home / Planning
বিয়ে করতে বলার জন্য মা-বাবা এই হাস্যকর যুক্তিগুলো দেন নাকি আপনাকে

বিয়ে করতে বলার জন্য মা-বাবা এই হাস্যকর যুক্তিগুলো দেন নাকি আপনাকে

বিয়ের মরশুম চলছে, একে একে আপনার বন্ধু-বান্ধবীদের বিয়ে হয়ে যাচ্ছে। আপনিও দিব্যি সেজেগুজে যাচ্ছেন বিয়েবাড়ি। এতটা অব্দি ঠিকই ছিল কিন্তু বাড়ি ফেরার পর মা-বাবা সেই অমোঘ প্রশ্নটি করে চলেছেন, “তুই কবে বিয়ে করবি?” এর উত্তরে আপনি যদি বলেছেন করব না তখন বিয়ে করার উপকারিতা নিয়ে ৫ মিনিট টানা বলে যেতে পারেন তাঁরা। আর ধরুন আরেক ধাপ এগিয়ে আপনার জন্য নিজেরা পছন্দ করে কাউকে দেখে ফেলেছেন তাহলে? (random excuses parents give for marriage)

বাপরে ভাবতেই বুক কেঁপে উঠল না! তাহলে আজ দেখি মা-বাবারা তাঁদের পছন্দের পাত্রের সাথে আপনার বিয়ে দিতে বদ্ধপরিকর হয়ে যান যখন তখন কি কি বলে আপনাকে কনভিন্স করতে চান..

লোকে কি বলবে

সবার আগে আসে সেই চিরাচরিত প্রশ্ন যা ছোট থেকে শুনে আসছেন “লোকে কি বলবে?” আপনি বিয়ে করবেন, কবে বিয়ে করবেন বা কাকে বিয়ে করবেন তা নিয়ে লোকে কি বলবে বা লোকে বললেও কি আসে যায়! এই সহজ কথাটা তাদের বোঝানো অসম্ভব! 

ছোট বোনেরা বিয়ে করে ফেলছে 

যখন সমাজের ভয়ে আপনি কাবু হলেন না তখন আসে আপনার দূর সম্পর্কের কোনও বিবাহিতা বোনের কথা। সে কি সুন্দর বিয়ে করে নিয়েছে, কত সুখে সংসার করছে। আজ আপনি বিয়ে করলে ওর মত সুখী হবেন!! (random excuses parents give for marriage)

ভাল বংশের ছেলে

এবার আসে ছেলেটির গুণগান, ছেলেটির পরিবারের বংশ বিবরণী। তারা কত ভাল, তাদের পূর্বপুরুষ বাঘ মেরেছিলেন ইত্যাদি ইত্যাদি.. 

সরকারি চাকরি

আপনি নিজে চাকরি করেন তবুও আপনার জন্য পছন্দ করা পাত্রটি সরকারি চাকরি করে! ব্যস বিয়ে করার জন্য এর থেকে বেশি আর কি চাই কোনও মেয়ের! মানে যা খুশি! (random excuses parents give for marriage)

বাচ্চা এবং পরিবার

একটা বয়সের পর বাচ্চা হতে গেলে অনেক সমস্যা দেখা দেবে তাই এখনই বিয়ে করে নেওয়া বুদ্ধিমানের কাজ। ২৫ বছর হয়ে যাওয়ার পরে প্রায় প্রতিটি মেয়েকেই এ কথা একবার হলেও শুনতে হয়েছে। এমনকি বাসে-ট্রেনে অল্প সময়ের আলাপেও অনেকে শুনেছেন। 

আমাদের দায়িত্ব শেষ হবে

তুই বিয়ে করে নিলে আমাদের দায়িত্ব শেষ হবে- এই ধরণদের কথা প্রায় সব মা-বাবাই বলে থাকেন তাই না? এদিকে বিয়ের পরেও একইরকম চিন্তা আর খেয়াল রেখে যান তাঁরা, শুধু বিয়েতে হ্যাঁ বলানোর জন্য এসব কথা বলতেই হবে যেন।

এরকম আরো প্রচুর এক্সকিউজ আছে যা আমরা শুনে থাকি মা-বাবার মুখে বিয়ে করার আগে। আপনাদের মা-বাবা কখনও এমন কিছু বলেছেন যা শুনে আপনি খুব হেসেছিলেন তাহলে সেটা কিন্তু আমাদের জানাবেন..

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

01 Aug 2022

Read More

read more articles like this
good points logo

good points text