home / চোখের মেকআপ
আপনার চোখকে আকর্ষণীয় করে তুলবেন কিভাবে

আপনার চোখকে আকর্ষণীয় করে তুলবেন কিভাবে

“দেখেছি তার কালো হরিণ চোখ” এই একটা লাইনেই বোঝা যায় মানুষের কাছে চোখের গুরুত্ব কতটা! এই চোখের জন্যই পুরো পৃথিবী জুড়ে লেখা হয়েছে কত লাইন। ঘন কাজল পরা রহস্যময় চোখ পেতে কে না চায়! তাই মেয়েদের জীবনে চোখের মেক আপ বহুদিন থেকেই খুব জনপ্রিয় (eye make up things)। কিন্তু চাইলেই তো আর দীপিকা পাডুকোনের মত চোখের মেক আপ করা যায় না! আর মনখারাপ নয়, খুব সোজা কয়েকটা নিয়ম মেনে চললেই আপনারাও পাবেন পারফেক্ট আই মেক আপ লুক।

তাড়াহুড়ো একদম নয়

হাতে সময় নিয়ে খুব ধীরে ধীরে চোখের মেক আপ করুন। ব্লেডিং হল মেক আপের মূল মন্ত্র। তাই ভাল করে ব্লেন্ড করুন সব কিছু। চোখের ওপর আই শ্যাডো জমে থাকলে বা চোখের ওপরের মেক-আপ ছাড়া ছাড়া হলে দেখতে একদমই ভাল লাগবে না।

সবার প্রথমে চোখের মেক-আপ

চোখের মেক আপ সবার আগে করে নিলে গালে যে এক্সট্রা গুঁড়ো লেগে থাকে সেগুলো মুখের বেস মেক-আপের সময় মিশে যায় (best eye make up kit)। তাছাড়া চোখের মেক-আপ বসতে কিছুটা সময় নেয়। তাই আগে করে ফেললে লুকটা খুব ন্যাচারাল আসে।

সঠিক রং পছন্দ করুন

পোশাক, অনুষ্ঠান এবং অবশ্যই নিজের ব্যক্তিত্বের ওপর নির্ভর করে আইশ্যাডোর রং পছন্দ করুন। সকালের কোনও অনুষ্ঠান হলে প্যাস্টেল শেড বা সিলভার শেড পরতে পারেন। বিয়েবাড়ি বা রাতে পার্টি থাকলে আই শ্যাডোতে বোল্ড লুক অবশ্যই ট্রাই করুন। কমলা, হলুদ, লাল, নীল ভীষন অ্যাট্রাকটিভ লাগবে (best eye make up kit)।

লিপস্টিকের ব্যবহার

চোখের মেক আপে লিপস্টিকের কথা শুনে অবাক হবেন না। কারন এই লিপস্টিকের ওপর আপনার আই লুক নির্ভর করে। বোল্ড রঙের আই শ্যাডো পরলে ন্যুড কালার লিপস্টিক ব্যবহার করবেন। আর চোখের মেক-আপ হাল্কা হলে গাঢ় রঙের লিপস্টিক আপনার সাজকে আলাদা মাত্রা দেবে।

ভুরুর যত্ন নিন

চোখের ফ্রেম ঠিক করে ভুরু। তাই সুন্দর শেপ করা ভুরু থাকলে সেই চোখের আকর্ষণ আলাদা হয়। ভুরু পরিষ্কার করে শেপ করে তারপর মাঝের ফাঁকগুলো ব্রাউন পেন্সিল দিয়ে অবশ্যই ভরাট করা উচিত (eye make up things)।

স্মোকি আর উইঙ্গড আই একসাথে

ঠিকই পড়েছেন। এখন দুটো একসাথে মেক আপ করা নতুন ট্রেন্ড। যার ফলে স্মোকি আইজের গভীরতাও পাওয়া যায় আবার উইঙ্গড চোখের মিষ্টি লুকও রেডি! দুটো একসাথে দেখতেও লাগে চমৎকার।

আমাদের রোজকার জীবনের বেস্ট ফ্রেন্ড কাজল আর লিপস্টিক তো আছেই, তার সাথে চোখের নতুন লুক ট্রাই করে দেখুন। কখনও বোল্ড বা কখনও প্যাস্টেল শেড লুক দেখলে হয়ত আপনাকে উদ্দেশ্য করেই কেউ লিখে ফেলবে চোখ নিয়ে আরো একটা প্রেমের কবিতা..

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!
বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

12 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text