Advertisement

Planning

বিয়ের আর তিন মাস? যেভাবে যত্ন নেবেন নিজের

Indrani BoseIndrani Bose  |  Sep 9, 2021
বিয়ের আর তিন মাস? যেভাবে যত্ন নেবেন নিজের

বিবাহ বেশ কয়েক মাসের প্রস্তুতি। তবে প্রস্তুতি বলতে শুধুই শপিং করা বা নিমন্ত্রণের তালিকা করা নয়। বিয়ের এক প্রস্তুতি তো রয়েছে। তার সঙ্গেই রয়েছে অফিসের কাজের চাপ। এদিকে বিয়ের আর মাত্র মাস তিনেক। এই বছর শীতেই বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন আপনি। তা আপনি কী মনে করেন, হবু কনে সারাদিন খাটবে? তাঁর বিশেষ যত্নের প্রয়োজন নেই? অবশ্য়ই আছে। আর সেই জন্যই আপনার জন্য কয়েকটি পরামর্শ (pre wedding beauty tips) দিচ্ছি।

ফেসিয়াল ও ক্লিন আপ (pre wedding beauty tips)

অনেকেই আছেন যাঁরা নিয়মিত ফেসিয়াল করেন। অনেকেই নিয়মিত ফেসিয়াল (pre wedding beauty tips) করান না। কিন্তু বিয়ের আগে এই তিন মাস অবশ্য়ই ফেসিয়াল করান। প্রতি মাসে অন্তত একটি ফেসিয়াল করাবেন। এতে ত্বকের পোরস উন্মুক্ত হবে। ত্বকে রক্ত সঞ্চালন ভাল হবে। ত্বক ফিরে পাবে তার প্রাকৃতিক জেল্লা। সঠিক মাসাজে আপনার ত্বকও টানটান থাকবে। বিয়ে যদি নভেম্বর বা ডিসেম্বরে হয়, তবে তার আগে তিন মাস ফেসিয়াল করাবেন। শেষ ফেসিয়ালটি (pre wedding beauty tips) বিয়ের তিনদিন আগে করাবেন। মুখের জেল্লা বজায় থাকবে।

বডি পলিশিং

সারাদিন কাজ করার পর শরীরে এমনিই ক্লান্তি নেমে আসে। গায়ে, হাতে পায়ে ব্যথাও হয়। বিশেষ করে কাঁধে ও কোমরে ব্যথা হতে থাকে। এই সময় আপনার প্রয়োজন বিশেষ যত্নের। তাই বিয়ের আগে শেষ তিন মাস একবার করে বডি পলিশিং করিয়ে নিতে পারেন। বডি পলিশিংয়ে একটি তেলের সাহায্য়ে আপনার সারা শরীর মাসাজ করা হবে। অর্থাৎ আপনি যদি পিঠ পলিশিং করেন, তবে পিঠ মাসাজ করা হবে। আর তারপর ডিট্যান প্যাক লাগানো হবে। বডি মাসাজে শরীরে সমস্ত পেশীগুলিতে আবার ভালভাবে রক্ত সঞ্চালন হয় । এতে শরীরে ক্লান্তি ও ব্যথা অনুভব কম হয় । বিয়ে মিটে গেলেও একবার বডি মাসাজ (pre wedding beauty tips) করিয়ে নেবেন।

ওয়্যাক্সিং ও থ্রেডিং (pre wedding beauty tips)

বডি হেয়ার রাখবেন কিনা আপনার ব্যক্তিগত ইচ্ছে। কিন্তু আপনি যদি বডি হেয়ার রিমুভ করতেই চান, তবে বিয়ের তিন চার দিন আগে ওয়্যাক্স করিয়ে নিন। কিন্তু মুখে কখনও ওয়্যাক্স ব্যবহার করবেন না (pre wedding beauty tips) । মুখের লোম তোলার জন্য থ্রেডিংই ঠিক অপশন। আপনার মেকআপ আর্টিস্টও আপনাকে থ্রেডিং করানোর পরামর্শ দেবেন। কারণ, মুখে ওয়্যাক্স ব্যবহার করলে অনেক সময় ত্বকে তা ক্ষতি করতে পারে। তাই ওয়্যাক্স নয়।

সানস্ক্রিন আবশ্য়ক

আপনি বাইরে বের হলে অবশ্য়ই সানস্ক্রিন মাখবেন (pre wedding beauty tips) । এসপিএফ ৩০ ব্যবহার করুন। মেঘলা দিনেও সানস্ক্রিন ব্যবহার করবেন। ঘরে থাকলেও সানস্ক্রিন মাখতে পারেন।

চুলের যত্ন (pre wedding beauty tips)

বিয়ের আগে এই তিন মাস চুলের যত্ন নিন। আপনার প্রয়োজন হট অয়েল মাসাজ। সপ্তাহে কয়েকদিন হট অয়েল মাসাজ করুন। নিয়মিত শ্যাম্পু করুন। সপ্তাহে অন্তত একটি হেয়ার প্য়াক লাগান। প্রতি মাসে একটি করে স্পা করিয়ে নিন। বিয়ের আগে সেই মাসে স্পা করাবেন না। বরং বিয়ে মিটে গেলে আরও একবার স্পা করিয়ে নেবেন।

সঠিক ডায়েট

শুধুই ত্বকের যত্ন নিলেই ত্বক উজ্জ্বল হয় তাই নয়। এছাড়াও আপনার প্রয়োজন একটি স্বাস্থ্যকর লাইফস্টাইল। ডায়েটে গুরুত্ব দিন। বেশি করে ফল ও জল খান। প্রতিদিন অন্তত ৩০ মিনিট ব্যায়াম (pre wedding beauty tips) করুন। আপনি সুস্থ থাকবেন।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!