home / লাইফস্টাইল
কফি শপে বসেই কি অফিসের মিটিংটা সেরে ফেললেন?

কফি শপে বসেই কি অফিসের মিটিংটা সেরে ফেললেন?

ওয়ার্ক ফ্রম হোম চলছে প্রায় দুই বছর হতে চলল। অনেকেই ওয়ার্ক ফ্রম হোমের এই সময়টি ভালোভাবে কাজে লাগিয়েছেন। অনেকেই আবার ওয়ার্ক ফ্রম হোম করতে চাইছেন না। আগের মতোই অফিসে ফিরতে চাইছেন। সময় কাটাতে চাইছেন সহকর্মীদের সঙ্গে। বাড়ি বসে একা একা কাজ করা বেশ ঝক্কির, তাই। সাম্প্রতিক সময়ে দেখা গিয়েছে, অনেকেই ল্যাপটপ নিয়ে চলে আসছেন বাড়ির কাছে কোনও কফি শপে। সেখান থেকেই কাজ করছেন। বাড়িতে বসে কাজ করার থেকেও কোনও কফি শপে বসে কাজ (working from coffee shops) করার প্রবণতা বাড়ছে মানুষের মধ্য়ে। (working from coffee shops) কেন এমন হচ্ছে?

এক ঘেয়েমি কাটছে

বাড়িতে ঘণ্টার পর ঘণ্টা কাজ করছেন। অনেকের বাড়িতেই সেই ওয়ার্ক স্পেস নেই (working from coffee shops) । কেউ হয়তো বিছানায় বসেই কাজ করছেন। তাঁদের কাছে কফি শপের স্পেসটাই প্রিয় হয়ে উঠছে। একটা টেবিল চেয়ারে বসে কিংবা সোফায় বসে অনায়াসেই অফিসের কাজ করে নিতে পারছেন তাঁরা। তাঁদের মনও ভাল থাকছে, বাড়ির একঘেয়েমিও কাটছে।

ল্যাপটপ নিয়ে কি ক্যাফেতে চলে আসেন?

অনেকেই মানুষ খুঁজছেন

অনেকেই বাড়িতে একা ঘরে সারাদিন একা একা কাজ করেন। তাঁদের কাছে মনোযোগের সঙ্গে কাজ করার থেকেও বেশি যন্ত্রণার হয়ে ওঠে একা থাকা। তাই মাঝেমধ্যেই বিকেলে কাছের কফি শপে চলে আসেন তাঁরা। সেই সময় কয়েকজন মানুষকে বসে থাকতে দেখলেও তাঁদের ভাল লাগে (working from coffee shops) ।

অনেকের কাছেই ক্রিয়েটিভ স্পেস (working from coffee shops)

যাঁরা গ্রাফিক্স কিংবা লেখার কাজের সঙ্গে যুক্ত, তাঁরা চোখ বন্ধ করে বিকেলের সময়ের জন্য বেছে নিচ্ছেন পাড়ার কোনও কফি শপ। ল্যাপটপ নিয়ে কফি শপে চলে আসছেন। কোণের কোনও টেবিলে বসে নিজের মন পছন্দের কাজ (working from coffee shops) করছেন। কেউ লিখছেন কেউ বা ছবি আঁকছেন।

স্ট্রেস যন্ত্রণার কারণ?

মিস করছেন অফিসের ব্রেক (working from coffee shops)

প্রায় সব অফিসেই টি ব্রেক দেওয়া হয়। সেই সময় সহকর্মীদের সঙ্গে আড্ডা দিতে পারি আমরা (working from coffee shops) । অনেক অফিসেই তার জন্য প্রতি ফ্লোরে আলাদা জায়গা করা থাকে। তা অনেকেই মিস করছেন। তাই বিকেলে নিজের রিফ্রেশমেন্টের জন্য কফি শপে আসছেন। সেখানেই কাজ করছেন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

25 Oct 2021

Read More

read more articles like this
good points logo

good points text