বিনোদন

‘মুখোশ’-এর আড়ালে কে? নতুন থ্রিলারে রহস্যভেদে আসছেন রজতাভ, পায়েল ও শান্তিলাল

Swaralipi BhattacharyyaSwaralipi Bhattacharyya  |  Aug 29, 2019
‘মুখোশ’-এর আড়ালে কে? নতুন থ্রিলারে রহস্যভেদে আসছেন রজতাভ, পায়েল ও শান্তিলাল

রাত। না, শেষ রাত। শহর ঘুমোচ্ছে। যাঁরা জেগে বা কাজ করছেন, তাঁদের মধ্যেও একটা ঝিমুনি এসেছে। রাতের থানাও বেশ ফাঁকা। কিছুটা বা ল্যাদ খেয়ে রয়েছে। হঠাৎই এক আগন্তুক যান থানায়। এক মহিলা। অভিযোগ? মেয়েটির অভিযোগ, তাঁর দিদিকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তাঁর সন্দেহ, দিদিকে হয়তো গুম করা হয়েছে। আর অভিযোগের আঙুল পরিবারের অন্দরেই!

মেয়েটি অভিযোগ করছেন, তাঁর জামাইবাবুই নাকি দোষী। তিনিই দিদিকে গুম করে রেখেছেন! জামাইবাবুর নাম? কর্তব্যরত পুলিশ (police) অফিসারকে জামাইবাবুর নাম বললেন মেয়েটি। আর এখানেই প্রথম চমক। যাঁর নাম বললেন, তিনি শহরের বিশিষ্ট ব্যক্তি। শিল্পপতি। প্রভাবশালীও বটে। কয়েকদিন আগেই ভোট হয়েছে। এখনও ফলপ্রকাশ হয়নি। ওই শিল্পপতি নির্বাচনে প্রতিদ্ব়ন্দ্বিতাও করেছিলেন। হয়তো জিতেও যাবেন। তাঁর বিরুদ্ধেই এমন গুরুতর অভিযোগ!

এতক্ষণ পড়ে কী মনে হল বলুন তো? গল্পের প্লট? ঠিকই। গল্পই। আর এই গল্পকেই ফ্রেমবন্দি করতে চলেছেন পরিচালক অর্ঘ্যদীপ চট্টোপাধ্যায়। তাঁর আসন্ন ছবির নাম ‘মুখোশ’ (Mask)। সেখানেই দেখা যাবে এই থ্রিলার (thriller)। ‘মুখোশ’ অর্ঘ্যদীপের তৃতীয় ছবি। এমন সাবজেক্ট বেছে নিলেন কেন? গল্পের ব্রিফ দিতে দিতে পরিচালক বললেন, “আমার থ্রিলার তৈরি করতে ভালই লাগে। আর এটা একেবারে ক্লাসিক থ্রিলার। মানে থ্রিলারের আসল ফরম্যাট ফলো করেছি।”

গল্পে ছোট বোন তাঁর জামাইবাবুর বিরুদ্ধেই দিদিকে গুম করার অভিযোগ আনেন। আর এই জামাইবাবুর চরিত্রে অভিনয় করছেন রজতাভ দত্ত। গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন পায়েল সরকার (Payel Sarkar)। জানালেন, চরিত্রটাই একেবারে অন্যরকম। সে কারণেই রাজি হয়েছেন। পরিচালকের কথায়, “পায়েলের চরিত্রটা নিয়ে এখনই বেশি কিছু বলা সম্ভব নয়। একটা গ্রে শেড আছে বলতে পারেন। আর একটা হিন্ট দিতে পারি, চরিত্রটা যেভাবে শুরু হবে, সেভাবে শেষ নাও হতে পারে।”

যেহেতু থ্রিলার, তাই বেশি ভাঙলে সাসপেন্স নষ্ট হয়ে যাওয়ার ভয় থাকে। তবে যেটুকু জানা যাচ্ছে, রজতাভ এবং পায়েলের সম্পর্কের বিভিন্ন স্তর রয়েছে এ ছবিতে। কনটেন্টই রাজা, এই ধারণায় এখন বিশ্বাসী ইন্ডাস্ট্রির একটা বড় অংশ। ‘মুখোশ’ও সেই ঘরানারই ছবি বলে দাবি শিল্পীদের। নায়িকা পায়েল নয়, অভিনেত্রী পায়েলকে এখানে পাবেন দর্শক। অর্থাৎ গ্ল্যামার কোশেন্ট ব্যাকসিটে রেখে চরিত্র হয়ে ওঠার সুযোগ রয়েছে এই ছবিতে। সে কারণেই নিজের সিভিতে ‘মুখোশ’কে অ্যাড করেছেন পায়েল। তিনি এবং রজতাভ ছাড়াও শান্তিলাল মুখোপাধ্যায়, প্রান্তিক বন্দ্যোপাধ্যায় এবং নবাগতা অমৃতার অভিনয় দেখা যাবে এ ছবিতে।  

গল্প এবং পরিচালনায় দায়িত্ব অর্ঘ্যদীপের। স্ক্রিপ্ট এবং ডায়লগ লিখেছেন অভীক এবং সুজয়নীল। মধুরা পালিত সামলাবেন ক্যামেরা। সম্পাদনার টেবিলে অনির্বাণ মাইতি। গানঘর নীলাঞ্জন ঘোষের হেফাজতে। আগামী ২ সেপ্টেম্বর থেকে কলকাতাই শুরু হবে এই ছবির শুটিং। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!