home / ডি আই ওয়াই বিউটি টিপস
আইগ্লস থেকে লিপস্টিক! ভাঙা আইশ্যাডো প্যালেট থেকে এইসব বানিয়ে ফেলতে পারেন

আইগ্লস থেকে লিপস্টিক! ভাঙা আইশ্যাডো প্যালেট থেকে এইসব বানিয়ে ফেলতে পারেন

মেকআপ করতে বেশ ভালবাসেন যাঁরা, তাঁদের কাছে প্রত্যেকটা মেকআপ কিটই খুবই প্রিয় আর পছন্দের। তাঁদের কাছে আইশ্যাডো প্যালেটও একইভাবে প্রিয়। বিভিন্ন রঙে চোখকে রাঙিয়ে তুলতে ভাল লাগে। ন্যুড থেকে প্যাস্টেল কিংবা কখনও স্মোকি আইজ…আইশ্যাডো (broken eyeshadow palette) নিয়ে এক্সপেরিমেন্টও চলতেই থাকে ।

এই প্রিয় আইশ্যাডো প্যালেট যদি হাত থেকে পড়ে যায়! যদি পড়ে গিয়ে থাকে, তবে সেই দুঃখ জানবেন আপনিও। আইশ্যাডো প্যালেট হাত থেকে পড়ে গিয়ে ভেঙে গেলেই আমাদেরও মন খারাপ হয়ে যায়। তাই বলে ভাঙা আইশ্যাডো প্যালেটফেলে দেবেন না। সেই ভাঙা প্যালেট আপনি আবার ব্যবহার করতে পারেন। কীভাবে? অপেক্ষা করুন একটু! ভাঙা আইশ্যাডো প্যালেট ব্যবহার (broken eyeshadow palette)করার কয়েকটি উপায় আপনাকে জানাব।

ভাঙা আইশ্যাডো প্যালেট কীভাবে ব্যবহার করবেন

নেল পলিশ

আইশ্যাডোর (broken eyeshadow palette)ভাঙা টুকরোগুলো মিহি করে গুঁড়িয়ে নিন । তারপর একটি পরিষ্কার নেল পেন্টের বোতল নিন। তার মধ্যে মিশিয়ে নিন । ভাল ভাবে ঝাঁকান । দুই ঘণ্টা রেখে দিন, যাতে রঙ ভাল ভাবে মিশে যায়। আপনার কাস্টোমাইজড নেলপলিশ তৈরি। আপনাকে বাড়তি খরচও করতে হল না। এদিকে আপনার পছন্দমতো নেলপলিশও তৈরি।

আইগ্লস হিসেবে

গ্লসি আই মেকআপ কিন্তু এখন ট্রেন্ড। ভাঙা আইশ্যাডো দিয়ে আপনি তৈরি করে ফেলতেই পারেন আইগ্লস। ভেঙে যাওয়া আইশ্যাডো সামান্য পরিমাণে নিয়ে নিন। তাতে মিশিয়ে নেবেন এক ফোঁটা বেবি অয়েল। আপনার আইগ্লস তৈরি। ব্রাশ দিয়ে চোখের পাতায় (broken eyeshadow palette)পরে নিন। আপনার গ্লসি আই মেকআপ তৈরি, কেউ আপনার থেকে চোখ ফেরাতেই পারবে না।

 

আইলাইনার

ভাঙা আইশ্যাডো প্যালেট (broken eyeshadow palette)দিয়ে না কি আইলাইনার বানানো যায়! আমরা কি সেই কথা ভেবেছিলাম! আইশ্যাডো মিহি করে গুঁড়ো করে নিন । তাতে কয়েক ফোঁটা বেবি অয়েল মিশিয়ে নিন। খুব ভালভাবে মিশিয়ে নিন, যাতে কোনওভাবেই দলা না পাকিয়ে যায়। জেল আইলাইনারের মতো একটি জিনিস তৈরি হবে। ব্রাশ দিয়ে ল্যাশলাইন বরাবর সরু করে পরে নিন। আপনার চোখ বেশ মায়াবী লাগবে। বিভিন্ন রঙের আইলাইনারও পাবেন।

লিপস্টিক

ভাঙা আইশ্যাডোকে লিপস্টিকে বদলে ফেলতে পারেন। পেট্রোলিয়াম জেলি নিন। তার সঙ্গে মিহি করে গুঁড়িয়ে নেওয়া আইশ্যাডো মিশিয়ে নেবেন। আপনি কতটা গাঢ় রঙের লিপস্টিক চাইছেন, তার উপরেই নির্ভর করবে আইশ্যাডো গুঁড়োর পরিমাণ। পছন্দের রং মিশিয়ে আপনার প্রিয় রঙের লিপস্টিক তৈরি করে নিন।

তাহলে আইশ্যাডো প্যালেট ভেঙে (broken eyeshadow palette)গেলে আর কিন্তু মন খারাপ নয়। কারণ, এখন আমরা জানি কীভাবে ভাঙা আইশ্যাডো প্যালেট আবার ব্যবহার করা যায়। এখানে যে চারটি উপায় আলোচনা করলাম। সেই চারটি উপায়কে কাজে লাগান আপনিও। ভেঙে যাওয়া আইশ্যাডো প্যালেট থেকে কখনও লিপস্টিক বানিয়ে নিন, কখনও বানিয়ে নিন পছন্দের নেলপলিশ।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

25 May 2021

Read More

read more articles like this
good points logo

good points text