home / সৌন্দর্য ও ত্বকের যত্ন
মসৃণ আর উজ্জ্বল ত্বক পেতে ঘুমনোর আগে এভাবে ত্বকের যত্ন নিন

মসৃণ আর উজ্জ্বল ত্বক পেতে ঘুমনোর আগে এভাবে ত্বকের যত্ন নিন

সারাদিন ধকলের পর মনে হয় কখন বিছানায় মাথা রেখে শুয়ে পড়বেন! দু চোখ ভরা ঘুম নিয়ে তখন আর মাথায় থাকে না স্কিনকেয়ারের কথা (night skin care routine for glowing skin)। এ খুব স্বাভাবিক ঘটনা তবে কি বলুন তো ঘুমের আগে যদি একটুখানি নিজের ত্বকের যত্ন নেন তাহলে পরদিন সকালে আপনি নিজেকে আয়নাতে দেখে আনন্দে ঝলমল করে উঠবেন।

মেকআপ ধুয়ে ফেলুন

রাতে কোনও অনুষ্ঠান থেকে ফেরার পর আগে মেকআপ রিমুভার দিয়ে ভাল করে মেকআপ ধুয়ে ফেলুন। তারপর ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করে নিন। মেকআপ রিমুভার না থাকলে নারকেল তেল মুখে ম্যাসাজ করুন। এটি সেরা প্রাকৃতিক মেকআপ রিমুভার।

ফেস সিরাম

সারাদিনে সিরাম ব্যবহার না করলেও রাতে অবশ্যই মুখে মাখতে হবে। সিরাম আমাদের স্কিনের একেবারে গভীরে ঢুকে ত্বককে রক্ষা করে। সারারাত এটি ম্যাজিকের মত কাজ করে আমাদের ত্বকে।

চোখের স্পেশাল ক্রিম

সারাদিন কাজের চাপ সবথেকে বেশি পড়ে আমাদের চোখেই। সেটা পড়াশোনার জন্য হোক বা ল্যাপটপের সামনে বসার জন্য। তাই রাতে শুতে যাওয়ার আগে চোখে আইক্রিম লাগিয়ে তারপর শোবেন। এটি ডার্ক সার্কেল থেকে আইব্যাগ সবকিছুর থেকে আমাদের চোখকে রক্ষা করে। (night skin care routine for glowing skin)

চুলের যত্ন নিন

আপনাকে সুন্দর দেখার জন্য আপনার চুলকে ভাল রাখার খুব দরকার। তাই শুতে যাওয়ার আগে চুল ভালভাবে আঁচড়ে বেঁধে নিন। চুল উস্কোখুস্কো হয়ে থাকলে চুল পড়বেও বেশি পরিমাণে (night skin care routine for glowing skin)। আর বাঁধার আগে চুলে ম্যাসাজ করে নিতে পারেন তাতে রক্ত চলাচল বাড়বে।

রাতে খেয়ে শোবেন

রাতে ঘুমনোর দুঘন্টা আগে ডিনার করে নেবেন আর ভুল করেও না খেয়ে শোবেন না। সকালে উঠে তাহলে খুব দুর্বল দেখাবে আপনাকে।

স্কিনকেয়ারের সাথে সাথে রাতে ভাল করে ঘুমনোটাও খুব প্রয়োজন নাহলে যাই করুন আপনার ত্বকে খারাপ প্রভাব পড়বে।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

23 Jun 2022

Read More

read more articles like this
good points logo

good points text