logo
Logo
User
home / Periods
পিরিয়ড ক্র্যাম্প কমাতে ট্রাই করতে পারেন পেন রিলিফ প্যাচ ও PMS Gummies

পিরিয়ড ক্র্যাম্প কমাতে ট্রাই করতে পারেন পেন রিলিফ প্যাচ ও PMS Gummies

ঋতুস্রাবের সময় অনেক মেয়েরই পেটে ব্যথা হয়। অনেকে আবার কোমর আর হাঁটুর ব্যথাতেও (Reduce Period Cramps with Sirona Feminine Pain Relief Patches and PMS Gummies) ভোগেন। ব্যথা সহ্য করতে না পেরে পেনকিলার খেয়ে থাকেন।তবে সেটা ডাক্তাররা বারণ করেন। কারণ একবার ওষুধ খাওয়ার অভ্যেস হয়ে গেলে সেটা খুব খারাপ। তখন আর ওষুধ না খেলে ব্যথা কমে না। তবে কিছু ঘরোয়া উপায় আছে যেগুলো অনুসরণ করলে এই ব্যথা থেকে মুক্তি পাওয়া সম্ভব।

ঠিক কী কারণে ঋতুস্রাবের সময়ে যন্ত্রণা হয়

ঋতুস্রাব হওয়ার সময় জরায়ু কুঞ্চিত হয়ে যায় এবং জরায়ুর দেওয়াল থেকে অনেকটা সরে যায় ও ভ্যাজাইনার মাধ্যমে রক্ত প্রবাহ বেরয়। জরায়ু কুঞ্চিত হয়ে যাওয়ার ফলেই পেটে ব্যথা বা কোমরে ব্যথা হয়ে থাকে ঋতুস্রাব শুরু হওয়ার প্রথম দু’দিন। বেশিরভাগ মহিলার এই সময় তলপেটে ব্যথা হয়। অনেকেই আবার তলপেট ছাড়াও কোমর, থাই ও কাপ পেশীর ব্যথাও অনুভব করেন।

ট্রাই করতে পারেন সিরোনা PMS Gummies

ঋতুস্রাবে কষ্ট পেলেই নিশ্চই মুঠো মুঠো পেনকিলার খেয়ে নেন! কিন্তু জানেন কি, এই পেনকিলারগুলোয় ঠিক কতটা পরিমান কেমিক্যাল থাকে যা আপনার শরীরের জন্য যথেষ্ট ক্ষতিকর! পিরিয়ড ক্র্যাম্প কমাতে বরং ট্রাই করতে পারেন সিরোনার PMS Gummies। এই PMS Gummies চিবিয়ে খেতে হয়।

ঋতুস্রাবের সময়ে তলপেটে বা কোমরে যন্ত্রণা (Reduce Period Cramps with Sirona Feminine Pain Relief Patches and PMS Gummies), পেট ফাঁপা, গ্যাস, অম্বল, মুড সুইং, শরীর আনচান করা বা অ্যাকনে – নানা উপসর্গ থেকে মুক্তি দিতে সক্ষম এই চিউয়েবল ক্যান্ডি। এটি ভিগান, কাজেই বুঝতেই পারছেন কোনও রকম কেমিক্যাল এর মধ্যে নেই। চেস্টবেরি, ভিটামিন বি৬, লেমন বাম এবং অন্যান্য প্রাকৃতিক উপকরণ রয়েছে এগুলিতে। একটি শিশিতে ৩০টি ক্যান্ডি থাকে এবং প্রতিদিন একটি করে খেলেই যথেষ্ট। ১৮ বছরের ঊর্ধ্বে যে-কোনও মহিলা এটি খেতে পারেন।

সিরোনা ফেমিনিন পেন রিলিফ প্যাচ মুক্তি দেবে যন্ত্রণা থেকে

শুধু PMS Gummies না, ঋতুস্রাবের সময়ে হওয়া পেট ও কোমরের যন্ত্রণা থেকে মুক্তি পাওয়ার জন্য ট্রাই করতে পারেন সিরোনা ফেমিনিন পেন রিলিফ প্যাচ। এটি একবার লাগিয়ে নিলে আট থেকে দশ ঘন্টার জন্য একেবারে নিশ্চিন্ত। আপনার কোমরে বা হিপের কাছে অথবা তলপেটের যে অংশে যন্ত্রণা হচ্ছে, সেখানে সিরোনা ফেমিনিন পেন রিলিফ প্যাচ লাগিয়ে নিন। ঠিক যেভাবে ব্যান্ড এড লাগান, সেভাবেই এই প্যাচটিও লাগাতে হবে।

মেন্থল এবং ইউক্যালিপটাস অয়েলের মত প্রাকৃতিক উপকরণ দিয়ে তৈরি এই প্যাচটি আপনার ত্বকেরও কোনও ক্ষতি করে না। ত্বকের সংস্পর্শে আসা মাত্র এর মধ্যে থাকা উপাদানগুলি ত্বকের ভিতরে প্রবেশ করে এবং আপনার মাংসপেশি শিথিল করে তোলে। ফলে ধীরে ধীরে পিরিয়ড ক্র্যাম্প (Reduce Period Cramps with Sirona Feminine Pain Relief Patches and PMS Gummies) কমতে শুরু করে। যারা বাইরে বেরন, তাঁদের জন্য এটি খুবই কার্যকরী একটি সমাধান। হট ওয়াটার ব্যাগ, পেনকিলার বা অন্য কোনও কিছুই ক্যারি করার প্রয়োজন নেই।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

11 Mar 2022

Read More

read more articles like this
good points logo

good points text