home / Planning
সামনেই কি বিয়ে? তবে এখন থেকেই সাবধানে থাকুন, জেনে নিন কারণ

সামনেই কি বিয়ে? তবে এখন থেকেই সাবধানে থাকুন, জেনে নিন কারণ

এই মাঘেই কি বিয়ের পিঁড়িতে বসছেন আপনি? কিংবা অগ্রহায়ণের শেষ বিবাহ লগ্নেই আপনার বিয়ে? তাহলে তো হাতে আর বেশি সময় বাকি নেই। এই সময় সাবধানে থাকতে হবে আপনাকে। এমনিতে দেখবেন, বাড়িতে কোনও অভিজ্ঞ বড় সদস্য় থাকলে তাঁরা বার বার সাবধানে থাকার পরামর্শ দেন। যদিও প্রাচীন রীতি-নীতি মেনে হবু কনে-কে একটু সাবধানে থাকার কথাই তাঁরা বলেন। কিন্তু এই সময় সত্য়িই আপনার বেশি সতর্ক থাকার প্রয়োজন। সাবধানে থাকা প্রয়োজন (bridal health care)। কেন? সেই উত্তরই দিচ্ছি আমরা। আপনিও ভেবে দেখুন…

বিয়ের আগে কয়েক মাস বেশ ধকল যায় (bridal health care)

এখন বেশিরভাগ পরিবারই নিউক্লিয়ার পরিবার। আমরা বড় হওয়ার পর বাবা ও মায়ের উপর বেশি দায়িত্ব চাপিয়ে দিতে চাই না। নিজের কাজ নিজেই করতে চাই। বিয়ের সময়ও বিষয়টা অনেকটা সেরকমই হয়। বিয়ের কয়েক মাস আগে থেকেই বিয়ের যাবতীয় কাজ শুরু হয়ে যায়। বিয়ের শপিং থেকে শুরু করে বিয়ের আয়োজন (bridal health care) । এখন অফিস সামলে অনেকটা দায়িত্ব আপনাকেও নিতে হয়। তার একটা ধকল আপনার শরীরে পড়ে। তাই ক্লান্তি আসে। প্রচুর পরিশ্রমের কারণে সাবধানে থাকাও প্রয়োজন হয়।

আবহাওয়া পরিবর্তন

এখন যত ঘনঘন আবহাওয়া পরিবর্তন হয়, অত ঘন ঘন আমাদের মেজাজও পরিবর্তন হয় না। এই ঠান্ডা পড়ল তো এই গরম। আবার তার মধ্যেই বৃষ্টি। আর যাঁদের একটু ঠান্ডা লাগার ধাত থাকে, তাঁরা এই সময়ে যথেষ্ট ভোগেন। হাঁচি-কাশি হয়। বিয়ের কনে যদি বিয়ের কয়েকদিন আগে থেকে হাঁচি-কাশিতে ভুগতে থাকে (bridal health care) , তাহলে হবে? বিয়ের কয়েকদিন খুব পরিশ্রম যায়। তাই বিয়ের আগে সুস্থ থাকাই বাঞ্চনীয়।

মানসিক চাপ (bridal health care)

বিয়ের আগে সামান্য় হলেও মানসিক চাপ আমাদের সবারই থাকে। আর মানসিক চাপ থাকলে তার একটা প্রভাব আমাদের শরীরেও পড়ে। তাই দুশ্চিন্তা মুক্ত থাকাই জরুরি।

খাওয়ার অভ্যাস

এমনকী যাঁরা কঠোর ডায়েট মেনে চলেন, তাঁদেরও এই সময় খুব অনিয়ম হয়। বিয়ের অন্তত এক মাস আগে থেকে নানারকম খাওয়া দাওয়া হয়। আইবুড়ো ভাত খাওয়ার সময় প্রচুর খাওয়া হয় (bridal health care) । এতে হজমের সমস্য়া বাঁধানোর খুব সম্ভাবনা থাকে।

তাই বিয়ের আগে একটু সাবধানে থাকা প্রয়োজন। সম্ভাব্য ডায়েট মেনে চলুন। হাইড্রেটেড থাকুন। সুস্থ থাকুন। বিবাহিত জীবনের জন্য় আগাম শুভেচ্ছা।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

07 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text