home / রিলেশনশিপ
সম্পর্ক ভাঙার কারণ হতে পারে এই বিষয়গুলি, তাই সচেতন থাকুন

সম্পর্ক ভাঙার কারণ হতে পারে এই বিষয়গুলি, তাই সচেতন থাকুন

প্রেমের সম্পর্ক ভেঙে যাওয়া অনেক কারণ থাকে। একে অপরের মানসিকতা পছন্দ না হতে পারে। মিথ্য়া বলার কারণে বা প্রতারণার জন্য়েও অনেক সম্পর্ক ভেঙে যায়। সম্পর্কে চিড় ধরে। কিন্তু এছাড়াও আরও বেশ কয়েকটি কারণ থাকে, যেগুলি আমরা অতটাও গুরুত্ব দিই না। কিন্তু সম্পর্কে দুইজন মানুষের মধ্য়ে দূরত্ব তৈরি হওয়া বা সম্পর্ক ভেঙে যাওয়ার জন্য় সেই কারণগুলিও দায়ী। এমনই কয়েকটি কারণ (relationship killers) নিয়ে আজ আলোচনা করব।

নিজের সঙ্গে সময় না কাটানো (relationship killers)

সম্পর্ক শুরু করার পর থেকে সব কাজই একসঙ্গে করতে চান অনেকে। কিন্তু এটাই খুব বড় ভুল হয়ে যায়। নিজের জন্য়েও সময় বের করা প্রয়োজন। কোনো কোনও কাজ একা করা প্রয়োজন। প্রতিদিন নিজের জন্য় কিছুটা সময় রাখা প্রয়োজন। একা একা সময় কাটালে নিজেকে চিনতে সুবিধা হয়। আমাদের প্রাপ্তমনস্ক হতে সাহায্য় করে এই সময়গুলি। একে অপরের সঙ্গে এটা নিয়ে আলোচনা করুন। প্রতিদিন নিজের জন্য়ে সময় রাখুন দুজনেই।

নিজের জন্য়েও সময় থাকুক

শুধু বিশেষ দিনেই ভালবাসা প্রকাশ করা

অনেক সম্পর্কেই যুগলরা বিশেষ দিনের জন্য় অপেক্ষা করে থাকেন। সেদিন তাঁরা সঙ্গীর প্রতি ভালবাসা প্রকাশ করেন। কোনও বিশেষ সারপ্রাইজের কথা ভাবেন বা উপহার দেন। এটা না করে প্রতিদিনই সঙ্গীর প্রতি ভালবাসা প্রকাশ করুন। তাকে দিনের শেষে একটু ভালবাসার কথা বলুন। কখনও কখনও তার পছন্দের খাবার রান্না করুন। মাঝেমধ্য়ে ছোট উপহার দিতে পারেন।

আপনি সঙ্গীকে সম্পূর্ণভাবে চেনেন, এটা ভাবা (relationship killers)

না আমরা কাউকেই কখনও সম্পূর্ণভাবে চিনতে পারি না। তাই এই ধারণা সম্পূর্ণ ভুল। আপনি আপনার সঙ্গীকে কিছু অংশেই চেনেন। তাঁর অনেক দিক এখনও না জানা। তাই কোন ঘটনা কেমন ঘটবে তা আগে থেকে ভেবে নেবেন না। বরং তাঁকে নিজেকে চেনানোর সুযোগ দিন। দেখবেন সম্পর্ক ভাল থাকবে।

সঙ্গীর বন্ধু হয়ে উঠুন

একে অপরকে সমর্থন না করা

সম্পর্কে বিশ্বাস ও সম্মান যেমন প্রয়োজন। একে অপরকে সমর্থন করাও প্রয়োজন। একে অপরের জীবনের লক্ষ্য এবং স্বপ্ন সম্পর্কে অবগত হন। সঙ্গীর চলার পথে তাঁকে সমর্থন করুন। আপনারা একে অপরের পাশে থাকলে ও সমর্থন করলে দুজনের পথচলা আরও সহজ হবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

11 Nov 2021

Read More

read more articles like this
good points logo

good points text