ADVERTISEMENT
home / ফ্যাশন
পোলকা ডটসের টপ থেকে শাড়ি, যে যে আউটফিট পরতে পারেন আপনিও

পোলকা ডটসের টপ থেকে শাড়ি, যে যে আউটফিট পরতে পারেন আপনিও

অনেকেই বলেন, নতুন বোতলে পুরনো ওয়াইনের মতো হল ফ্যাশন। ফ্যাশনে বদলটাই বোধ হয় কনস্ট্যান্ট। এই দশকের ফ্যাশন ট্রেন্ডটাই এরকম। সবই রেট্রোর ছোঁয়া। যেমন হেয়ারস্টাইল, মেকআপ আবার জিন্স ও ট্রাউজারেও সত্তরের একটা প্রভাব রয়েছে। পোশাকের বিভিন্ন স্টাইলেও ফিরেছে সত্তর। বেল-বটমস যেমন আবার ফ্যাশন ট্রেন্ড। ফিরেছে পোলকা ডটস (polka dot outfits) ।

মনে পড়ছে ববির কথা ? ডিম্পল কাবাডিয়া পোলকা ডটসের টপ পরেছিলেন আর ববির সেই ফ্যাশন সেই সময় সেনসেশন হয়ে উঠেছিল। আজও রেট্রো লুক বলতেই মনে পড়ে ববি ছবির কথা, সেজন্য পোলকা ডটস ববি প্রিন্ট নামেও পরিচিতি পেয়েছিল।

আবার আন্তর্জাতিক ফ্যাশনে এখন পোলকা ডটস ট্রেন্ড, সেইজন্য আমাদেরও চোখ এড়িয়ে যায়নি। আসলে আন্তর্জাতিক ফ্যাশন ট্রেন্ড দেখেই বিভিন্ন ফ্যাশন ডিজাইনার ও হাউজগুলি নিজেদের পোশাকগুলি ডিজাইন করে। আর আপনি এখনও কি দেখেছেন, বলিউড থেকে শুরু করে টলিউড তারকারাও পোলকা ডটসের পোশাক পরেছেন। শাড়ির ডিজাইনেও ফিরেছে পোলকা ডটস (polka dot outfits) ।

মিনি মাউজের পোশাকে প্রথম (polka dot outfits) , তারপর ১০০ বছর

১৯২০ থেকে ফ্যাশন বাজারে চলে আসছে পোলকা ডটস। ডিজনির মিনি মাউজের পোশাকের কথা একবার মনে করুন। লাল রঙের পোলকা ডটসের একটি পোশাক পরত সে। সেই শুরু, তারপর কখনও আউট অফ ফ্যাশন হয়ে যায়নি পোলকা ডটস। আজ প্রায় একশো বছর পরেও পোলকা ডটস একইভাবে ফ্যাশনে ইন।

ADVERTISEMENT

পোলকা ডটস স্টাইলিং (polka dot outfits)

পোলকা ডটসের শাড়ি

ছোট বা বড় পোলকা ডটের শাড়ি পরুন। বিদ্যা বালনের মতো এরকম লাল ও সাদা পোলকা ডটস প্রিন্টের শাড়ি পরুন। দেখতে খুবই ভাল লাগবে। তার সঙ্গে মানান সই হেয়ারস্টাইল থাকা চাই। আর নাহলে করিনার মতো শাড়িও পরতে পারেন।

পোলকা ডটসের (polka dot outfits) অফ শোল্ডার টপ সঙ্গে স্কার্ট

ঋতাভরীর মতো পোলকা ডটসের অফ শোল্ডার টপ পরতে পারেন। সঙ্গে স্কার্ট বা ট্রাউজার ট্রাই করতে পারেন। খুব ভাল লাগবে।

পোলকা ডটস ড্রেস

লাল কালো পোলকা ডটের ড্রেস (polka dot outfits) পরতে পারেন। মাধুরীর মতো অ্যাঙ্কেল লেন্থ ড্রেসও পরতে পারেন। খুব ভাল দেখায়।

জিন্সের সঙ্গে পোলকা ডটস

কালো জিন্স বা ট্রাউজার পরতে পারেন (polka dot outfits) । তার সঙ্গে সাদা ও কালো ডটসের শার্ট বা টপ ট্রাই করুন। খুব ভাল দেখাবে। ঋতুপর্ণার এই লুকটিই ট্রাই করতে পারেন।

ADVERTISEMENT

পোলকা ডটস-এর শার্ট এবং স্কার্ফ

কালো ট্রাউজার পরলেন। তার সঙ্গেই করিশ্মার মতো পোলকা ডটস শার্ট পরে নিন। আপনার গলায় থাকুক স্কার্ফ একই প্রিন্টের। সম্পূর্ণ রেট্রো লুকে আপনাকে দারুণ দেখাবে।

পোলকা ডটস বেল্ট (polka dot outfits)

শুধু স্কার্ফ হিসেবে নয়, স্কার্ট বা ড্রেসের সঙ্গে আপনি পোলকা ডটস বেল্টও (polka dot outfits) ট্রাই করতে পারেন সোনমের মতো।

মূল ছবি সৌজন্য – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দিমারাঠি আর বাংলাতেও!

ADVERTISEMENT

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

05 Aug 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT