home / ফ্যাশন
প্লাস সাইজ ফ্যাশন – জেনে নিন বিস্তারিত

প্লাস সাইজ ফ্যাশন – জেনে নিন বিস্তারিত

আপনি প্লাস সাইজ। আর তাই মোটা বলে নিজেকে নিয়ে বিব্রত হয়ে আছেন সব সময়। পছন্দের ড্রেস উইশলিস্টে সেভ করে রেখে দেন শুধু আর ফোঁস করে দীর্ঘশ্বাস ফেলেন (plus size fashion trends 2022)। আপনার মনে হয় আপনি সুন্দর নন তাই নিজেই ডায়েট করতে শুরু করেছেন দোকানে দেখা প্রিয় ড্রেসটির জন্য! 

এসব কিচ্ছু না করে, মনখারাপ না করে আমার কথা শুনুন। প্লাস সাইজ ফ্যাশান এখন নতুন ট্রেন্ড। বিখ্যাত ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায় অব্দি বর্তমানে প্লাস সাইজের ওপর কাজ করে চলেছেন। তাই ওসব মুড অফ ঝেড়ে ফেলুন আর চট করে দেখে নিন কিছু সুপার টিপস যা ফলো করলে আপনার দিক থেকে কেউ চোখ সরাতে পারবে না।

ফিটিংস মোস্ট ইম্পর্ট্যান্ট

বিদ্যা বালান

অনেকে বলেন প্লাস সাইজ মানেই ঢিলেঢালা পোশাক পরতে হয়, এটি সম্পূর্ণ ভুল ধারণা। খুব ঢলঢলে পোশাকে আপনাকে আরও মোটা লাগবে। আবার খুব ফিটিংস পরলেও অতিরিক্ত মোটা মনে হবে। তাই একদম ফিটিংস সাইজের পোশাক বেছে নিন। এটা শুধু আপনার জন্য নয়, যে কোনও ফিগারের মানুষের জন্যই টিপস (plus size fashion trends 2022)

পোশাকের রং

বিদ্যা বালান

চেষ্টা করুন উজ্জ্বল রঙের পোশাক পরার। প্লাস সাইজে প্যাস্টেল কালার বা সাদা রঙের ওপর বেস করা পোশাক ঠিক ফোটে না। আর তাই চেহারা ভারি লাগে। ডার্ক বা উজ্জ্বল রঙের পোশাক পরলে অনেকটা স্লিম দেখাবে আপনাকে। তাই কালো, নীল, লাল, সবুজ রঙের পোশাক ট্রাই করুন

জ্যাকেট ব্যবহার করুন

হুমা কুরেশী

লং কুর্তি হোক বা শর্ট তার সাথে জ্যাকেট পরতে পারেন। এতে পোশাকেও বৈচিত্র্য আসবে আর আপনাকে রোগাও দেখাবে। এক রঙের পোশাক হলে প্রিন্টেড জ্যাকেট পরুন।  জ্যাকেট পরলে আপনি হেসে খেলে স্লিভলেস ড্রেসও পরতে পারেন। অনেকেই প্লাস সাইজ বলে স্লিভলেস পরতে স্বাচ্ছন্দ্য বোধ করেন না, তাদের জন্য বেস্ট অপশন হল এই জ্যাকেট (plus size fashion trends 2022)

নেক লাইনের নকশা

খুব ইম্পর্ট্যান্ট কিন্তু এই নেক টাইপ। আপনার যদি গলা আর ব্যাকসাইড খুব ভারি হয় তাহলে ভুল করেও বোট নেক, হাই নেক বা গলা বন্ধ পোশাক পরবেন না। ডিপ কাট কুর্তি বা ব্লাউজ পরুন, ভাল দেখাবে

শাড়ির চয়েস

বিদ্যা বালান

প্লাস সাইজে অনেকেই শাড়ি পরা নিয়ে হেজিটেট করেন। শাড়িতে তাদের ভাল দেখাবে না ভাবেন। কিন্তু তা মোটেই সত্যি নয়। শাড়ি অবশ্যই পরুন, শুধু সেটা সিল্ক বা জর্জেট মেটেরিয়ালের হলে বেস্ট হয়।

সঠিক অন্তর্বাস

বিদ্যা বালান

যত দামি আর ওপরের টিপস মেনে পোশাক পরুন না কেন, সঠিক অন্তর্বাস না পরলে সব পোশাকেই দেখতে খারাপ লাগবে। এটা শুধু প্লাস সাইজের জন্য নয়, সবার জন্যই বলছি। নিজের ব্রেস্ট সাইজ সঠিক ভাবে জানাটা খুব প্রয়োজন। পারফেক্ট আন্ডারগার্মেন্ট আপনাকে কনফিডেন্ট করে তুলবে।

অকারণে আপসেট হবেন না। ফ্যাশন মানে সাইজ জিরো নয়, ফ্যাশন মানে হল আত্মবিশ্বাসের সাথে নিজেকে ক্যারি করা। তাই আনন্দে থাকুন, ভাল থাকুন আর প্রচুর সাজুন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

19 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text