home / ফ্যাশন
শাড়ির পাড় নীচের দিকে উল্টে যায়? আর হবে না! কীভাবে? জেনে নিন আমাদের কাছ থেকে

শাড়ির পাড় নীচের দিকে উল্টে যায়? আর হবে না! কীভাবে? জেনে নিন আমাদের কাছ থেকে

শাড়ি  (saree) পরতে ভালবাসেন না এমন বাঙালি মহিলা আপনি দিনের বেলা মশাল নিয়ে খুঁজলেও পাবেন না! তবে যত সুন্দর করেই আপনি শাড়ি পরুন না কেন, একটা সমস্যার মুখোমুখি আমাদের সবাইকেই অনেক সময় হতে হয়। তা হল শাড়ির নীচের দিকে পিছনের দিন থেকে পাড় উল্টে যাওয়া (downfold)। সবচেয়ে বিরক্তিকর ব্যাপার হল, যিনি শাড়ি পরেছেন, তিনি নিজে বেশিরভাগ সময়ে বুঝতেই পারেন না যে কখন নীচের দিক থেকে পাড় উল্টে উঠে গেছে। সত্যি করে বলুন তো, দেখতে কী খারাপ আগে এরকম হলে! একটু হাঁটতে না হাঁটতেই বার-বার নিচু হয়ে শাড়ির পাড় নামাতে হয় বা কাউকে অনুরোধ করতে হয় পিছন দিক থেকে পাড় নামিয়ে দেওয়ার জন্য। এতে আপনি নিজে তো বিরক্ত হনই, যাঁকে অনুরোধ করছেন, তিনিও বিরক্ত হন। তবে এই সমস্যার সমাধানও (trick) রয়েছে আমাদের কাছে।

https://bangla.popxo.com/article/palazzo-saree-new-fashion-trend-in-bengali

শাড়ির পিছন দিকের নীচের দিকে পাড় উল্টে যায়? ট্রাই করুন এই উপায়টি

প্রথমেই বলে রাখা ভাল যে শাড়ি (saree) পরে নিয়ে তার পরেই বাদবাকি কাজগুলো করতে হবে যাতে নীচের দিকের পাড় উল্টে (downfold) না যায়।

নিজের শরীরের গঠন অনুযায়ী পেটিকোট পরে নিন এবং ঠিক নাভির কাছ বরাবর শাড়ির একটি দিন পেটিকোটে গুঁজে নিন। এবারে কোমরের সঙ্গে জড়িয়ে এক পাক দিয়ে দিন এবং আঁচল সামনের দিকে নিয়ে আসুন। যদিও তাঁতের বা সুতির শাড়ি খুলে যাওয়ার আশঙ্কা কম থাকে, তবে সবাই তো আবার তাঁত বা সুতির শাড়ি পরে চলাফেরা করতে স্বচ্ছন্দ হন না, তাঁরা শিফন, হালকা সিল্ক বা সিন্থেটিক মেটেরিয়ালের শাড়ি (saree) পরতে বেশি পছন্দ করেন; যদি আপনার কখনও মনে হয় যে এই ধরনের শাড়ি পেটিকোট থেকে খুলে যেতে পারে তা হলে একটা সেফটিপিন লাগিয়ে নিন শাড়ি ও পেটিকোটের সঙ্গে।

আঁচল কাঁধে ফেলে ব্লাউজের সঙ্গেও একটা সেফটিপিন দিয়ে আটকে নিন যাতে বাকি শাড়িটা পরতে অসুবিধে না হয়। আঁচলের ক্ষেত্রে দু’ভাবে কাঁধে ফেলতে পারেন। যদি এক পল্লা করে আঁচল নেন, তা হলে সমস্যা নেই; আর যদি প্লিট করতে চান তা হলে মাঝের কুঁচি করার আগেই আঁচল ধরে সমান করে প্লিট বা ভাঁজ করে নিন এবং কাঁধের কাছে ব্লাউজের সঙ্গে সেফটিপিন দিয়ে আটকে নিন।

ADVERTISEMENT

মাঝখানে কুঁচি করার পরে আবার টাইট করার জন্য পেটিকোটের সঙ্গে সেফটিপিন দিয়ে আটকে নিন। এবার আমাদের আসল কাজটা করতে হবে। ডবল সাইডেড টেপ একটু বড় করে কাঁচি দিয়ে কেটে নিন। এবারে নিজে পারলে ভাল তা না হলে কাউকে অনুরোধ করুন একদম নীচের দিকে পাড়ের কাছে ডবল সাইডেড টেপ দিয়ে আপনার পেটিকোটের সঙ্গে শাড়ির পাড় আটকে দেওয়ার জন্য। এতে পাড় উল্টে (downfold) যাবে না। এই কাজটা ডবল সাইডেড টেপ দিয়েই করবেন। কারণ, সেফটিপিন লাগালে শাড়ি (saree) ছিঁড়ে যেতে পারে।  

আরও ভাল করে বুঝতে, নীচের ভিডিওটি দেখুন… 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty – POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়…

08 Nov 2019

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
good points logo

good points text