logo
Logo
User
home / রূপচর্চা ও বিউটি টিপস
ত্বকের ঔজ্জ্বল্য হবে চোখে পড়ার মতো! কাঁচা দুধ ব্যবহার করুন

ত্বকের ঔজ্জ্বল্য হবে চোখে পড়ার মতো! কাঁচা দুধ ব্যবহার করুন

আমাদের অনেকেরই ত্বকে নানারকম সমস্য়া রয়েছে। মরশুম বদলের সঙ্গে সঙ্গে ত্বকের নানা সমস্য়া বাড়ে। কারও কারও ক্ষেত্রে ব্রণর প্রকোপ দেখা দেয়। কারও কারও ত্বক রুক্ষ হয়ে যায়। ত্বকের যাবতীয় সমস্য়াকে নিয়ন্ত্রণ করার জন্য় ত্বকের যত্ন নেওয়া প্রয়োজন। প্রাচীন সময় থেকেই ত্বকের যত্নে কাঁচা দুধ ব্যবহারের রীতি রয়েছে। ত্বকের যত্নে কাঁচা দুধ (raw milk skin benefits) কীভাবে ব্যবহার করতে পারেন, সেই নিয়েই আপনার জন্য় কয়েকটি টিপস রইল

আপনিও কাঁচা দুধ ত্বকের যত্নে ব্যবহার করুন

আন ইভেন স্কিনটোনের সমস্য়া তো রয়েইছে। সঙ্গে ব্রণর মতো স্কিন ব়্যাশের কারণে মুখের ত্বকে দাগ-ছোপ পড়ে যায়। বাজারচলতি নানারকম ক্রিম আমরা ব্যবহার করি। সংশ্লিষ্ট সংস্থাগুলি দাবী করে, মুখের দাগছোপ তুলে দিতে পারে সেই ক্রিম। কথাটা কিছু ক্ষেত্রেও সত্য়ি। তবে সেইসব ক্রিম ত্বকে খুব ভাল প্রভাব নাও ফেলতে পারে। কারণ বিভিন্ন রাসায়নিক সেই ক্রিমে ব্যবহার করা হয়। যা আপনার ত্বকের ক্ষতি করতে পারে। তার থেকে বরং আপনি ঘরোয়া এবং প্রাকৃতিক উপাদানের উপর ভরসা রাখতে পারেন। কীভাবে? কাঁচা দুধ ব্য়বহার (raw milk skin benefits) করুন। এটি যেমন আপনার ত্বকের দাগছোপ তুলবে। এছাড়াও আপনার ত্বকের জেল্লা বাড়াতে সাহায্য় করবে।

কাঁচা দুধ মাসাজ করুন (raw milk skin benefits)

একটি পাত্রে কাঁচা দুধ (raw milk skin benefits) নিন। সেটি সারা মুখে মেখে নিন। মুখে রাখুন ১০ থেকে ১৫ মিনিট। এরপর ঠান্ডা জলে মুখ ধুয়ে নিন। এই সময় মুখ হালকা মাসাজ করে নিতে পারেন। এতে ত্বকের রক্ত সঞ্চালন ভাল হবে। ত্বক ভাল থাকবে। এই পদ্ধতি মেনে চললে আপনার ত্বক থাকবে হাইড্রেটেড। ত্বকের আর্দ্রতা বজায় থাকলে ত্বকের জেল্লাও ঠিক থাকবে। ত্বক ভাল থাকবে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দি, মারাঠি আর বাংলাতেও!                

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

15 Mar 2022

Read More

read more articles like this
good points logo

good points text