বিনোদন

অভিনয় থেকে অবসর নিতে চলেছেন সইফ? ৬০ বছরের পর তাঁর প্ল্যান কী?

Swaralipi BhattacharyyaSwaralipi Bhattacharyya  |  Jan 31, 2020
অভিনয় থেকে অবসর নিতে চলেছেন সইফ? ৬০ বছরের পর তাঁর প্ল্যান কী?

জওয়ানি জানেমন। এটাই এখন সইফ (Saif) আলি খানের ডাকনাম। জানেন তো? না জানা থাকলেও ক্ষতি নেই। আবার কেন এখন এটা সইফের ডাকনাম, সেটা জানার জন্য বিশেষ পরিশ্রমও করতে হবে না। আপনি যদি মুভি বাফ হন, তাহলে সহজেই বুঝতে পারবেন। ঠিক ধরেছেন। আজই মুক্তি পেয়েছে সইফের এই নতুন সিনেমা। সে কারণেই ইন্ডাস্ট্রির সহকর্মীরা তাঁকে আদর করে এখন এই নামেই ডাকছেন!

এই ছবিতে সইফের চরিত্রটি ক্যাসানোভার মতো। অর্থাৎ জীবনটা চুটিয়ে উপভোগ করতে ভালবাসা একটি মানুষ। তরুণী কন্যার সঙ্গে তাঁর ইকুয়েশনটাও জমাটি। পূজা বেদীর মেয়ে আলিয়া অভিনয় করেছেন তাঁর সঙ্গে। এ হেন সইফ রিয়েল লাইফ তরুণ এবং তরুণীর বাবা। ইব্রাহিম এবং সারা জেন ওয়াই। ফলে তাঁদের সঙ্গে বাবা হিসেবে সইফের ইকুয়েশটা কেমন? সম্প্রতি এক সাক্ষাৎকারে তা নিয়েই মুখ খুলেছেন অভিনেতা। 

সইফের কথায়, “ইব্রাহিমের সঙ্গে আমার সব কিছু নিয়ে কথা হয়। ধর্ম, রাজনীতি, শিল্প, সিনেমা… সব। অনেক মজার বিষয়ও ওর সঙ্গে শেয়ার করি আমি। এমনকি মেয়েদের নিয়েও কথা হয়। ওর জীবনে নতুন কোনও গার্লফ্রেন্ড হল কিনা, সেটাও আমি জানতে চাই। সারা একেবারেই সিনেমা নিয়ে অবসেসড। আমরা সকলেই আলাদা। ফলে নিজেদের আইডিয়াও শেয়ার করি আমরা। তৈমুরও নিজের মতো করে আমাদের সঙ্গে আইডিয়া শেয়ার করে। আমার মনে হয় না, বয়সটা কোনও ফ্যাক্টর। শুধু কমিউনিকেট করে যেতে হবে। আমার কোনও ত ওদের উপর চাপিয়ে দিই না। ওরা তাই। আমরা মতামত শেয়ার করি।”

 

এই মুহূর্তে সইফের বয়স ৪৯। অভিনয়ের ক্ষেত্রে রিটায়ারের কোনও বয়স হয় না। তবুও তাঁর ভবিষ্যত পরিকল্পনা কী? সইফের কথায়, “আমি এখনও যেটা করি সেটা এনজয় করছি। কিন্তু একটা সময় আসবেই যখন নিজেকে বুড়ো মনে হবে। মৃত্যুচিন্তা আসবে। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে যা যা সমস্যা হতে পারে, সে সব নিয়েও চিন্তা হবে। কিন্তু এটাই তো জীবন। এখনও আরও অনেক কাজ করতে চাই আমি। চ্যালেঞ্জিং রোল করতে চাই। আশা করছি সে সুযোগ পাব। ৬০ বছর বয়স হয়ে গেলে হয়তো রিটায়ার করব।”

অর্থাৎ বাস্তবেও জীবনকে চুটিয়ে উপভোগ করতে চান সইফ। একদিকে পরিবার অন্যদিকে কেরিয়ার, দুটো দিকই ব্যালেন্স করে চলতে চান তিনি। ভাল কাজ যেমন উইশ লিস্টে রয়েছে, তেমনই রয়েছে পারিবারিক দায়িত্ব। এখনই  নিজেকে বুড়ো ভাবতে রাজি নন। আফটার অল তাঁর নতুন নাম জওয়ানি জানেমন। সেটা ভুলে গেলে চলবে? 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম…আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার এই বছরটা POPup করে ফেলুন!