বিনোদন

ফ্যামিলি ড্রামায় মার্ডার মিস্ট্রি, ‘পাপ’ দিয়ে বাংলা ওয়েবে ডেবিউ করছেন পূজা বন্দ্যোপাধ্যায়

Swaralipi BhattacharyyaSwaralipi Bhattacharyya  |  Aug 30, 2019
ফ্যামিলি ড্রামায় মার্ডার মিস্ট্রি, ‘পাপ’ দিয়ে বাংলা ওয়েবে ডেবিউ করছেন পূজা বন্দ্যোপাধ্যায়

পূজা বন্দ্যোপাধ্যায়কে (Puja Banerjee) মনে আছে আপনার? ঠিকই ধরেছেন। ‘লাভেরিয়া’, ‘রকি’, ‘ওহ হেনরি’, ‘তিন পাত্তি’র মতো ছবিতে অভিনয় করেছেন তিনি। এক সময় টলিউডে টানা কাজ করেছেন। তার পর বলিউড হয়ে ওঠে তাঁর ঠিকানা। ফের ‘হইচই আনলিমিটেড’-এর মতো ছবি দিয়ে টলি পাড়ায় ফিরেছেন। এবার তাঁর কেরিয়ারে নতুন মোড়। শুধু বড়পর্দা নয়। বাংলা ওয়েব সিরিজে (web series) ডেবিউ করতে চলেছেন নায়িকা।

আসন্ন পুজোয় মুক্তি পাবে ‘হইচই’-এর নতুন ওয়েব সিরিজ ‘পাপ’ (Pap)। সেখানেই ডেবিউ করছেন পূজা। খুনের রহস্য (mystery) ঘিরে এগোবে এই ফ্যামিলি ড্রামা। এর আগে কেরিয়ারে এই ধরনের চরিত্রে অভিনয় করেননি বলেই জানিয়েছেন নায়িকা। চিত্রনাট্য অনুযায়ী কেন্দ্রে রয়েছেন এক স্বনির্ভর মহিলা। প্রভাবশালীও বটে। কিন্তু ছোটবেলাটা খুব একটা সুখের ছিল না। বরং অনেক অপমান জমে আছে তাঁর মধ্যে। বাড়ির মধ্যে কেউ যদি অপমানিত হন, কারও সঙ্গে যদি হেনস্থার ঘটনা ঘটে সবার পাশে গিয়ে দাঁড়ান তিনি। প্রতিবাদ করেন। আর এ সবের ব্যাকগ্রাউন্ডে চলতে থাকে ২০০ বছরের পুরনো বাড়ির দুর্গাপুজো। 

বাড়ির দুর্গাপুজো মানেই ফ্যামিলি রিইউনিয়ন। বাস্তবে সেটাই হয়। বাড়ির বাইরে সারা বছর থাকা বাড়ির মানুষগুলো এই চারটে দিন ফিরে আসেন নাড়ির টানে। সিনেপর্দাও তার ব্যতিক্রম নয়। যতবার সিলভার স্ক্রিনে পুজো এসেছে, এসেছে নস্ট্যালজিয়ার স্বাদ। এসেছে ফিরে আসার গন্ধ। ‘পাপ’-এও থাকবে ফ্যামিলি রিইউনিয়ন। কিন্তু হঠাৎই এক অতিথির আগমন হয়, যাকে কেউ পছন্দ করেন না। ওই বাড়ি থেকে উদ্ধার হয় দু’টি মৃতদেহ। অদ্ভুত মেসেজও উদ্ধার হয় সেই মৃতদেহের সঙ্গেই। এসব নিয়ে রহস্যের জাল ঘন হয়ে ওঠে। পরিবারের সদস্য়রা রহস্যের সমাধান করতে গিয়ে দু’ভাগে ভাগ হয়ে যান। পুজোর আনন্দের বদলে এক অজানা ভয়, টেনশন কাজ করতে শুরু করে গোটা বাড়ি জুড়ে। বদলে যায় পুজোর মানে।   

বাংলা ওয়েব ডেবিউ হিসেবে ‘পাপ’কে বেছে নিলেন কেন? এ প্রশ্নের উত্তরে পূজা বলেন, “প্রথম যখন স্ক্রিপ্টটা শুনেছিলাম, না বলার কোনও জায়গাই ছিল না। কারণ কনসেপ্টটা একদম অন্যরকম। এরকম একটা প্রজেক্টে কাজ করে সত্যিই খুব ভাল লেগেছে আমার। আর সে কারণেই এটা আমার প্রথম বাংলা ওয়েব। প্রথম বলেই এটা আমার কাছে স্পেশ্যাল। আর যখনই কোনও প্রজেক্টে দুর্গাপুজো জুড়ে যায়, তার থেকে স্পেশ্যাল আর কিছু হতে পারে কি? আমরা বাঙালিরা ছোট থেকেই মা দুর্গার গল্প শুনে বড় হয়েছি। এখানে আমার চরিত্রটা খুব স্ট্রং। পার্বণী। সেটায় অভিনয় করার জন্য ওই গল্পগুলো কাজে লেগেছে।”

‘পাপ’-এ পূজা ছাড়াও রজত গঙ্গোপাধ্যায়, সোনালি গুপ্ত, অনন্যা সেনগুপ্ত, অভ্রজিৎ চক্রবর্তী, সোলাঙ্কি রায়, ইন্দ্রজিৎ চক্রবর্তী, ভাস্বর চট্টোপাধ্যায়, প্রিয়ঙ্কা মন্ডল, সাহেব ভট্টাচার্য, মিঠু চক্রবর্তী, আরজে রূপসার মতো শিল্পীারা অভিনয় করেছেন। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আপনি যদি রংচঙে, মিষ্টি জিনিস কিনতে পছন্দ করেন, তা হলে POPxo Shop-এর কালেকশনে ঢুঁ মারুন। এখানে পাবেন মজার-মজার সব কফি মগ, মোবাইল কভার, কুশন, ল্যাপটপ স্লিভ ও আরও অনেক কিছু!