home / রূপচর্চা ও বিউটি টিপস
থ্রেডিং করার পর র‍্যাশ বেরোলে কি করতে হয় জানেন তো

থ্রেডিং করার পর র‍্যাশ বেরোলে কি করতে হয় জানেন তো

মুখের অবাঞ্ছিত লোম বাদ দেওয়ার জন্য আমরা থ্রেডিং করি। লেসার ট্রিটমেন্ট নিঃসন্দেহে বেস্ট অপশন হলেও তা করানোর মত সুযোগ আমাদের সবসময় থাকে না। তাই থ্রেডিংই ভরসা..

তবে থ্রেডিং করার পর অনেকেই কিছু প্রবলেমে পড়েন। যেমন মুখজ্বালা, মুখ চুলকানি, র‍্যাশ ইত্যাদি। এর কারণ থ্রেডিং এর পরে কিছু জিনিস মেনে চলতে হয় যা অনেকেই জানেন না। কি সেই জিনিস?

মুখ ধোয়া

শুনে খুব ক্যাজুয়াল মনে হলেও অর্ধেক মানুষ এত সামান্য জিনিসটা করেন না বলে সমস্যা তৈরি হয়। থ্রেডিং করার পর ভাল করে ঠান্ডা জলে মুখ ধোবেন বারবার জলের ঝাপটা দিয়ে (remedies for pimples after threading)।

বরফের ব্যবহার

ভ্রু প্লাক, আপার লিপ বা থ্রেডিং এর পরে আমরা আঙুল ঠেকিয়ে ঠিকমত হল কিনা দেখি। মুখের সেই জায়গাগুলিতে তখন সদ্য লোম তোলা হয়েছে তাই পোরস ওপেন থাকে (remedies for pimples after threading)। আঙুলে থাকা ব্যাকটেরিয়া বা ধুলো চলে যায় ওপেন পোরসে। তার থেকেই র‍্যাশ আর চুলকানি শুরু। সেইজন্য বরফের টুকরো একটা পাতলা সুতির কাপড়ে নিয়ে থ্রেড করা জায়গাগুলোতে ভাল করে চেপে চেপে ঘষতে থাকুন।

ঠান্ডা জেলের ব্যবহার

মুখ ভাল করে ধোওয়ার পরে ঠান্ডা জেল আঙুলে নিয়ে আলতো করে ম্যাসাজ করতে পারেন। অ্যালোভেরা জেল এসব ক্ষেত্রে বেস্ট অপশন হয়। তাছাড়া শশার রস যদি কোনও ক্রিমে থাকে সেটাও খুব ভাল হবে (remedies for pimples after threading)।

ময়শ্চারাইজারের ব্যবহার

পোরস ওপেন হয়ে যাওয়ায় ফলে স্কিনকে হাইড্রেট করা খুব দরকার। তাই ময়শ্চারাইজার ব্যবহার করুন। থ্রেডিং করার পর তিন-চারদিন অ্যালকোহল বেসড ক্রিম বা ভারি উপাদানযুক্ত ক্রিম ব্যবহার না করাই ভাল। শুধুই হাল্কা ময়শ্চারাইজার ইউজ করুন।

গোলাপজল

থ্রেডিং করার পর মুখ ধুয়েই গোলাপজল মুখে স্প্রে করবেন। এই সময় প্রয়োজন হল মুখকে ঠান্ডা এবং আরামে রাখা। গোলাপজল এ বিষয়ে পারফেক্ট।

সানস্ক্রিন মাস্ট

এ তো আর নতুন করে বলার নেই। পার্লার থেকে বেড়োনোর আগে সানস্ক্রিন অ্যাপ্লাই করে নেবেন থ্রেডিং এর জায়গাগুলিতে। বাড়ি ফিরে মুখ তো পরিষ্কার করেই নিচ্ছেন তাই প্রবলেম নেই। তবে থ্রেডিং করিয়ে খোলা মুখে বেড়িয়ে পড়বেন না প্লিজ।

আপনাকে এলার্ট করা আমার দায়িত্ব। একটু কথা মেনে চললে আপনিই আরামে থাকবেন, ভাল থাকবেন।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

27 May 2022

Read More

read more articles like this
good points logo

good points text