home / রিলেশনশিপ
প্রেমের সম্পর্ক শুরু করছেন? কয়েকটি সত্য়ি কথা আগে থেকেই জেনে নিন

প্রেমের সম্পর্ক শুরু করছেন? কয়েকটি সত্য়ি কথা আগে থেকেই জেনে নিন

কারও প্রেমে পড়েছেন? তাঁরও আপনার প্রতি একই অনুভূতি? অর্থাৎ, নতুন সম্পর্ক শুরু হতে পারে। যখন প্রথম প্রথম কোনও মানুষকে ভাল লাগে, তখন তাঁর খারাপ বিষয়গুলো আমাদের চোখে পড়ে না। তখন আমাদের চোখে তাঁর সবই সুন্দর। তাঁর খোঁজ নিই। তাঁর কথা ভেবে ঘুমাতে যাই। আরও অনেক কিছু। কিন্তু সময় এগোতেই সম্পর্কের খারাপ দিকগুলোও আমাদের নজরে আসতে শুরু করে। সঙ্গীর সঙ্গে মতের অমিল, ভাবনার অমিল তো খুবই সামান্য ব্যাপার। অনেক বড় সমস্য়ার মুখোমুখিও হতে হয়। তাই সম্পর্কে যাওয়ার আগে সম্পর্কের কয়েকটি সত্য়ি (relationship truths) জেনে রাখা ভাল।

মানিয়ে নিতে হবেই (relationship truths) !

সম্পর্ক যদি আপনার কাছে গুরুত্বপূর্ণ হয়, তবে আপনাকে অনেক বিষয় মানিয়ে নিতেই হবে (relationship truths) । যেমন – সঙ্গীর কোনও অভ্যাস যদি আপনার অপছন্দ হয়। তাঁকে আপনি পরিবর্তন হতে বলতে পারেন। কিন্তু তিনি পরিবর্তন হবে কি না সেটা বলা যাচ্ছে না। এখানে আমি অভ্যাস বলতে সাধারণ কিছু অভ্যাসের কথা বলছি। যেমন – অগোছালো হওয়া বা কোনও কিছু ভুলে যাওয়া। খারাপ অভ্যাসের কথা বলছি না। খারাপ অভ্যাস যা মেনে নেওয়া যায় না, সেখানে তো আপনাকে অন্য় সিদ্ধান্ত নিতেই হবে।

সেও আপনার যত্ন নেবে, আপনিও

ঝগড়া হবেই!

সিনেমায় যেরকম সম্পর্ক দেখানো হয়, বাস্তবে সম্পর্ক তেমন হয় না। কেউ হাত ধরে রাস্তায় গান গেয়ে বেড়ায় না। বরং, দিবারাত্র ঝগড়া হতে পারে (relationship truths) । আপনি দেরি করে এলেন, সেই নিয়ে সে রাগারাগি করল। বা তাকে কিছু নিয়ে আসতে বললেন, সে ভুলে গেল। আপনি তার কোনও বান্ধবীকে নিয়ে সামান্য় জেলাস হলেন, সেই নিয়ে একটু ঝগড়া হল। কিন্তু ঝগড়া যেন ঝগড়া পর্যন্তই থাকে। তা যেন কখনও আপনার মানসিক অশান্তির কারণ না হয়ে ওঠে। যদি তা হয়, তবে আপনি ভেবে দেখবেন।

বিছানায় সবাই একরকম হয় না!

আপনি ঘনিষ্ঠতার সময় তাঁর থেকে যেরকম আশা করেন, তিনি সেরকম নাও হতে পারেন (relationship truths) । তাঁর শারীরিক ঘনিষ্ঠতায় অভিজ্ঞতা না থাকতে বা কম থাকতে পারে। কিন্তু আপনি তাঁকে আপনার আশা-প্রত্যাশার কথা বুঝিয়ে বলুন। দেখবেন ঠিক হয়ে গিয়েছে।

রোম্যান্টিক ডেট? সেটা আবার কী?

রোম্য়ান্টিক ডেট অবশ্যই হয়। তাই বলে সিনেমার মতো প্রতি সপ্তাহে বা প্রতি দিন তিনি আপনার জন্য রোম্য়ান্টিক ডেট আয়োজন করবেন, সেই ভাবনাও ভুল। সেই আশা (relationship truths) করাও উচিত নয়। আপনারা মাঝেমধ্য়ে কোথাও যেতে পারেন। কিন্তু সব সময় নয়।

সুন্দর মুহূর্তই আসল

তাও সম্পর্কগুলো দুষ্টু-মিষ্টি (relationship truths)

একসঙ্গে থাকতে থাকতে একে অপরের প্রতিটা মুহূর্ত ও গতিবিধি আমাদের পরিচিত হয়ে যায়। সঙ্গীর কোনও কাজ দেখেই আপনি বুঝতে পারেন তাঁর আজ মন খারাপ। আপনার শরীর খারাপে তিনি হাত পুড়িয়ে রান্না করেন। অগোছালো ছেলেটাও ভাল গোছানো হয়ে যায়। সম্পর্কগুলো এমনই। হয়তো সিনেমার মতো নয়। হয়তো প্রতিদিন ঝগড়া হয়। কিন্তু ভালবাসা ও খুনসুটিতে ভরপুর! যাই হোক, নতুন সম্পর্কের জন্য অনেক শুভেচ্ছা!

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

26 Sep 2021

Read More

read more articles like this
good points logo

good points text