home / ওয়েলনেস
গর্ভাবস্থাকালীন মুহূর্তদের নিয়ে কিছু মন ভাল করা উক্তি রইল সব মায়েদের জন্য

গর্ভাবস্থাকালীন মুহূর্তদের নিয়ে কিছু মন ভাল করা উক্তি রইল সব মায়েদের জন্য

যে মুহূর্তে বুঝতে পারেন আপনি মা হতে চলেছেন ঠিক সেই মুহূর্ত থেকে পুরো পৃথিবীটাই অন্যরকম হয়ে যায় আপনার কাছে। একটু ভুল বললাম আপনাদের কাছে কারণ প্রেগন্যান্ট থাকার এই নয় মাস স্বামী-স্ত্রী দুজনের জন্যই খুব রোমাঞ্চকর এবং স্মরণীয়। আজ কি করবেন আর কি করবেন না তার কচকচানিতে না গিয়ে কিছু মুহূর্তের কোলাজ আপনাদের সাথে ভাগ করে নিই। কিছু গর্ভাবস্থাকালীন সময় নিয়ে উক্তি আর মুহূর্তকে শেয়ার করি হবু মা-বাবার সাথে। (pregnancy quotes for her)

প্রথম উক্তি

যেদিন প্রথম বুঝলেন আপনি মা হতে চলেছেন কেমন লেগেছিল আপনার? বিশ্বাস করতেই পারেন নি প্রথমে তাই না? তারপর ভেবেছিলেন এই কথাটা কিভাবে বলবেন আপনার স্বামীকে আর বলার পর তার সেই আনন্দে ভরা প্রতিক্রিয়া! এ এক চিরস্মরণীয় মুহূর্ত যার কথা ভেবে বুড়ো বয়সেও আনন্দ পাবেন আপনারা..

দ্বিতীয় উক্তি

ভাবুন তো যে আসছে কয়েকদিন পর তার মধ্যে অর্ধেক আপনার অংশ আছে আর অর্ধেক সেই মানুষটার যাকে আপনি পাগলের মত ভালবাসেন! আপনাদের সন্তান আপনাদের ভালবাসার এই অংশ যে আজীবন থাকবে আপনাদের পাশে। (pregnancy quotes for her)

তৃতীয় উক্তি

প্রথম ইউএসজির পর যখন বুঝবেন একটা প্রাণ ধুকপুক করছে আপনার শরীরে তখন যে অদ্ভুত এক অনুভূতির সৃষ্টি হয় বুঝছি! তারপর ধীরে ধীরে যখন সে বড় হয়ে ওঠে, পেটের ভেতর থেকে লাথি মারে তখন মনে হয় আপনি পুরো পৃথিবীটাই রেখেছেন আপনার পেটে কারণ আপনার কাছে সেই ছোট্ট প্রাণটাই তো আসলে গোটা পৃথিবী! (pregnancy quotes for her)

চতুর্থ উক্তি

গর্ভাবস্থার এই ন’মাসে কতরকম মজাদার অভিজ্ঞতাও জীবনে প্রথমবারের জন্য হয়। নিজের ওজন বেড়ে যাওয়ার ফলে সব পোশাক যখন ছোট হয়ে যায় আর আপনি আপনার বরের টি-শার্টগুলো পরে বসে থাকেন, এদিকে বেচারা বর যখন সেই টি-শার্ট খুঁজে না পেয়ে দেখেন আপনার গায়ে তখন কি হাস্যকর পরিস্থিতির সৃষ্টি হয়! তাই প্রেগনেন্ট হওয়ার পরে ঠিক দু’সাইজ বড় পোশাক কিনবেন নিজের জন্য। (pregnancy quotes for her)

পঞ্চম উক্তি

এটি আলাদাভাবে হবু বাবাদের উদ্দেশ্যে বলা, আমি জানি আপনারা কতটা খেয়াল আর যত্নে রাখেন আপনার সন্তানের হবু মা’কে। তবু বলছি, চেষ্টা করবেন যতটা বেশি সম্ভব সময় দেওয়ার কারণ এই সময় আপনার স্ত্রীর সবথেকে বেশি প্রয়োজন আপনার সঙ্গের। আর একটা কথা, হরমোনের তারতম্যে মেজাজ হারানো এ সময় খুব স্বাভাবিক তাই প্লিজ আপনি ঠান্ডা মাথায় সামলাবেন আপনার স্ত্রীকে। মনে রাখবেন, বাবা হওয়ার দায়িত্ব স্ত্রী গর্ভবতী হওয়ার সময় থেকেই একজন পুরুষের জীবনে চলে আসে।

গর্ভাবস্থার প্রতিটি মুহূর্তকে উপভোগ করুন। সুস্থ থাকুন, সাবধানে থাকুন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

15 Jul 2022

Read More

read more articles like this
good points logo

good points text