home / Care
রুক্ষ শুষ্ক চুলের মেরামতি করুন অরগানিক হারভেস্টের এই প্রোডাক্টগুলোর সাহায্যে

রুক্ষ শুষ্ক চুলের মেরামতি করুন অরগানিক হারভেস্টের এই প্রোডাক্টগুলোর সাহায্যে

শিরোনাম পড়েই নিশ্চই বুঝতে পারছেন আজ কী বিষয়ে কথা বলব। শীতের রুক্ষতা এখন আর নেই ঠিকই, তবে আপনার চুল কিন্তু এখনও সেই আগের মতই শুষ্ক ও রুক্ষ (organic harvest products for dry and damaged hair care)। অনেকেরই চুল জন্মগতভাবে শুষ্ক হয়, আবার অনেকেই আমার মত আছেন, যারা স্টাইলিং করতে গিয়ে চুলের বারোটা বাজিয়ে ছেড়েছেন।

চুলে তেল না লাগানো, চুলের ধরন অনুযায়ী প্রোডাক্ট ব্যবহার না করা, অতিরিক্ত কেমিক্যালযুক্ত প্রোডাক্ট ব্যবহার করা, কেমিক্যাল ট্রিটমেন্ট এবং আরও নানা কারণে চুল নিজের স্বাভাবিক ময়শ্চার হারাতে শুরু করে। এছাড়াও প্রতিদিনের ধুলো, ধোঁয়া, দূষণ এবং খর জলের প্রকোপও চুলের উপরে পড়ে। ফলে চুলের আর্দ্রতা হারিয়ে তা হয়ে যায় শুষ্ক ও রুক্ষ।

নিয়মিত যত্ন এবং সঠিক প্রোডাক্ট ব্যবহার করলে অবশ্য ড্যামেজ হয়ে যাওয়া চুলের (organic harvest products for dry and damaged hair care) মেরামতি সম্ভব। সব সময়েই চেষ্টা করবেন অরগানিক প্রডাক্ট ব্যবহার করার। যেহেতু এই প্রোডাক্টগুলোতে কোনওরকম রাসায়নিক থাকে না, ফলে চুলের ক্ষতি করে না। এখানে আমরা অরগানিক হারভেস্টের কয়েকটি হেয়ার প্রোডাক্টের বিষয়ে জানালাম, যেগুলো আপনার রুক্ষ ও শুষ্ক চুলের দেখভাল করে আবার স্বাস্থ্যোজ্জ্বল করে তুলতে সাহায্য করবে।

অরগানিক আরগান অয়েল

আরগান গাছের নির্যাস কোল্ডপ্রেস পদ্ধতিতে স্টোর করে এই তেলটি তৈরি করা হয়। এই গাছ সেমি-ডেজারট অঞ্চলে জন্মায় এবং এই গাছটি মরক্কোতেই বেশি দেখা যায়। একে লিকুইড গোল্ডও বলা হয়। আরগান অয়েলে ফ্যাটি অ্যাসিড এবং ভিটামিন ই-এর মত নানা উপকারী উপাদান রয়েছে। অরগানিক হারভেস্টের এই তেলটি চুলে ডিপ কন্ডিশনিং করে, অর্থাৎ চুলের ভিতর পর্যন্ত আর্দ্রতা যোগায়। ফলে রুক্ষতা ও শুষ্কভাব উধাও হয়ে যায়।

অরগানিক নারিশমেন্ট শ্যাম্পু

অরগানিক হারভেস্টের নারিশমেন্ট শ্যাম্পুটি ম্যাঙ্গো বাটার দিয়ে তৈরি। এছাড়াও আরও নানা ভেষজও এর উপকরণে রয়েছে। স্ক্যাল্প পরিষ্কার করা ছাড়াও এই শ্যাম্পুটি আপনার স্ক্যাল্পেও আর্দ্রতা যোগায় (organic harvest products for dry and damaged hair care) এবং চুল মজবুত করতে ও নতুন চুল গজাতে সাহায্য করে।

ড্রাই-ড্যামেজ চুলের জন্য কন্ডিশনার

চুলে শ্যাম্পু করার পর কন্ডিশনার লাগানো অত্যন্ত জরুরি। সে আপনার চুল যদি রুক্ষ ও শুষ্ক না-ও হয়, তাও। আর অরগানিক হারভেস্টের এই হেয়ার কন্ডিশনারটি ড্যামেজ হয়ে যাওয়া চুল দারুণভাবে মেয়ারমত করে তাকে আবার আগের মত সুন্দর ও ঝলমলে করে তুলতে পারে।

অরগানিক হেয়ার স্পা

যখন চুল নিজের আর্দ্রতা হারাতে থাকে, তখন হেয়ার স্পা দারুণভাবে কাজ করে। চুলের হারিয়ে যাওয়া জেল্লা ফেরাতে অনেকেই পার্লারে হেয়ার স্পা করান। অনেক সময়ে সেগুলো কার্যকরী হয়, আবার কখনও হয় না। আবার পার্লারে হেয়ার স্পা করাতে গেলে টাকাও অনেকটাই খরচ হয়ে যায়। বাড়িতে অবশ্য আপনি চাইলে অরগানিক হারভেস্টের এই হেয়ার স্পা কিট-টি ব্যবহার করতে পারেন। যেহেতু এটি ন্যাচারাল, কাজেই চুলের কোনও ক্ষতিও (organic harvest products for dry and damaged hair care) করে না।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

11 Apr 2022

Read More

read more articles like this
good points logo

good points text