মেকআপের সরঞ্জাম

সুন্দর ভ্রুয়ের জন্য তো আইব্রো পেনসিলও হতে হবে পারফেক্ট!

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Feb 3, 2021
সুন্দর ভ্রুয়ের জন্য তো আইব্রো পেনসিলও হতে হবে পারফেক্ট! in bengali

আমরা যখন সাজগোজ করি আপনি স্বীকার করুন আর নাই করুন, eyebrow বা ভ্রু-কে কিন্তু আমরা অতটা গুরুত্ব দিই না। কিন্তু যদি আপনি ঠিকভাবে ভ্রু শেপ করেন এবং ভরাট করেন, তাহলে কিন্তু আপনার মুখের বা সাজের লুকটাই বদলে যেতে পারে আর তা অবশ্যই পজিটিভ দিকে। আমরা লিপস্টিক কিনি, কাজল, আইলাইনার, ফাউন্ডেশন, ব্লাশ এসব কিনেই থাকি আকছার কিন্তু যেটা সবচেয়ে বেশি এড়িয়ে যাই বা বলা ভাল কিনতে ভুলেই যাই তা হল eyebrow pencil। অথচ ভ্রু কিন্তু আমাদের মুখের একটি অন্যতম ফিচার আর ভ্রু-এর শেপ যদি ঠিক না হয় তাহলে মুখের আদলটাই বদলে যায়।

ভ্রুয়ের শেপ ঠিক না হলে মুখের গড়নই বদলে যায়

অনেকেরই ভ্রু পাতলা হয় তাঁরা অবশ্য eyebrow pencil-কে খুব গুরুত্ব দেন। তবে যাঁদের স্বাভাবিক ঘন ভ্রু তাঁরা আবার এই ছোট্ট প্রোডাক্টটিকে অত গুরুত্বই দেন না। তবে ভ্রু ঘন হোক বা পাতলা, শেপ ঠিক রাখা এবং ভরাট করা প্রয়োজন, তাহলেই দেখতে আরও বেশি সুন্দর লাগবে। ভ্রু টাচ-আপ করতে কিন্তু পাঁচ মিনিট সময়ও লাগে না। কিন্তু অনেকেই আবার এই ব্যাপারটাকে গুরুত্ব দেন না কারন তাঁরা সঠিকভাবে eyebrow pencil ব্যবহার করতে পারেন না। কুছ পরোয়া নাহি! আমরা রয়েছি তো আপনাকে সাহায্য করার জন্য –

আইব্রো পেনসিল ব্যবহারের সঠিক পদ্ধতি

ক) আপনার স্বাভাবিক ভ্রু-র রঙের থেকে এক শেড হালকা রঙের আইব্রো পেন্সিল বাছুন। এবারে আপনার ভ্রু-র নীচের অংশের সঙ্গে মিলিয়ে লাইন তানুন। খুব বেশি গাঢ় করে টানবেন না, এতে ভ্রু-র শেপ স্বাভাবিক দেখাবে না। ভেতরের দিক (নাকের দিকে) থেকে লাইন টানতে শুরু করে ধীরে ধীরে বাইরের দিকে নিয়ে যান। বাইরের দিকে যখন লাইন টানা শেষ করবেন খেয়াল রাখবেন যেন চোখের একদম কাছে বা অনেক দূরে না শেষ হয় লাইনটি।

খ) আইব্রো পেন্সিল দিয়ে এবারে ভ্রু-র মাঝে মাঝে যেখানে ফাঁকা আছে সেখানে আলতো হাতে স্ট্রোক দিয়ে ভরাট করুন। যখন আইব্রো পেন্সিল দিয়ে ভ্রু-র ভেতরে টাচ-আপ করবেন স্ট্রোকগুলো ওপরের দিকে দেবেন।

গ) এবারে একটা আইব্রো ব্রাশ দিয়ে ভ্রু আঁচড়ে নিন। প্রয়োজনে আইব্রো জেল লাগাতে পারেন।

আমাদের পছন্দের কয়েকটি আইব্রো পেনসিল

এখন যখন আপনি জানেন কীভাবে ভ্রু শেপ করার জন্য আইব্রো পেন্সিল ব্যবহার করতে হয়, তাহলে এটাও জানা দরকার কোন কোন আইব্রো পেন্সিল ব্যবহার করতে পারেন এবং সেগুলো কোথায় কত দামে কিনতে পারবেন – 

১। এল আই টি ব্রো ডিফাইনার পেনসিল

মাইগ্ল্যামের এল আই টি ব্রো ডিফাইনার পেনসিলটি সব ধরনের ভারতীয় স্কিনটোনের জন্য একদম পারফেক্ট। যদি আপনি লং লাস্টিং আইব্রো পেনসিল খোঁজেন, তাহলে এটি আপনার জন্য বেস্ট।

২। ইনিসফ্রি অটো আইব্রো পেনসিল

যদি আপনি একদম ন্যাচারাল কভারেজ চান তাহলে এই আইব্রো পেন্সিলটি আপনার জন্য সেরা। ব্রাউনের দুটো দারুণ শেডে পেয়ে যাবেন এই প্রোডাক্ট। 

৩। ল্যাকমে আইব্রো পেনসিল

সস্তায় পুষ্টিকর বলতে যা বোঝায়, ল্যাকমে-র এই আইব্রো পেন্সিলটি কিন্তু ঠিক তাই। দাম খুব কম অথচ কাজে অনেক বেশি ভাল। স্মাজপ্রুফ এবং ওয়াটারপ্রুফ এই আইব্রো পেন্সিলটি কিন্তু আপনার সংগ্রহে রাখা চাই-ই চাই! 

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!