মেকআপের সরঞ্জাম

লাল নাকি কমলা নাকি কালো – কোন লিপস্টিকগুলো এখন বিউটি ট্রেন্ডে রুল করছে!

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Sep 29, 2020
লাল নাকি কমলা নাকি কালো – কোন লিপস্টিকগুলো এখন বিউটি ট্রেন্ডে রুল করছে!

কথায় বলে, লিপস্টিক হল একটা মেয়ের বেস্ট ফ্রেন্ড। এমনকি যাঁদের মেকআপ সম্পর্কে কোনও রকম ধারণা নেই, তাঁদের কাছেও লিপস্টিক বেশ পছন্দের। আসলে লিপস্টিক এমন একটা জিনিস, যা আপনার লুকই বদলে দিতে পারে। আবার যে কোনও রকম মেকআপের ফিনিশিং টাচই হল লিপস্টিক (popular lipstick shades in beauty trend)। লিপস্টিকের উপরেই নির্ভর করে আপনার গোটা লুকটাই। কিন্তু মুশকিল হল, সব সময় একই রকম লিপকালারের ট্রেন্ড চলে না। এক এক মরসুমে বদলে যায় লিপকালারের ট্রেন্ড। তবে চলতি বছরে লিপস্টিকের যে শেডগুলো বাজারে সব চেয়ে বেশি পপুলার হয়েছে, সেগুলি হল –

১। সফট মভ

সফট মভ বা পিঙ্কি ব্রাউন এই শেড অনেকেরই খুব পছন্দের।আপনাকে রোম্যান্টিক লুক দিতে নরম এই রঙের লিপস্টিকের জুড়ি মেলা ভার। আর একটু অন্য রকম লুক পেতে হলে এই শেডের লিপস্টিক লাগিয়ে নিয়ে আঙুল দিয়ে একটু চেপে চেপে নিন।

২। গ্লিটারি অ্যান্ড মেটালিক

নব্বইয়ের দশকের সেই ফ্যাশন ট্রেন্ড ফিরে আসছে। তার প্রমাণ এই শেড (popular lipstick shades in beauty trend)। নব্বইয়ের দশকের পপিং লিপস্টিক মনে আছে তো? আপনার হয়তো মনে হচ্ছে, ওই শেডে আপনাকে বেমানান লাগতে পারে। কিন্তু একটু সাহস করে ট্রাই করেই ফেলুন।

৩। ট্রান্সপারেন্ট গ্লস

মিলেনিয়ামের প্রথম দিক থেকে এই শেড বিউটি ট্রেন্ড থেকে আউট হয়ে গিয়েছিল। কিন্তু তার পরে এই মরসুমে আবার ফিরে এসেছে এই শেড! যে-কোনও মরসুমে আপনাকে গ্ল্যামারাস লুক দেবে ট্রান্সপারেন্ট গ্লস। ব্যবহার করতে পারেন ন্যুড গ্লসও।

৪। ব্ল্যাক বাইট

লিপস্টিকের কালো শেডের নাম শুনলেই আপনার মনে হয়তো প্রশ্ন জাগবে, “আমায় কি মানাবে?” তবে ও সব নিয়ে না ভেবে একটু সাহসী হয়ে উঠুন। লিপস্টিকের কালো শেড কিন্তু এখন বেশ পপুলার (popular lipstick shades in beauty trend)। তাই এই বছর প্রথম বারের জন্য ট্রাই করে ফেলুন এই শেড। ব্ল্যাক এমন একটা শেড, যা প্রত্যেক স্কিনটোনের সঙ্গেই যায়। আর আপনাকে বোল্ড লুকও দেবে। শাইনি লুক পেতে চাইলে এই শেডের উপর একটা ক্লিয়ার গ্লস ব্যবহার করতে পারেন।

৫। ম্যাপল অরেঞ্জ

এই শেডটা ‘সিনামন শেড’ নামেও পরিচিত। গত বছর থেকেই পপুলার হয়েছিল এই শেডের লিপস্টিক, এমনকি এই বছরেও উইন্টার মেকআপ ট্রেন্ডসে ভালই জায়গা করে নেবে ম্যাপল অরেঞ্জ শেড। এই শেডের ম্যাট লিপক্রিম ব্যবহার করতে পারেন। তবে এই শেডের গ্লসি লিপস্টিক এড়িয়েই চলুন।

৬। রেড ভিনাইল

যে-কোনোও শেডের লাল লিপস্টিক সব সময়ই বেশ পপুলার (popular lipstick shades in beauty trend)। কিন্তু চলতি বছরে ক্লাসিক রেড লিপস্টিক একটু অন্য ভাবে আসতে চলেছে। তাই এ বছরের নতুন ট্রেন্ড অনুযায়ী লাল লিপস্টিকে থাকবে হাই-শাইন ফিনিশ।

৭। নাইন্টিজ ব্রাউন

নব্বইয়ের দশক থেকেই খুব পপুলার এই লিপশেড। এই বছরের বিউটি ট্রেন্ডে এই শেড বেশ ইন। নব্বইয়ের দশকের সেই নস্টালজিক ফিল পেতে এই লিপস্টিকের সঙ্গে ওই শেডেরই এক শেড ডার্ক লিপলাইনার ব্যবহার করুন।

মূল ছবি – ইনস্টাগ্রামের সৌজন্যে 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!