home / Honeymoon Ideas
বৈশাখে কি সমুদ্রে হনিমুনে যাচ্ছেন? রইল প্যাকিং টিপস

বৈশাখে কি সমুদ্রে হনিমুনে যাচ্ছেন? রইল প্যাকিং টিপস

সামনেই পয়লা বৈশাখ আর বৈশাখ মানেই বিয়ের মরসুম। আপনাদের মধ্যে অনেকেই হয়ত আছেন যারা সামনের বৈশাখে বিয়ে করতে চলেছেন। বিয়ের পর তো মধুচন্দ্রিমায় (packing tips for summer honeymoon destinations) যেতেই হবে। তা কোথায় যাবেন, কি কি করবেন সেসবও নিশ্চই প্ল্যান করা হয়ে গেছে! কিন্তু মধুচন্দ্রিমায় কি কি নিয়ে যাবেন সেটা ভেবে রেখেছেন তো? বিয়ের শপিং-এর পাশাপাশি কিন্তু হানিমুনের জন্যও শপিং করে নিতে ভুলবেন না। আমার বিয়ে হয়েছিল বৈশাখ মাসে আর হানিমুনের জন্য আমরা গিয়েছিলাম সমুদ্রে। আপনাদেরও যদি গরমে সমুদ্রে যাবার প্ল্যান থাকে তাহলে কিন্তু এই কয়েকটা জিনিস অবশ্যই সাথে নেবেন।

রঙিন ম্যাক্সি ড্রেস

যদিও একটা ফ্যাশন মিথ আছে যে গরমকালে বেশি রঙিন জামাকাপড় না পরে প্যস্টেল শেড বাছা উচিত, কিন্তু এই মিথটা হানিমুনে মানার কোন প্রয়োজন নেই। একে হানিমুন, তায় আবার সমুদ্রের ধারে ঘোরা; একটা কালারফুল ম্যাক্সি ড্রেস কিন্তু নিতেই হবে। আপনি যদি একটু সাহসী হতে চান, তাহলে স্ট্র্যাপি কিম্বা ব্যাকলেস ম্যাক্সি ড্রেস কিনতে পারেন আপনার মধুচন্দ্রিমার জন্য।

সান হ্যাট

যেহেতু মধুচন্দ্রিমায় সমুদ্রে বেড়াতে যাবেন এবং সময়টা গরমকাল, তাই একটা বড় টুপি নেওয়া আবশ্যিক। আপনি নিশ্চই চাইবেন না যে বিয়ের পরপরই রোদ লেগে আপনার মুখে ট্যান পড়ে যাক! আর তাছাড়া একটা ওভারসাইজড স্ট্র-হ্যাট সূর্যের ক্ষতিকর রশ্মির থেকেও আপনার মুখের ত্বককে রক্ষা করবে।

টোট ব্যাগ

বিয়ের পর কিন্তু সবই রঙিন লাগে 😉 আর নতুন বৌ-এর সাজ-সরঞ্জাম উজ্জ্বল না হলেও কি আর ভালো লাগে? তাই একটা উজ্জ্বল বড় ব্যাগ কিন্তু নিতেই হবে। আপনারা নিশ্চই সবসময় স্যুটকেস নিয়ে বেরবেননা, কাজেই একটা বড় ব্যাগ নিয়ে রাখুন যাতে প্রয়োজনীয় জিনিসপত্র যেমন পার্স, মোবাইলের পাওয়ার ব্যাঙ্ক, জলের বোতল, ছোট একটা ছাতা এবং আরও টুকিটাকি আরামসে নিয়ে পারেন সাইট সিয়িং-এ যাবার সময়ে। 

প্রয়োজনীয় সাজের জিনিস

যেহেতু আপনার বিয়ে হচ্ছে গরমকালে আর হানিমুনেও যাচ্ছেন গরমকালে আর তাও আবার গরমের জায়গাতেই, কাজেই দিনের বেলা অতিরিক্ত সাজগোজ করার কোন মানে হয়না। মনে করে নিজের স্কিন টাইপ অনুসারে সানস্ক্রিন নেবেন, সাথে নিন ওয়াটার প্রুফ মাস্কারা এবং হালকা লিপগ্লস। ব্যস, দিনেরবেলার জন্য এটুকুই যথেষ্ট। 

ফ্লিপ ফ্লপ

মধুচন্দ্রিমায় যদি সমুদ্রে যান তাহলে হিলস পরার কোন মানেই হয়না। তার চেয়ে বরং বেশ কালারফুল দেখে একজোড়া ফ্লিপ-ফ্লপ কিনে নিন, বালুকাবেলায় হাঁটতে সুবিধে হবে। আর জল লাগলেও জুতো নষ্ট হবার কোন চান্সই নেই।

একটা ব্ল্যাক লঁজারি

কালো একটা ইউনিভার্সাল রং. এরকম খুব কম মানুষই আছেন, যারা কালো রং পছন্দ করেন না. মা-কাকিমার অবশ্য অনেকসময় বলেন যে বিয়েতে কালো রঙের কিছু চলে না, কিন্তু আপনার যদি কালো রং পছন্দ হয় তাহলে আপনি একটা সেক্সি ব্ল্যাক লঁজারি কিন্তু অনায়াসে কিনতে পারেন. নেটের এই ব্ল্যাক লঁজারি হানিমুনে আপনাকে একটা বোল্ড লুক দেবে

জরুরি কাগজপত্র ও অন্যান্য

নতুন বিয়ে হয়েছে, হানিমুনে যাবার মজা, নতুন জায়গা দেখার এক্সাইটমেন্ট – সব ঠিক আছে, কিন্তু সেই আনন্দে কিন্তু জরুরি কাগজপত্র যেমন পাসপোর্ট (যদি বিদেশে যান মধুচন্দ্রিমা কাটাতে), আর টি পি সি আর রিপোর্ট, কোভিড ডবল ভ্যাকসিন সার্টিফিকেট, ট্র্যাভেল ইন্সস্যুরেন্স, পরিচয়পত্র, যাতায়াতের টিকিট, হোটেল বুকিং স্লিপ, বেশ কয়েক জোড়া মাস্ক এবং ওষুধের বাক্স নিতে ভুলবেন না।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!          

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

15 Mar 2022

Read More

read more articles like this
good points logo

good points text