logo
Logo
User
home / ফ্যাশন
আপনার চেহারা ভারী? সব্যসাচীর মডেলদের থেকেই পরামর্শ নিন কীভাবে শাড়ি পরলে সুন্দর দেখাবে আপনাকে

আপনার চেহারা ভারী? সব্যসাচীর মডেলদের থেকেই পরামর্শ নিন কীভাবে শাড়ি পরলে সুন্দর দেখাবে আপনাকে

আপনার চেহারা ভারীর দিকে বা বাল্কি। তাই তো? এ নিয়ে কি হীনমন্যতায় ভোগেন? মন খারাপ হয়ে যায় আপনার? ফ্যাশন বিষয়টা কি আপনার জীবনে একেবারেই নেই? যদি পরিস্থিতি এমন হয়, তাহলে আপনার জন্যই আলাদা করে ভেবেছেন ডিজাইনাররা। সব্যসাচী মুখোপাধ্যায়ের বেশ কিছু মডেলের দিকে কি লক্ষ করেছেন (sabyasachi collection) ? বারবারই তিনি প্লাস সাইজ মহিলাদের সুন্দর করে শাড়িতে (saree) সাজিয়েছেন। সব্যসাচীর কালেকশন (sabyasachi collection) পছন্দ হলে আপনি নিঃসন্দেহে ট্রাই করতে পারেন। কিন্তু তারও আগে প্রয়োজন নিজের সঙ্গে নিজের বোঝাপড়া। তবেই তো আপনি আরও ফ্যাশনেবল হয়ে উঠতে পারবেন। কী কী করা প্রয়োজন? আর কীভাবে প্লাস সাইজ মডেলদের সব্যসাচী সাজিয়েছেন, তা নিয়েই আমরা আলোচনা করার চেষ্টা করলাম।

প্রয়োজন কনফিডেন্স, লক্ষ্য থাকুক শাড়ির মেটিরিয়ালে (sabyasachi collection)

প্রথমেই দরকার কনফিডেন্স। আপনি যদি মোটা হন, তাতে কোনও সমস্যা নেই। নিজের চেহারা নিয়ে কনফিডেন্স থাকাটা জরুরি। শাড়ি এমন একটি পোশাক যে কোনও চেহারার মহিলাদেরই মানায় ভাল। কোন মেটিরিয়াল ব্যবহার করছেন সেটা গুরুত্বপূর্ণ। সব্যসাচী তাঁর প্লাস সাইজ মডেলদের শিফন পরিয়েছেন। দিয়েছেন শিমারি লুক। কখনও বা ব্যবহার করেছেন ববি প্রিন্ট। ককটেল পার্টি অথবা বিয়েবাড়ি এই ধরনের শাড়ি কনফিডেন্টলি ক্যারি করলে আপনিই হয়ে উঠবেন মধ্যমণি (sabyasachi collection) । তখন আর নিজের প্লাস সাইজ নিয়ে কোনও কমপ্লেক্স থাকবে না।

ব্লাউজ কী পরেছে তারা

সব্যসাচীর প্লাস সাইজ মডেলদের ব্লাউজ আলাদা করে লক্ষ্য করুন। চেহারা মোটা হলেও সকলকেই স্লিভলেস ডিপ কাটের ব্লাউজ পরিয়েছেন ডিজাইনার। সকলেই দুর্দান্ত ক্যারি করেছেন তাঁদের পোশাক। হতে পারে তাঁরা প্রফেশনাল মডেল। ফলে যে কোনও পোশাক ক্যারি করতে তাঁরা স্বচ্ছন্দ। ফলে তাঁরা কনফিডেন্ট হবেন, এটাই স্বাভাবিক (sabyasachi collection) । কিন্তু এই কনফিডেন্সটা দরকার আপনারও। তবে নিজের স্টাইল স্টেটমেন্ট তৈরি করতে পারবেন।

অ্যাকসেসরিজ (sabyasachi collection)

সব্যসাচীর গয়নার কালেকশন এবার লক্ষ্য করুন। কখনও শুধুমাত্র বড় দুল দিয়ে সাজিয়েছেন তিনি। ঝোলা দুল এমন শাড়ির সঙ্গে ক্যারি করতে পারেন আপনিও। আবার কখনও বা নেকলেসের দুরন্ত ডিজাইন নজর কেড়ে নিয়েছেন। কোনও কোনও ক্ষেত্রে নেকলেস এবং দুল দুটোই পরিয়েছেন। কিন্তু একটি অপরটিকে কমপ্লিমেন্ট করেছে। কখনও মনে হচ্ছে না, সাজের বাড়াবাড়ি। কখনও হাতের আঙুলে বড় আংটি, কখনও বা ঘড়ি সাজ কমপ্লিট করেছে।

হেয়ারস্টাইল ও মেকআপ

কোনও মডেলকে খোলা চুলে সাজিয়েছেন সব্যসাচী (sabyasachi collection) । কারও ক্ষেত্রে বিনুনি নিয়ে চলেছে এক্সপেরিমেন্ট। আপনি চুলের সাজ নিজের পছন্দ মতো করতে পারেন। কিন্তু শাড়ির সঙ্গে সেটা মানানসই হওয়া জরুরি। শাড়ির সঙ্গে মেকআপও গুরুত্বপূর্ণ। সব্যসাচীর মডেলদের দেখুন। রেডি টু গো ফর আ পার্টি। চড়া মেকআপ নয়। যতটুকু প্রয়োজন, ততটুক সাজই বাঞ্ছনীয়।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

22 Jan 2022

Read More

read more articles like this
good points logo

good points text