রিলেশনশিপ

হবু শাশুড়ি কি আপনাকে খুব একটা পছন্দ করেন না? এই চারটি পন্থা অবলম্বন করুন

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Jan 12, 2021
প্রেমিকের মায়ের সঙ্গে শান্তিপূর্ণ সহাবস্থানের চারটি পন্থা in bengali

সবার জীবনে এরকম হয় তা নয়, আবার বেশিরভাগ ক্ষেত্রে এমনটাই হয় বলে মেয়েরা জানাচ্ছেন। তাঁদের প্রেমিকদের মায়েরা (pro tips to deal with difficult would be mother in law) নাকি তাঁদের খুব একটা পছন্দ করেন না? কেন বলুন তো? সম্পর্ক আদৌ বিয়েতে গিয়ে পৌঁছবে কিনা জানা নেই। তবে প্রেম করতে তো আর বাধা নেই। কিন্তু মাম্মি ডিয়ার নিশ্চিন্তে প্রেম করতে দিলে তো? যেদিন আপনাদের দেখা করার কথা সেদিনই তাঁর পায়ে খুব ব্যথা বা দেখা হলেও বারংবার কল করে তিনি বেশ ভালই ব্যাগড়া দেন। আবারও বলছি সব মায়েরা এরকম হয়না। অনেকেই আছেন, যাঁরা ‘তোমার পছন্দের ঠেলা তুমিই সামলাও’ গোছের ভাব করে মুখে কুলুপ এঁটে থাকেন। তা হলে উপায় কী? শান্তিপূর্ণ সহাবস্থানের কোনও তুলনা হয় না। তাই প্রেমিকের মায়ের সঙ্গে সুসম্পর্ক (pro tips to deal with difficult would be mother in law) বজায় রাখুন এই চারটি সহজ টিপস মেনে।

উপহার যদি দিতেই হয়, বুদ্ধি করে দিন

অনেক মেয়েই বলেন তাঁরা প্রেমিকের মাকে খুশি করতে প্রায়শই নানা উপহার পাঠান। কিন্তু তাতে সব সময় কাজ হয় না। না হওয়ারই কথা। আপনি যদি রোজগেরে হন তা হলে অন্য কথা। কিন্তু যদি তা না হয়, তাহলে প্রেমিকের মা ভাবতে পারেন যে এগুলো তাঁর ছেলেই কিনে দিয়েছে। আবার অনেক মা এটা ভাবতে পারেন যে এগুলো আসলে উপঢৌকন বা ঘুষ। আর এতে যে তিনি বেশ চটে যাবেন সেটা আলাদা করে বলার দরকার নেই। উপহার এমন হবে যা মন ছুঁয়ে যাবে। ধরুন আপনি নিজে হাতে কিছু রান্না করে নিয়ে এলেন। বা উনি যদি গান শুনতে ভালবাসেন, তা হলে আপনি কোনও গান নিজের গলায় রেকর্ড করে তাঁকে শোনাতে পারেন। শাড়ির সঙ্গে ম্যাচ করে নিজে হাতে কোনও বটুয়া তৈরি করে দিতে পারেন। অর্থাৎ যেখানে আপনার নিজস্বতার ছোঁওয়া থাকবে, সেটাই তিনি ভাল মনে (pro tips to deal with difficult would be mother in law) নেবেন।

মা-ছেলের মধ্যে অযথা ঢুকবেন না

হবু শাশুড়ির পছন্দ অপছন্দ জানার চেষ্টা করুন

প্রেমিক ও তাঁর মায়ের সম্পর্ক যেন মসৃণ থাকে, সব সময় সেই চেষ্টা করুন। এমন হতে পারে যে তিনি আদতে আপনাকে পছন্দ করেন (pro tips to deal with difficult would be mother in law) কিন্তু নিজের ছেলের সঙ্গেই তাঁর সম্পর্ক ভাল নয়। আর সেই জন্যই তিনি আপনাকেও দেখতে পারেন না। সুতরাং সর্বপ্রথম আপনাকে এটা দেখতে হবে যে, তাঁরা দু’জনেই যেন খুশি থাকেন। 

হবু শাশুড়ির দিকে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিন

মাঝে মধ্যে প্রেমিক নয়, তাঁর মায়ের সঙ্গে সিনেমা দেখতে যান বা লাঞ্চ খেতে যান। হয়তো দেখবেন আপনাদের সম্পর্কের শীতলতা (pro tips to deal with difficult would be mother in law) অনেকটাই কেটে গেছে। যে কথা সবার সামনে বলা যায় না, সেটা একান্তে আপনাকে তিনি বলতেও পারেন।

র‍্যাশনালি ভেবে কাজ করুন

কখনও কখনও নিজেকে তাঁর জায়গায় বসিয়ে ভাবুন

যেদিন দেখা করবেন, সেদিন বাড়িতে কোনও কাজ না থাকলেও প্রেমিককে বেশিক্ষণ আটকে রাখবেন না। তাঁকে বলবেন যে, কিছুটা সময় তাঁর মায়ের সঙ্গেও কাটানো উচিত। কারণ, তিনিও দিনের শেষে ছেলের জন্য অপেক্ষা করে থাকেন। আপনার এই কথা যদি মায়ের কানে পৌঁছয় তাহলে তিনি আপনার দায়িত্বশীল আচরণ ও রুচিশীল ব্যবহারে (pro tips to deal with difficult would be mother in law) খুশি হবেন। 

মূল ছবি সৌজন্য – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!