ফ্যাশন

রাতপোশাকের রহস্যে (9 types of must have nightwear)

Doyel BanerjeeDoyel Banerjee  |  Feb 18, 2019
রাতপোশাকের রহস্যে (9 types of must have nightwear)

সারা দিন খেটেখুটে রাত্রিবেলা মনে হয় ওই সুন্দর বিছানাটা আমায় ডাকছে।সারাদিন যে পোশাক পরে বাড়িতে কাজ করেছি বা যেটা পরে অফিস থেকে এলাম সেটা পরে শুতে যাওয়ার তো কোনও মানেই হয়না। চিরদিনের সাথী সেই ফুলছাপ নাইটি (nighty) তো আছেই। সুতরাং ওটা পরেই আরামে ঘুমনো যায়। আমার এক কাকিমা আছেন, যিনি তাঁর নাইটির নাম দিয়েছেন এলোঝেলো নাইটি (nighty)। ব্যাপারটা আর কিছুই না, এই এলোঝেলো নাইটি (nighty) বহু পুরনো, একটু ফাটা এবং একটু রঙ চটা। তবু সেটা ছাড়া কাকিমার একটুও ঘুম আসে না। কারণ সেটা খুব আরামদায়ক। এইটাই হচ্ছে আসল কথা। আরাম। আমি তার সঙ্গে যোগ করলাম আরও একটা শব্দ। ফ্যাশন। হ্যাঁ, রাতের পোশাক (nightwears) মানেই সেটা শুধু আরামদায়ক কেন হবে? সেটাও হবে ফ্যাশনের একটা অংশ। আর সেই রাতপোশাকের রহস্যে (nightwears) আপনিও হয়ে উঠবেন রহস্যময়ী। আপনার আলমারিতে এই ন’টি নজরকাড়া রাতপোশাকগুলো (nightwears) আছে কি?  

স্লিপ শার্ট/নাইট শার্ট

sleep shirt

গরমকালে বেশ আরামদায়ক নাইট ওয়্যার বা রাতপোশাক হল স্লিপ শার্ট। ঢিলেঢালা হওয়ার জন্য এই পোশাকে হাওয়া বাতাস ঢোকা বেরনোর অফুরন্ত জায়গা থাকে। আপনি ফুল হাতা বা ছোট হাতা যে কোনও রকম বেছে নিতে পারেন। হাতা গুটিয়ে ভাঁজ করেও রাখা যায়। স্লিপ শার্ট পাওয়া যায় ফ্লোরাল এবং ফাঙ্কি প্রিন্টে। তাই ফ্যাশনেও দশে দশ।

বাথরোব স্টাইল নাইট ওয়্যার

bathroab nighty

আপনার কি নতুন বিয়ে হয়েছে? তাহলে এই বাথরোব স্টাইল নাইট ওয়্যার একদম আপনার জন্যই তৈরি। হাঁটু ঝুলের এই রাতপোশাক পরেও আরাম আর দেখতেও খুব কিউট।

ঢিলেঢালা নাইট ড্রেস

nighty 6 ed

এটা আর কিছুই না, এ লাইন পোশাক যার ঝুল হাঁটু পর্যন্ত। আরামদায়ক ফ্যাব্রিক দিয়ে তৈরি হয়ে তাই এটা পরে দারুণ ঘুম আসে। আর মজার বিষয় হল যে কোনও শেপের বডিতে এটা দিব্যি মানিয়ে যায়।

প্লেস্যুট/জাম্পস্যুট

playsuit

বন্ধুদের সঙ্গে রাত জেগে হইহুল্লোড় হোক বা পাজামা পার্টি, শর্ট লেংথের প্রিন্টেড প্লেস্যুট বা জাম্পস্যুট তার জন্য একদম আদর্শ। যদিও রাতে পরে শোয়ার জন্য ফুল লেংথ প্লেস্যুট/জাম্পস্যুটও পাওয়া যায়। তবে আরাম পেতে গেলে শর্ট লেংথই ভালো।

নাইটি/নাইটগাউন

nighty 7

আবার সেই এলোঝেলো পর্যায়েই ফিরে এলাম।সত্যি বলতে কী এর চেয়ে আরামদায়ক রাতপোশাক দুনিয়ায় নেই। সব বয়সের মহিলাদের পছন্দ এই নাইটি। ওল্ড স্কুল টাইপ থেকে যারা এক পা হলেও এগিয়ে থাকতে চান তারা চেনা নাইটিতেই এমব্রয়ডারি, প্রিন্ট, লেস, স্যাটিন এইসব টাইপ খুঁজে নিতে পারেন।

পাজামা সেট

nighty 3

কলেজ পড়ুয়া মেয়েদের হট ফেভারিট হল এই পাজামা সেট। স্টাইল আর আরাম এই দুটোই পাওয়া যায় এই রাতপোশাকে। আগে এই পাজামা সেট খুব সাদামাটা হত। এখন নানারকমের ফাঙ্কি প্রিন্ট, রঙ এবং প্যাটার্নে পাজামা সেট পাওয়া যায়। মিষ্টি একটা পাজামা সেটের সঙ্গে কিউট স্লিপারের সুপার জুটিতে আপনাকেও মিষ্টি দেখাবে।

শর্ট সেট

shorts

পাজামা পরে শুতে অপছন্দ হলে কিনে ফেলুন শর্ট সেট। নরম ঢিলেঢালা টি-শার্ট আর হাফ প্যান্ট। আহা এ যেন আরামের স্বর্গ। এটা সেট হিসেবে পাওয়া গেলেও রঙ বা প্রিন্ট ম্যাচ করে আপনি আলাদা আলাদা করেও কিনতে পারেন।

কেপ্রি সেট

capri nightwear

শর্ট সেটের আরও একটু ফ্যাশন পয়েন্ট যোগ করতে হলে নিয়ে আসুন কেপ্রি সেট। কেপ্রি এমনিতেই খুব কমফোর্টেবল। তার সঙ্গে মানানসই টি শার্ট থাকলেই সেট কমপ্লিট। এটা গরম ও শীত দুটো ঋতুতেই পরা যায়। আর রক্ষণশীল বাড়িতেও এটা পরলে অস্বস্তি হয়।  

বেবি ডল নাইটওয়্যার

babydoll

নাম শুনেই বুঝতে পারছেন এই রাতপোশাক বাকিগুলোর চেয়ে আলাদা। ট্রান্সপারেন্ট থেকে শিফন সব রকমের লাস্যময়ী অবতারে এই রাত পোশাক পাওয়া যায়। আপনি যদি রাতের বেলা নিজেকে বোল্ড অবতারে দেখতে চান তাহলে এটা আপনার জন্য।

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!