home / Love
বিয়ের আগে পার্টনারের সাথে এই বিষয়ে অবশ্যই কথা বলুন

বিয়ের আগে পার্টনারের সাথে এই বিষয়ে অবশ্যই কথা বলুন

বিয়ের পর পর্দার রং, বেড়ানোর জায়গা, রান্নাঘরের টাইলস বা ব্যালকনিতে কোন ক্যাকটাস রাখবেন এই সমস্ত কিছু নিয়ে দুজনের মধ্যে আলোচনা হয়ে গেছে কিন্তু যে প্রশ্ন বা টপিকগুলো নিয়ে সবার আগে আলোচনা প্রয়োজন সেগুলোর কথা মনেই পড়েনি (questions to ask your partner before marriage) চোখ কুঁচকে ভাবছেন তো কি টপিকের কথা বলছি?

শুনুন আপনার দীর্ঘদিনের প্রেম হোক বা অ্যারেঞ্জড ম্যারেজ। বিয়ের আগে দুজন ছেলে-মেয়ের নিজেদের মধ্যে কয়েকটি বিষয় নিয়ে আলোচনা করে নেওয়া খুব প্রয়োজন। ঠিকুজি-কুষ্ঠির কথা ভাববেন না যেন আবার! আপনার বিবাহিত জীবন কেমন কাটবে তা নির্ভর করবে নিচের প্রশ্নগুলোর উত্তর কি হয় তার ওপরে..

বাড়ি

বিয়ে বলতেই সবার আগে যেটা মনে আসে তা হল একটা সম্পূর্ণ নতুন বাড়ি। বিয়ের পর তো শ্বশুরবাড়ি গেলেন কিন্তু দেখা হল কর্মক্ষেত্র থেকে তার দূরত্ব বেশি। অথবা আপনারা দুজনেই চাকরিসূত্রে রাজ্য বা দেশের বাইরে থাকেন। তাহলে কি করবেন? কোথায় থাকবেন? ভবিষ্যতে নিজেদের বাড়ির কথা আপনার হবু বর ভাবছে কিছু? (questions to ask your partner before marriage) যদি উত্তর হ্যাঁ হয় তাহলে কোথায় সেটা বানাবেন- এই সব কিছু নিয়ে হবু স্বামীর সঙ্গে আলোচনা করুন।

সেভিংস

এই প্রশ্নটা করার আগে কোনও রকম দ্বিধা করবেন না। কেউ আপনাকে গোল্ডডিগার ভাববে না। কারন ভবিষ্যতের জন্য এ বিষয়ে আলোচনা একমাত্র স্মার্ট আর বুদ্ধিমান মানুষরাই করেন। আপনারা দুজন রোজগার করুন বা একজন, সেভিংস নিয়ে ডিটেইলস আলোচনা করার অধিকার দুজনেরই রয়েছে। আপনার পার্টনারের মানি সেভিংস প্ল্যান কি, মেডিক্লেম আছে কিনা, এই মুহূর্তে কোথায় সে ইনভেস্ট করেছে বা করবে ভাবছে এই সব কিছু গল্প করার সময় জেনে নিন। আর নিজেরও সব সেভিংস প্ল্যানও শেয়ার করুন।

বাড়ির কাজ

এটা ২০২২ তাই বাড়ির কাজ নিয়ে দুজনের আলোচনা করা খুব স্বাভাবিক ঘটনা৷ বিয়ে ঠিক হওয়ার পর বা বিয়ের কথাবার্তা শুরু হলে পার্টনারকে অবশ্যই জিজ্ঞেস করুন তিনি বাড়ির কাজ কতটুকু জানেন। এখনকার সময় ছেলেরাও যথেষ্ট সাবলম্বী তাই খুব কপাল খারাপ না হলে ভদ্রলোকের উত্তর পজিটিভই আসবে (questions to ask your partner before marriage)। তখন প্রতিদিনের কাজ ভাগ করে নেওয়ার কথা আলোচনা করে নিন। মনে রাখবেন আপনি হোমমেকার হলেও এই আলোচনা জরুরি

সন্তান প্ল্যানিং

ভাবছেন এত তাড়াহুড়োর কি আছে! এই টপিকটা তো বিয়ের পরেও আলোচনা করার মত! একদমই তা নয় ম্যাডাম। এটা খুবই ইম্পর্ট্যান্ট একটা টপিক। সন্তান প্ল্যানিং নিয়ে আপনার পার্টনার কি ভাবছেন সেটা জানা প্রয়োজন। হতে পারে আপনি বিয়ের এক বছরের মধ্যেই মাতৃত্বের সুখ অনুভব করতে চান কিন্তু আপনার হবু স্বামী সেটা চান আরো পাঁচ বছর পরে। সেক্ষেত্রে মিসআন্ডারস্ট্যান্ডিং হতে পারে বিয়ের পর। তাই খুব খুব দরকার এই আলোচনার

তা বাদে দুজনেরই সব রকমের মেডিক্যাল টেস্ট করিয়ে নেওয়া প্রয়োজন। এরপর জানুন প্রিয় মানুষটির পছন্দের ডিশ থেকে ডেস্টিনেশন সব। জীবনে প্র‍্যাকটিকাল হওয়ার সাথে সাথে রোম্যান্টিকও তো হওয়া চাই নাকি!

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

17 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text