চোখের মেকআপ

স্কিন টোন অনুযায়ী বাছুন রঙিন আইলাইনার – রইল পকেট গাইডলাইন

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Mar 2, 2021
স্কিন টোন অনুযায়ী বাছুন রঙিন আইলাইনার - রইল পকেট গাইডলাইন in bengali

হালফ্যাশনে কালারফুল আইলাইনার বেশ ইন। আর অনেকেই নিজেদের চোখকে মোহময়ী করে তুলতে নানা রকম উজ্জ্বল রঙা আইলাইনার (pro tips to choose colored eyeliners according to skin tone and eye color) ব্যবহার করছেন। তবে অনেক সময় যেটা হয়, সব রঙ সব স্কিনটোনের সঙ্গে ম্যাচ করে না। ফলে মেকআপটাই গন্ডগোল হয়ে যায়। তাই কোন স্কিন টোনের সঙ্গে কেমন রঙের আইলাইনার ভাল লাগবে, সেটা আগে বুঝে নিতে হবে। হ্যাঁ আর একটা বিষয়ও মাথায় রাখবেন, চোখের রং অনুযায়ীও বেছে নেওয়া যায় আইলাইনারের রং। তাই জেনে নিন, কেমন আইলাইনার আপনার স্কিন টোন আর চোখের রঙের সঙ্গে ভাল যাবে।

চোখের রং অনুযায়ী কিভাবে বাছবেন রঙিন আইলাইনার

সাধারণত বাঙালি মেয়েদের চোখের রং অর্থাৎ চোখের মনির রং দু’রকম হয় – কালো আর খয়েরি

কালো চোখ: যাঁদের কালো চোখ, তাঁরা পিঙ্ক আর ব্রাউনের একটু গাঢ় শেড ব্যবহার করতে পারেন। আর দু’রঙের আইলাইনার ব্যবহার করতে চাইলে কনট্রাস্ট করুন হলুদ রঙের আইলাইনার দিয়ে।

খয়েরি চোখ: যাঁদের চোখের রং খয়েরি (pro tips to choose colored eyeliners according to skin tone and eye color), তাঁরা ব্যবহার করতে পারেন গোল্ড, গোলাপি, বেগুনি, পার্পল, ল্যাভেন্ডার, অ্যাকোয়া আর কোবাল্ট কালার।  

ত্বকের রং বা স্কিনটোন অনুযায়ী বেছে নিন রঙিন আইলাইনার

ফেয়ার স্কিন টোন: এই ধরনের কমপ্লেকশন রয়েছে করিনা কপূর। আপনারও যদি এ রকম স্কিন টোন থাকে, তা হলে সবুজ ও নীলের মতো হালকা রং ট্রাই করুন। আসলে ফর্সাদের  চোখে ডার্ক কালার একটু হেভি লাগে। মনে হয়, যেন বেশি মেকআপ হয়ে গিয়েছে।

শ্যামবর্ণা বা হুইটিশ স্কিন টোন: দীপিকা পাদুকোন হলেন এই কমপ্লেকশনের বেস্ট উদাহরণ। তা ছাড়াও জেনেলিয়া ডিসুজারও হুইটিশ স্কিনটোন। আর এই স্কিন টোনের জন্য পারফেক্ট হল স্মোকি আই মেকআপ। তাই ব্ল্যাক আইলাইনার ছাড়াও ব্রাউন আর মভ আইলাইনার (pro tips to choose colored eyeliners according to skin tone and eye color) ট্রাই করতে পারেন। আসলে যাঁদের এই ধরনের স্কিনটোন তাঁরা হালকা আর গাঢ়- দু’রকম শেডের আইলাইনারেই দারুণ মানাবে।

অলিভ স্কিন টোন: এই ধরনের কমপ্লেকশন রয়েছে সোনম কপূর, আলিয়া ভাট। এঁদের চোখেও কিন্তু গাঢ় শেডের রঙিন আইলাইনার দারুণ মানাবে। নেভি ব্লু বা বটল গ্রিন অথবা পার্পল আইলাইনার ট্রাই করতে পারেন।

ট্যান স্কিন টোন: বিপাশা বসু, চিত্রাঙ্গদা সিং ও প্রিয়াঙ্কা চোপড়ার স্কিন টোন হল ট্যান।  ব্ল্যাক আইলাইনারই এই ধরনের স্কিন টোনের জন্য দারুণ। তবে শিমারি কালারস (pro tips to choose colored eyeliners according to skin tone and eye color) এই ধরনের স্কিনটোনে অসাধারণ লাগবে। তবে হ্যাঁ, হালকা অথবা ফিকে রঙের আইলাইনার ব্যবহার করবেন না। কারণ এই ধরনের রং আপনার কমপ্লেকশনকে আরও ট্যান দেখাবে।

রঙিন আইলাইনার দিয়ে কিভাবে ড্রামাটিক আইমেকাপ করতে পারেন

ড্রামাটিক লুক আনতে দু’রকম রঙের আইলাইনার ব্যবহার করতে পারেন। তার জন্য খুব একটা কসরতও করতে হবে না। এক কাজ করুন, চোখের উপরের পাতায় যে ভাবে ব্ল্যাক আইলাইনার লাগান, সে ভাবেই লাগিয়ে নিন। তার উপরে সাদা রং আইলাইনার লাগিয়ে নিন। হলুদ, লাল, অথবা গ্লিটারি কালার ট্রাই করে দেখতে পারেন। দেখবেন, বেশ অন্য রকম একটা লুক!

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!