home / Diet
হবু কনেদের জন্য রইল শরীর ফিট রাখার কিছু সহজ টিপস

হবু কনেদের জন্য রইল শরীর ফিট রাখার কিছু সহজ টিপস

সামনে বিয়ে আসছে আর আপনি পছন্দের তালিকায় অনেক ডিজাইনার ব্লাউজ থেকে বিকিনি দেখে রেখেছেন কিন্তু সমস্যা এক জায়গাতেই হচ্ছে- আপনার মনে হচ্ছে যেহেতু আপনার চেহারা একদম পারফেক্ট নয়, একটু ভারির দিকে তাই সব পোশাক আপনাকে মানাবে না। অথবা গায়ে ফিট হয়ে গেলেও আপনাকে দেখে নতুন বর হাঁ হয়ে যাবে না। আর এটাও হতে পারে আপনার কল্পনাতে আপনি যেমন নিজেকে বৌয়ের সাজে ভেবে এসেছেন তেমনটা দেখতে লাগার জন্য আপনাকে আর একটু রোগা বা আরেকটু ফিট হতে হবে। (pre wedding workout plan for bride)

যদি একদম শেষেরটা আসল কারণ হয় তাহলেই এই ব্লগটি পুরোটা পড়ে কিছু নিয়ম আপনার স্পেশাল দিন অব্দি মেনে চলুন।

লক্ষ্য ঠিক করুন

ক্যাপশন পড়ে ভাবছেন “সেই বস্তপচা ডায়লগ মারছে!” এবার কিছু চিরসত্য তো পালটানো যাবে না বলুন? তাই আপনি কেন দুম করে রোগা বা মোটা হতে চাইছেন সেটা আগে ভাবুন। যদি আপনার ভাবনাটার সত্যিই কোনও ভ্যালিড কারণ থাকে তাহলে নিজেকে ফিট রাখতে যা যা করতে হয় করুন। নাহলে মন দিয়ে নিজের বিয়ের কেনাকাটা করতে থাকুন। (pre wedding workout plan for bride)

বাড়াবাড়ি নয়

সবার আগে দশ দিনে দশ কেজি রোগা/মোটা হওয়ার ভিডিও দেখা বন্ধ করুন। আপনার শরীর একটা যন্ত্র তাই আপনি হঠাৎ করে তার ওপর অত্যাচার করা শুরু করে দিলে সেও আপনার ওপর প্রতিশোধ নিয়ে নেবে। বিয়ের আগে সেই ঝামেলা তাই করবেন না। মাথা ঠান্ডা করে সবার আগে একজন ডায়েটিশিয়ানের পরামর্শ নিন। তিনি যা যা বলবেন মেনে চলুন, যা শরীরচর্চা করতে বলবেন করুন। (pre wedding workout plan for bride)

খাবার সঠিক খান

ভাল ডায়েটিশিয়ান যা বলবেন সেইমত নিজের খাবার অভ্যাসটিকে তৈরি করুন। অল্প খান, বারবার খান আর প্রচুর জল খান। এতে শরীরের সাথে হবু কনের ত্বকও উজ্জ্বল হবে। 

ক্র্যাশ ডায়েট নয়

যদি চান আপনাকে রুগ্ন দেখতে না লাগুক নিজের বিয়েতে তাহলে দয়া করে ক্র্যাশ ডায়েট করবেন না। কম খাওয়া বা না খেয়ে থাকলে ভাল ফ্যাটও ঝরে যাবে শরীর থেকে যার ফলে লাবণ্য কমে যাবে একদমই। (pre wedding workout plan for bride)

বিশ্রাম নিয়ে ব্যায়াম করুন

জাহ্নবী কাপুর

টানা কার্ডিও বা ব্যায়াম করবেন না। যেহেতু আপনি বরাবর করেন না তাই অল্প শরীরচর্চা করে বিশ্রাম নিন তারপর আবার করুন। ধীরে ধীরে অভ্যাস হয়ে গেলে বিশ্রামের সময় কমাতে থাকবেন। 

বিয়ের আগে প্রতিটা মেয়ের স্বপ্ন থাকে যদন তাকেই পৃথিবীর সেরা কনে লাগে দেখতে। তার জন্য অনেক কষ্টও সে সহ্য করতে রাজি থাকে। তবে শরীর ভাল রাখতে হলে শরীরকে ভালবাসাটা খুব জরুরি। তাই নিজেকে নিয়ে বিব্রতবোধ করবেন না কখনই..

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

20 Jul 2022

Read More

read more articles like this
good points logo

good points text