home / লাইফস্টাইল
রাখিতে ভাইকে কী কী উপহার দিতে পারেন, কয়েকটি টিপস আমাদের তরফে

রাখিতে ভাইকে কী কী উপহার দিতে পারেন, কয়েকটি টিপস আমাদের তরফে

কয়েকদিন পর রাখিবন্ধন উৎসব। যেসব ভাই বোনরা একসঙ্গে থাকেন না। তাঁদেরও এই আনন্দের দিনে দেখা হয়। একসঙ্গে রাখি উৎসব উদযাপন হয়। রাখির দিনে ভাই বা দাদা এবং বোন বা দিদিকে উপহার দেওয়ার রীতি আছে। কিন্তু রাখিতে কী কী উপহার দেওয়া যায়, সেই নিয়ে ভাবনা থাকেই। তাই আপনার জন্য বেশ কিছু পরামর্শ রইল। ভাইকে রাখির উপহার (rakhi gifts for brother) কী দেওয়া যায়, তার কিছু টিপস দিলাম।

DIY উপহার (rakhi gifts for brother)

রাখির উপহার হিসেবে কার্ড যেমন মন্দ নয়, তেমনি আপনার আর দাদার ছবি দিয়ে স্ক্র্যাপবুকও তৈরি করে ফেলতে পারেন। তৈরি করতে পারেন সেন্টেড ক্যান্ডলও।

কোথাও থেকে ঘুরে আসতে পারেন

দাদা কি ঘুরতে খুব ভালবাসেন? তা হলে ওকে না জানিয়েই ওর পছন্দের কোনও জায়গায় বুকিং সেরে ফেলুন। আর রাখির দিন সকাল-সকাল সদলবলে বেরিয়ে পরুন। এমন সারপ্রাইজ কিন্তু দামি উপহারের চেয়ে কোনও অংশে কম নয়।

বিয়ার্ড সফ্টনার (rakhi gifts for brother)

আনলাইন স্টোর থেকে কিনে ফেলুন (rakhi gifts for brother) দামি কোনও বিয়ার্ড সফ্টনার। যাঁরা দাড়ি রাখতে পছন্দ করেন, তাঁদের জন্য এটা সেরা উপহার।

পাওয়ার ব্যাঙ্ক

আজকাল ফোন বিনে দুনিয়া অচল! তাই রাখির উপহার (rakhi gifts for brother) হিসেবে পাওয়ার ব্যাঙ্ক দিলে আপনার দাদার বেশ কাজে আসবে, তা তো বলাই বাহুল্য।

বই

বই কিনে ফেলুন। বাজেট থাকলে কিনতে পারেন কিন্ডলও। আজকাল নানা সময় অনলাইন স্টোরে দারুন সব অফার দেয়। সে সময় বই বা কিন্ডল কিনলে খরচ একটু কম হবে।

অ্যামাজন ফায়ার স্টিক (rakhi gifts for brother)

দাদা কি আমাজন-নেটফ্লিক্সে নিত্য-নতুন সিনেমা দেখতে ভালবাসেন? তা হলে কিনতে পারেন আমাজন ফায়ার স্টিক।

ট্রাভেল ব্যাগ

দাদা বা ভাইদের জন্য ট্রাভেল ব্যাগের চেয়ে সেরা উপহার (rakhi gifts for brother) আর কিছু হয় না। রুকস্যাক বা ট্রলি ব্যাগও দিতে পারেন। দিতে পারেন ইউটিলিটি ব্যাগ অথবা বাইকার্স ব্যাগও।

কাস্টমাইজড কফি মাগ

ভাই ফোঁটা বা রাখির উপহার হিসেবে কাস্টমাইজড গিফ্টের কোনও বিকল্প হয় না বললেই চলে। তাই এবছর রাখির দিনে দাদা বা ভাইকে বিশেষ কোনও ‘কোট’ বা আপনাদের ছবি দেওয়া কফি মাগও উপহার হিসেবে দিতেই পারেন।

হেডফোন (rakhi gifts for brother)

বাজেট যদি বেশি হয়, তা হলে সাধারণ হেডফোনের পরিবর্তে নয়েজ ক্যানসেলিং হেডফোনও কিনিতে পারেন। কিনতে পারেন আমাজন ইকো ডটের মতো ওয়্যারলেস স্পিকারও।

ওয়ালেট

কম-বেশি প্রায় সব ছেলেই ওয়ালেট ব্যবহার করে থাকেন। তাই রাখির গিফট (rakhi gifts for brother) হিসেবে এর জুড়ি মেলা ভার। তবে খেয়াল করে এমন ওয়ালেট কিনবেন, যাতে খানদুয়েক কার্ড রাখার জায়গা থাকে। কারণ, আজকাল অনেকই একাধিক ডেবিট এবং ক্রেডিট কার্ড ব্যবহার করে থাকেন।

ফিটনেস ব্যান্ড

এবছর দাদাকে একটা ফিটনেস ব্যান্ড উপহার দিন না। হাতের কাছে এমন একটা ফিটনেস ব্যান্ড থাকলে শরীরের গতি-প্রকৃতি বুঝতে সেকেন্ডও সময় লাগে না।

ঘড়ি

দাদা কি নানা স্টাইলের ঘড়ি পরতে ভালবাসেন? তা হলে তো আর কোনও চিন্তাই নেই। তঁর পছন্দমতো অ্যানালগ বা ডিজিটাল ঘড়ি কিনে ফেললেই কেল্লা ফতে! কিনতে পারেন স্মার্ট ওয়াচও।

ছবি সৌজন্য – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

06 Aug 2021

Read More

read more articles like this
good points logo

good points text