home / ফ্যাশন
ফিরে আসছে রাফলড শাড়ি – রইল স্টাইলিং টিপস

ফিরে আসছে রাফলড শাড়ি – রইল স্টাইলিং টিপস

ফ্যাশন জগতে বিগত কয়েক বছর ধরে একটা পোশাক খুব ট্রেন্ড করছে। রাফলড শাড়ি (ruffled saree styling tips)। যাকে আবার অনেকে বলেন ফ্রিল দেওয়া শাড়ি। শাড়ির ধার দিয়ে সেজে ওঠে ফ্রিল।

বিভিন্ন ফ্যাশন শো থেকে রেড কার্পেট, এমনকি স্ট্রিট স্টাইলেও বেশ পপুলার হয়েছে রাফলড শাড়ি। আজকাল প্রায় সব জায়গাতেই দেখা যাচ্ছে, রাফলড শাড়ির  ক্রেজ। আর এই শাড়ির সঙ্গে ড্রামাটিক লুকটাই কুল।

শাড়ির মাধ্যমে রেট্রো ট্রেন্ড ফ্লন্ট করতে কে না চায়? তাই জেনে নিন- রাফলড শাড়ির (ruffled saree styling tips) সৌন্দর্য আর উৎসবের মরসুমে কী ভাবে তা আপনাকে আরও মোহময়ী করে তুলতে পারে।

ওয়াইন পুরনো, শুধু বোতলটা নতুন

পুরনো ট্রেন্ডই আবার ফিরেছে

নব্বইয়ের দশকের পুরনো ট্রেন্ডই ছিল রাফলড শাড়ি। নানা রকম ভাবে রাফলড শাড়ি স্টাইল করা যায়। (ruffled saree styling tips) শাড়ির ধার আর পল্লুতে রাফল ডিটেলিংই আপনার রেট্রো শাড়ি লুকে একটা আলাদাই মাত্রা যোগ করবে। 

আপনি এই ধরনের শাড়িতে বোল্ড লুক চাইলে অথবা নিজস্ব স্টাইল স্টেটমেন্ট বানাতে চাইলে কনট্রাস্ট কালার অথবা একই কালারের রাফল ডিজাইনের লেয়ার তৈরি করে নিতে পারেন।

স্টাইলিং কীভাবে করবেন

শুধু শাড়ি না, ব্লাউজেও আনতে পারেন রাফল স্টাইল

রাফলড শাড়ির ক্ষেত্রে সবচেয়ে সুবিধেজনক বিষয়টি হল, যে-কোনও ফ্যাব্রিকের উপরই এই ডিজাইন ভাল লাগে। তবে পাতলা কোনও ফ্যাব্রিকের উপর হলেই বেশি ভাল হয়।

যে কোনও বয়সে চাইলে পরা যেতে পারে। আর বিয়েবাড়ি, পার্টি, অনুষ্ঠানে আপনাকে গ্রেসফুল লুক দেবে রাফলড শাড়ি। ফ্রিল অথবা রাফলের মাপ আপনার পছন্দ অনুযায়ী করা যেতে পারে। (ruffled saree styling tips)

আপনি ফ্রিলের মাপও নিজের মত করে কাস্টমাইজড করতে পারেন। ছোট রাফল হোক বা বড় – পছন্দ অনুজায়ী বেছে নিতে পারেন।

তবে হ্যাঁ, যেটা সব থেকে ইম্পর্ট্যান্ট, সেটা হল- রাফলড শাড়ি কিন্তু যে-সে ভাবে স্টাইল করলে চলবে না। আর রাফল শাড়িতে স্টাইলিশ লুক পেতে কিন্তু আপনাকে কনফিডেন্সটা রাখতেই হবে।

কী ভাবছেন, ট্রাই করবেন নাকি?

এ বার যে সমস্যাটা হবে, সেটা বুঝতেই পারছি। রাফলড শাড়ি কিনতে ইচ্ছেও করছে আবার রাফল শাড়িতে আপনাকে কেমন লাগবে, সেটাও হয়তো চিন্তা করছেন। সেই কনফিডেন্সটা না পেলে এক কাজ করুন, দোপাট্টায় প্রথমে ট্রাই করে ফেলুন রাফল স্টাইল। তার পর শাড়ির পল্লুর হেমলাইন বরাবর রাফল অ্যাড করতে পারেন।

আরও একটা কাজ করতে পারেন। একটা সাধারণ শাড়ির সঙ্গে রাফলড স্লিভ ব্লাউজ ট্রাই করে দেখতে পারেন। অন্য রকম একটা স্টাইলিশ লুক (ruffled saree styling tips) আসবে। চাইলে রাফলড টপ অথবা রাফলড ড্রেসও কিনে ফেলতে পারেন।

শুধু কি তা-ই! আজকাল তো শরারা আর লেহঙ্গাতেও তো রাফল স্টাইলের ছড়াছড়ি। ফলে বুঝতেই পারছেন, একটা ট্র্যাডিশনাল শাড়িতে মডার্ন টুইস্ট আনতে রাফল ট্রাই করে ফেলতেই পারেন। তাই দেরি কীসের? ট্রাই নেক্সট কোনও অনুষ্ঠান বাড়িতেই পরে ফেলুন  রাফলড শাড়ি। (ruffled saree styling tips)

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

18 Aug 2021

Read More

read more articles like this
good points logo

good points text