home / বেড়ানো
শীতে পিকনিক করবেন নিশ্চয়ই? কলকাতার কাছেই পিকনিক স্পটের হদিশ দিলাম আমরা

শীতে পিকনিক করবেন নিশ্চয়ই? কলকাতার কাছেই পিকনিক স্পটের হদিশ দিলাম আমরা

শীত তো জাঁকিয়েই পড়েছে। আর এই সময় বাঙালি পিকনিকে যাবে না, তাও আবার হয়? কোথায় যাওয়া হবে, তা নিয়ে আলোচনা শুরু হলে আর শেষ হতে চায় না। তাই তো? কলকাতার কাছেই ৪টি পিকনক স্পট (picnic spots)-এর হদিশ দিলাম আমরা। দেখে নিন তো আপনার কোনটা পছন্দ

রায়চক (picnic spots)

উইকএন্ডেও কলকাতার বহু বাসিন্দা রায়চকে সময় কাটাতে যান। ফলে শীতকালে এটা আদর্শ একটি পিকনিক স্পট। গঙ্গার ধারেই প্রচুর হোটেল রয়েছে। আপনার বাজেট অনুযায়ী যে কোনও একটি হোটেল আগে থেকেই বুক করে রাখুন। কারণ এ সময় ভিড় বেশি থাকবে। কলকাতা থেকে গাড়িতে যেতে সময় লাগবে আড়াই ঘণ্টা। দূরত্ব ৫০ কিলোমিটার। পিকনিকের দিন বিকেলে ইচ্ছে হলে নৌকোয় ঘুরতে পারেন।

বারাকপুর (picnic spots)

কলকাতা থেকে মাত্র ৩৩ কিলোমিটার দূরের বারাকপুর খুব চেনা ট্যুরিস্ট স্পট (picnic spots) । এখনও বেশ কিছু বাগানবাড়ি রয়েছে বারাকপুরে। সেখানে দলবেঁধে যেতে পারেন পিকনিকে। বারাকপুরের ঐতিহাসিক গুরুত্বও রয়েছে। বাসে করে পৌঁছতে পারেন গন্তব্য়ে। অথবা শিয়ালদহ থেকে ট্রেনে বারাকপুর স্টেশনে পৌঁছে নিতে পারেন টোটো। পিকনিকের দিনই ঘুরে দেখতে পারেন মঙ্গল পাণ্ডে গার্ডেন, গাঁধী ঘাট, জহর কুঞ্জ, অন্নপূর্ণা মন্দির (picnic spots) ।

ডায়মন্ড হারবার

কলকাতা থেকে গাড়িতে ডায়মন্ড হারবার পৌঁছে যাবেন মাত্র আড়াই ঘণ্টায়। তবে নির্ভর করবে রাস্তার ট্রাফিকের পরিস্থিতির ওপর। বঙ্গোপসাগরের ছোঁয়া পাবেন এই পিকনিক স্পটে। মোহনায় গিয়ে সময় কাটাতে পারেন (picnic spots) । বর্ষার সময় খুব ভাল ইলিশ মাছ পাওয়া যায়। শীতের পিকনিকেও একবার খোঁজ নিতে পারেন।

টাকি

ইছামতীর তীরের টাকি হতে পারে আপনার শীতের পিকনিকের অন্যতম ডেস্টিনেশন (picnic spots) । ইছামতীতে ভেসে পড়তে পারেন নৌকো নিয়েও। এমনিতেও অনেকের সপ্তাহ শেষের ছুটির ঠিকানা টাকি। হাসনাবাদ পর্যন্ত ট্রেনে গিয়ে তারপর রিক্সা বা টোটোয় পৌঁছতে পারেন পিকনিক স্পটে। আর কলকাতা থেকে গাড়িতে পৌঁছতে সময় লাগবে আড়াই ঘন্টা। পিকনিকের মাঝেই সময় করে ঘুরে দেখতে পারেন টাকি ইকো পার্ক।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

06 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text