home / লাইফস্টাইল
সেক্স লাইফের সমস্যা ঠিক করতে কাজে লাগান এই টিপসগুলো

সেক্স লাইফের সমস্যা ঠিক করতে কাজে লাগান এই টিপসগুলো

যে-কোনও সম্পর্কেই (relationship) অনেকগুলো ধাপ থাকে। সব সময়ে যে সম্পর্কের প্রতিটি ধাপ খুব মসৃণভাবে আমরা পার করতে পারি, তা নয়; কিন্তু এমন অনেকেই আছেন যারা ‘কাপল গোলস’ সেট করেন অন্যদের জন্য। যখন দু’জন মানুষ একটি সম্পর্কে (relationship) থাকেন তখন তাদের মধ্যে বিশ্বাস, ভালবাসা, বোঝাপড়া, একে অন্যের প্রতি সম্মান – এগুলো যেমন অপরিহার্য হয়ে পরে, একই সঙ্গে সম্পর্কের ভিত মজবুত করার ক্ষেত্রে সুস্থ স্বাভাবিক একটি সেক্স (sex) লাইফও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

আজকাল অনেক কাপলের (couple) মধ্যেই একটা সমস্যা দেখা যায় এবং গভীরে খুঁজলে জানা যাবে যে তাদের সম্পর্কের (relationship) বেশিরভাগ সমস্যার মূল কারণ হল সুস্থ স্বাভাবিক সেক্স (sex) লাইফ না থাকা। সারাক্ষণই মিলনের কথা চিন্তা করতে হবে বা যখনই সুযোগ পাবেন তখনই সঙ্গীর সঙ্গে শারীরিক মিলনে লিপ্ত হতে হবে, এমন নয়। কিন্তু যদি এমন হয় যে বছরের পর বছর বা মাসের পর মাস কোনওরকম শারীরিক মিলনে আপনারা লিপ্ত হন না, তাহলে কিন্তু এই ব্যাপারটি রীতিমত চিন্তার একটি বিষয়। আজ আপনাদেরকে এমন কিছু টিপস দেব, যাতে আপনি এবং আপনার সঙ্গী – দু’জনেই সুস্থ ও স্বাভাবিকভাবে সেক্স লাইফের আনন্দ উপভোগ করতে পারেন।

সঙ্গীর প্রতি আরও একটু সংবেদনশীল হতে হবে

bad sex life can affect relationships

শারীরিক মিলনে পরিতৃপ্তির অভাব সম্পর্কে ছাপ ফেলতে পারে (ছবি সৌজন্য – শাটারস্টক)

অনেক কাপলের মধ্যে শারীরিক মিলনের সময়ে একটা খুব কমন সমস্যা দেখা যায়, যে-কোনও একজন সম্পূর্ণভাবে পরিতৃপ্ত হন না। আর সবচেয়ে খারাপ তখন লাগে যখন অন্যজন সেই বিষয়ে নিরাসক্ত থাকেন। আপনাদের মধ্যেও যদি এমন কোনও সমস্যা থাকে, তাহলে সরাসরি সঙ্গীর সঙ্গে কথা বলুন। লজ্জার কিছু নেই এতে। সঙ্গীকে বলুন সেক্সের সময়ে আরও একটু বেশি সংবেদনশীল হতে।

শরীর নিয়ে ছুৎমার্গ বাদ দিন

শারীরিক মিলন মানে কিন্তু শুধুমাত্র দুটো শরীর মিলেমিশে এক হয়ে যাওয়া নয়। দু’জন মানুষের আবেগও একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এক্ষেত্রে। না, আপনারা একে অন্যের সঙ্গে কতটা আবেগে জড়িয়ে আছেন সেকথা আমি বলছি না। অনেক সময় আমরা নিজেরা নিজের শরীর নিয়ে হীনমন্যতায় ভুগি। আর এই বিষয়টি কিন্তু আমাদের সেক্স লাইফে বেশ বড়সড় বাধার সৃষ্টি করে। কাজেই, নিজের শরীরকে ভালবাসুন। আমি রোগা নাকি মোটা, আপনার ভুঁড়ি আছে নাকি নেই সে বিষয়ে এত চিন্তা না করে সঙ্গীর সঙ্গে মুহূর্তটা উপভোগ করুন।

সবকিছু পিকচার পারফেক্ট হয় না

alia bhatt arujun kapoor in 2 states

নিজের শরীরকে নিয়ে হীনমন্যতায় ভুগবেন না (ছবি সৌজন্য – শাটারস্টক)

সিনেমায় হয়তো দেখেছেন, শারীরিক মিলনের ক্ষেত্রে দু’জন মানুষের আবেগ একদম চরম সীমায় পৌঁছে গিয়েছে, বাস্তবে কিন্তু এরকম কিছুই হয় না। সিনেমার নায়ক নায়িকার ঘাড়ে আলতো চুমু খেলে নায়িকা শিহরিত হয়ে ওঠে; কিন্তু বাস্তবে আপনার সঙ্গী আপনাকে ঠোঁটে চুমু খেলেও আপনার কোনও শিহরণ জাগে না। হতেই পারে! বাস্তবের সঙ্গে সিনেমায় দেখানো দৃশ্য গুলিয়ে ফেললে কিন্তু সম্পর্কে সমস্যা আপনারই হবে।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

২০২০ শুরু করুন আমাদের দারুণ দারুণ প্ল্যানার আর স্টেটমেন্ট সোয়েটশার্ট দিয়ে। এগুলো সবকটাই আপনারই মতো একশ শতাংশ মজার এবং অসাধারণ! ওহ হ্যাঁ, শুধুমাত্র আপনার জন্য রয়েছে ২০ শতাংশ ছাড়ের ব্যবস্থাও। দেরি কিসের আর, এখনই POPxo.com/shop থেকে কেনাকাটা সেরে ফেলুন আর নিজেকে আরেকটু পপ আপ করে ফেলুন!

18 Feb 2020

Read More

read more articles like this
good points logo

good points text