home / Festive
2020/11/09 10:39

দীপাবলিতে ডিজাইনার মাস্ক-বাহারে হয়ে উঠুন ‘শো-স্টপার’ !

দীপাবলি ( diwali ) তো প্রায় চলেই এল । কোভিড পরিস্থিতিতে ইতিমধ্যেই আতশবাজি পোড়ানোতে নিষেধাজ্ঞা জারি করেছে কলকাতা হাইকোর্ট । এদিকে পুজোতেও মণ্ডপে ঢোকা নিষিদ্ধ ছিল । তাই বলে কি ফ্যাশনে একটুও কমতি হবে ?  এবার নিউ নর্মালে নতুন পোশাকের সঙ্গে মিলিয়ে ডিজাইনার মাস্ক ( designer mask ) বাজারে জনপ্রিয় হয়েছিল । কালীপুজোতেই বা সেটা বাকি থাকে কেন ?  এবার বাজি পোড়ানোর আনন্দে কমতি হবে ঠিকই । কিন্তু ফ্যাশন প্রিয় বাঙালি যেন কোনওভাবেই না পিছিয়ে থাকে ।

উৎসবের মরশুমে ডিজাইনার মাস্কের চাহিদা

সার্জিকাল মাস্ক বা N95 মাস্কের চাহিদা ছিলই । তবে উৎসবের মরশুমে একইভাবে প্রিয় হয়ে উঠেছে ডিজাইনার মাস্ক ( designer mask ) -ও । কেউ রঙ মিলিয়ে মাস্ক পরেছেন । কেউ বা জামার প্রিন্টের সঙ্গে মিলিয়ে মাস্ক পরেছেন । আর প্রত্যেকের চাহিদা আলাদা আলাদা । তাঁদের চাহিদা মেটাতে গিয়ে একেবারে হিমশিম খেয়ে গিয়েছেন কাপড় বিক্রেতারা । বা হিমশিম খেয়েছেন টেলাররাও ।

ADVERTISEMENT

দুর্গাপুজো কাটতে না কাটতেই আলোর উৎসবে গা ভাসাতে চায় বাঙালি । কিন্তু হ্যাঁ, অবশ্যই মানতে হবে সতর্কতা । কারণ করোনা আমাদের পিছু ছাড়েনি । আনন্দ তো হবেই, তবে সব যেন হয় নিয়ম মেনে । কোভিড বিধিগুলো মানতেই হবে ।

সিল্কের শাড়ির সঙ্গে মিলিয়ে বেছে নিন আপনার মাস্ক

যদি সিল্কের শাডি বা কামিজ পরেন । সেক্ষেত্রে তার সঙ্গে ম্যাচ করে সেই রঙের মাস্ক পরতেই পারেন । বা তৈরি করতে পারেন কন্ট্রাস্টও । এই ডিজাইনার মাস্ক ( designer mask ) কিন্তু কোনওভাবেই খারাপ লাগবে না ।

ADVERTISEMENT

এরকম মাস্ক আপনার সাজে অন্য মাত্রা দেবে…

ADVERTISEMENT

সুতির পোশাকের সঙ্গে যে মাস্ক ভাল লাগবে

যদি সুতির প্রিন্টেড পোশাক পরেন । তার সঙ্গে সেই একই প্রিন্টের মাস্ক পরলে অবশ্যই তা আপনাকে একটা এলিগ্যান্ট লুক দেবে । একরঙা সুতির পোশাকের সঙ্গেও আপনি প্রিন্টেড মাস্ক পরতে পারেন । তবে সেক্ষেত্রে আপনাকে রঙ নির্বাচনের দিকে সতর্ক থাকতে হবে । সাদা বা লাল রঙের পোশাকের সঙ্গে যেমন সাদা ও লাল রঙের মাস্ক পরতে পারবেন । একইভাবে কালো রঙের মাস্কও পরতে পারবেন । আর লাল-কালোর কম্বিনেশন তো সবসময়ই আকর্ষণীয় । তবে আপনি উজ্জ্বল রঙও পরতে চাইলেও তা চেষ্টা করে দেখতে পারেন । খারাপ লাগবে না । একটু অন্যরকম হবে । আপনার টেলরকে বললে সেইরকম মাস্ক তো সে বানিয়ে দেবেই । একইসঙ্গে আপনি বিভিন্ন ই-কমার্স ওয়েবসাইটেও পেতে পারেন ডিজাইনার মাস্ক ।

ADVERTISEMENT

সুতির মাস্কে পাবেন এলিগ্যান্ট লুক…

দীপাবলি তো আসছেই । তার সঙ্গেই আসছে ভাইফোঁটা । একইসঙ্গে নভেম্বর থেকেই শুরু হয়ে যায় বিবাহ অনুষ্ঠানের সময় । দুর্গাপুজো বা দীপাবলি ( diwali ) -র আমেজ এবার করোনা আবহে কিছুটা ফিকে হয়ে গিয়েছে ঠিকই । যেতে পারেননি অনেক বন্ধুর বিয়েতেও । কিনে রাখা শাড়ি বা কামিজ আলমারিতেই তোলা আছে । বা আপনার প্রিয় গয়না যত্ন করে রাখা আছে সাজবাক্সে । তবে এবার আর মন খারাপ নয় । বাড়ি থেকেও যে আমরা আনন্দ করতে শিখেছি । বন্ধুর মালাবদল অনলাইনে দেখুন । বা দীপাবলি ( diwali ) -র দিন বারান্দাতেই সেজেগুজে চলুক না ফোটোশুট ।

ADVERTISEMENT

আর যে কোনও উৎসব-অনুষ্ঠানে ‘শো-স্টপার’ ( showstopper ) কে না হতে চায় বলুন তো ? তাই সুন্দরভাবে তো সাজবেনই, মাস্কের পাল্লাও যেন কোনওভাবেই হালকা না হয় । বিশ্বাস করুন, সবচেয়ে বেশি আকর্ষণীয় লাগবেন আপনিই !

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!
বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

ADVERTISEMENT
08 Nov 2020
good points

Read More

read more articles like this
good points logo

good points text