ADVERTISEMENT
home / রূপচর্চা ও বিউটি টিপস
এই শীতে ত্বকের যত্নে অলিভ অয়েল ব্যবহার করুন, কী কী উপকার পাবেন জেনে নিন

এই শীতে ত্বকের যত্নে অলিভ অয়েল ব্যবহার করুন, কী কী উপকার পাবেন জেনে নিন

রান্নাঘরে অনেকদিনই জনপ্রিয় হয়েছিল এই অলিভ অয়েল। একইসঙ্গে এই তেলের যে ত্বকের যত্নেও জুড়ি মেলা ভার, সে কথা অস্বীকার করার উপায় নেই। অলিভ অয়েল ত্বকের জন্য এতই উপযোগী যে, বিভিন্ন স্কিন কেয়ার প্রোডাক্ট অলিভ অয়েল ব্যবহার করে। এর মধ্যে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিড্যান্টস, ভিটামিন ই ও সি আছে, যা ত্বককে ভাল রাখে। ত্বককে ভিতর থেকে পুষ্টি জোগায়। ত্বককে রাখে জেল্লাদার। ত্বকের যত্নে অলিভ অয়েল (olive oil skin benefits)-র কোনও বিকল্প হয় না।

কীভাবে আপনার ত্বকে কাজ করে অলিভ অয়েল(olive oil skin benefits)

  • অলিভ অয়েলে আছে এসেনশিয়াল ফ্যাটি অ্যাসিড ও অ্যান্টি অক্সিড্যান্টস। যখন আপনি ত্বকে অলিভ অয়েল লাগান এবং মাসাজ করেন। অলিভ অয়েল আপনার ত্বককে নরম করে তোলে। ত্বক আর্দ্র রাখে। শুধুই আপনার ত্বকের রক্ত সঞ্চালন বাড়ায় তা নয়, একই সঙ্গে ত্বকের ভিতর থেকে পুষ্টি জোগায়।
  • আপনার ত্বক পরিষ্কার রাখার যে ডেলি রুটিন, তাতে যদি আপনি অলিভ অয়েল যোগ করেন, তবে আরও ভাল হয়। যখনই আপনি অলিভ অয়েল লাগান। আপনার ত্বকের পোরসে জমে থাকা ময়লা এবং তেল বের হয়ে আসতে সাহায্য করে। তাই অলিভ অয়েল ত্বকে লাগানোর পরেই ত্বক ভাল করে ধুয়ে নিন। আপনার ত্বক থাকবে পরিষ্কার ও সুন্দর (olive oil skin benefits)।
  • অলিভ অয়েল হল বেস্ট মেকআপ রিমুভার (olive oil skin benefits)। ত্বক নরম রাখা এবং পরিষ্কার রাখার পাশাপাশি মেকআপ রিমুভার হিসেবেও কাজ করে অলিভ অয়েল। একটি তুলোর বলে অলিভ অয়েল নিয়ে মুখে ঘষে নিন। আস্তে আস্তে ঘষে আপনার মেকআপ তুলে ফেলুন। এরপর মাইল্ড ফেসওয়াশ দিয়ে আপনার মুখ ধুয়ে ফেলুন।
  • ইনগ্রোন হেয়ারের ক্ষেত্রেও সাহায্য করে অলিভ অয়েল। এক টেবিল চামচ অলিভ অয়েলের সঙ্গে ১০ ফোঁটা টি ট্রি অয়েল মিশিয়ে নিন। এরপর তাতে মিশিয়ে নিন ব্রাউন সুগার। এই মিশ্রণটি স্ক্রাবার হিসেবে ব্যবহার করুন। ফল দেখতে পাবেন আপনিও(olive oil skin benefits)।
  • এমনকী স্ট্রেচ মার্ক রিমুভ করতেও বেশ কার্যকরী এই অলিভ অয়েল। অনেকেরই শরীরে স্ট্রেচ মার্কের সমস্যা থাকে। এই অলিভ অয়েল স্ট্রেচ মার্কের জায়গায় লাগিয়ে ভাল করে মাসাজ করতে হবে। কয়েক সপ্তাহ পর থেকেই পরিবর্তন নজরে আসবে আপনার।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo Appআজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

29 Dec 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT