Advertisement

বিবাহ

বিয়ের পর পরই ত্বকের ও চুলের কীভাবে যত্ন নেবেন আপনি?

Indrani BoseIndrani Bose  |  Nov 22, 2021
বিয়ের পর পরই ত্বকের ও চুলের কীভাবে যত্ন নেবেন আপনি?

Advertisement

বিয়ের আগে ত্বকের ও চুলের বিশেষ যত্ন নেওয়া প্রয়োজন, এই কথা সবাই বলেন। কারণ, বিয়ে-র দিন যাতে কনেকে সুন্দর দেখায়, তার জন্য় কয়েক মাস আগে থেকেই ত্বকের যত্ন নেওয়া শুরু হয়ে যায়। কিন্তু বিয়ের আগের দিন থেকেই বাড়িতে নানা রকম অনুষ্ঠান থাকে। আইবুড়ো ভাত থেকে শুরু করে মেহেন্দি অনুষ্ঠান (post wedding beauty rituals) । কনেকে তো সাজতেই হবে। মেকআপ এবং হেয়ারস্টাইলও করা হয়। আপনি বুঝতেও পারেন না, আপনি ঠিক যতটা ক্লান্ত হয়ে পড়ছেন, ততটাই ক্লান্ত হচ্ছে আপনার ত্বকও। তাই আপনার ত্বকেরও একটু বিশেষ যত্ন প্রয়োজন। বিয়ের পরে ত্বকের যত্ন কীভাবে নেবেন, চুল ভাল রাখার জন্য় কী কী করবেন (post wedding beauty rituals) , তারই কিছু পরামর্শ রইল আপনার জন্য়।

মেকআপের সঙ্গে সম্পর্ক ছিন্ন (post wedding beauty rituals)

কয়েকদিনের জন্য় মেকআপের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে দিন। আপনার ত্বককে শ্বাস নিতে দিন। মেকআপ করা এবং মেকআপ তুলে ফেলার জন্য় আপনার ত্বকে বেশ প্রভাব পড়েছে। ত্বক ঘষা হয়েছে। ত্বকের ক্ষতি হয়েছে। তার জন্য় ত্বক রুক্ষ হয়ে পড়েছে। এবার একটু ত্বককে শ্বাস নিতে দিন।

ত্বকের আর্দ্রতা বজায় রাখুন

আপনার স্কিন কেয়ার রুটিন একটু বদল করুন। আপনার ত্বকের এখন সবথেকে বেশি আর্দ্রতা প্রয়োজন। যেমন প্রয়োজন, ময়শ্চারাইজার, অ্যালোভেরা জেল, হায়ালুরোনিক অ্যাসিড (post wedding beauty rituals) এবং একটি জেন্টল ফেস ক্লিনজার। এগুলি প্রত্য়েকটাই আপনার ত্বককে আর্দ্র রাখতে সাহায্য় করে। আপাতত ত্বক এক্সফোলিয়েট করার প্রয়োজন নেই। তা আপনার ত্বকে আরও সমস্য়া তৈরি করতে পারে।

নিজস্বতাই শ্রেষ্ঠ (post wedding beauty rituals)

জানি এবার আপনার হানিমুনে যাওয়ার সময় (post wedding beauty rituals) । সুন্দর করে সেজে সুন্দর ছবি তো আপনি তুলবেনই। কিন্তু আপনার ত্বকেরও তো একটু যত্ন প্রয়োজন। তাই স্কিন ফ্রেন্ডলি মেকআপ প্রোডাক্ট নিন। যেমন – লিপ ও চিক টিন্ট নিতে পারেন। একটু মাস্কারা ও হাইলাইটার ব্যবহার করেই আপনার মেকআপ সম্পূর্ণ করুন।

ডায়েটে নজর দিন

আপনি যতই কড়া ডায়েট মেনে চলার চেষ্টা করুন না কেন, এই বিয়ের এক মাস আগে থেকে আর তা মেনে চলা হয় না। নানারকম খাবার খাওয়া হয়ে যায়। নিমন্ত্রণ থাকে। সেখানে তো আর কেউ আপনার কথা ভেবে সামান্য় পরিমাণ ভাত খেতে দেবে না। তাই বিয়ের পর থেকে আবার কড়া ডায়েট মেনে চলুন।প্রচুর পরিমাণে জল খান। জলের পরিবর্তে ফলের রস বা দুধও খেতে পারেন আপনি। যা আপনাকে হাইড্রেটেড রাখবে (post wedding beauty rituals) । ভিটামিন ও প্রোটিন খান। আমলকি, আমন্ড, অলিভ অয়েল, ডিম, শসা, তরমুজ এবং সবুজ শাকসব্জি খেতে থাকুন। আপনার ত্বক ও চুল ভাল থাকবে।

হেয়ার স্পা করিয়ে নিন (post wedding beauty rituals)

চুলের যা ক্ষতি হওয়ার তা এই কয়েকদিনে হয়েই গিয়েছে। এবার হেয়ার স্পা করিয়ে নিন (post wedding beauty rituals) । চুলের যত্ন নিন। আপনিও সুন্দর থাকুন। আপনার ত্বকও সুন্দর থাকুক।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!                

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!