home / রূপচর্চা ও বিউটি টিপস
বিকিনি ওয়াক্স করানোর সময়ে এই এটিকেটগুলো মেনে চলুন

বিকিনি ওয়াক্স করানোর সময়ে এই এটিকেটগুলো মেনে চলুন

Unwanted Hair Remove করার জন্য সবচেয়ে জনপ্রিয় পদ্ধতি হল ওয়াক্সিং। প্রতি মাসে হয় পার্লারে গিয়ে অথবা বাড়িতেই অনেকেই ওয়াক্সিং করে নেন অবাঞ্ছিত লোম দূর করার জন্য। হ্যাঁ, একটু ব্যথা লাগে ঠিকই কিন্তু একসঙ্গে অনেকটা জায়গা পরিষ্কার হয়ে যায়। এছাড়া যেহেতু ওয়াক্সিং করালে একদম মূল থেকে লোম উৎপাটিত হয় কাজেই সামান্য ব্যথা লাগলেও বেশ অনেকদিন পর্যন্ত নতুন লোম গজায় না। তা ছাড়া হাইজিন বলেও তো একটা ব্যাপার আছে। আমাদের বিকিনি লাইন যেহেতু শরীরের বাকি অনেক অংশের থেকে বেশ কোমল এবং সংবেদনশীল, তাই bikini wax করানোর আগে অনেকেই দশ বার ভাবেন। শরীরের এই বিশেষ জায়গাটি পরিষ্কার রাখার জন্য ওয়াক্সিং করানো উচিত নাকি করানো উচিত নয়, তা নিয়ে নানা মুনির নানা মত। তবে, একবার বিকিনি ওয়াক্স করিয়ে নিলে অনেক দিন পর্যন্ত নিশ্চিন্ত। পার্লারে গিয়ে বিকিনি ওয়াক্স করাবেন যদি ঠিক করে থাকেন, তাহলে তার আগে কয়েকটি বিষয় অবশ্যই মাথায় রাখবেন। (salon etiquette to maintain for bikini wax)

পিরিয়ডের সময়ে যাবেন না

পিরিয়ডের সময়ে বিকিনি ওয়াক্স করাতে যাবেন না। ঋতুস্রাবের সময়ে বিকিনি ওয়াক্স করানো বিস্তর ঝামেলা। এতে যে শুধু আপনার অসুবিধে হবে তা না, যিনি ওয়াক্স করছেন, তারও সমস্যা। শুধু কি তাই? এমনিতেই বিকিনি ওয়াক্সের সময়ে ব্যথা লাগার একটা আশঙ্কা থাকে, তার উপরে পিরিয়ডের সময়ে করলে আমরাই গ্যারান্টি দিচ্ছি, অসম্ভব যন্ত্রণা পাবেন। পিরিয়ড শেষ হলে দু’এক দিন পর বিকিনি ওয়াক্স করাতে পারেন।

আগে থেকে অ্যাপয়েন্টমেন্ট নিয়ে নিন

এটা খুব জরুরি। ওয়াক্সিং-এ এমনিতেই সময় লাগে। আর বিকিনি ওয়াক্স করানোর জন্য অনেক প্রস্তুতির প্রয়োজন। বেশ সময় নিয়ে, যত্ন করে এক্সপার্টের কাছেই এই ওয়াক্সিং করানো উচিত। আপনি ভুরু প্লাক করাতে গেলেন পার্লারে আর হঠাত মনে হলে একবারেই বিকিনি ওয়াক্স করিয়ে নেবেন – না প্লিজ এটা করবেন না। অন্তত দুই-তিন দিন আগে অ্যাপয়েন্টমেন্ট করে রাখুন। এতে আপনার এবং যিনি ওয়াক্স করবেন, দু’জনেরই সময় বাঁচবে। (salon etiquette to maintain for bikini wax)

স্নান করে যাবেন

কি ভাবছেন, ওয়াক্সিং করানোর পর তো স্নান করতেই হবে, তাহলে আর আগে কেন স্নান করবেন! বিকিনি ওয়াক্স করাতে যাওয়ার আগে স্নান করে যেতে বলার একটাই কারণ, যেহেতু বিকিনি লাইন সব সময়ে ঢাকা থাকে, কাজেই ঘেমে থাকতে পারে। ফলে একবার যদি ভাল করে স্নান করে নেন, তাহলে পরিচ্ছন্নতা বজায় থাকে। যিনি ওয়াক্স করবেন, তার কথা ভাবাও জরুরি, তাই না?

ঢিলে পোশাক পরবেন

পার্লারে সুতির বা লিনেনের ঢিলে পোশাক পরে যাবেন। হ্যাঁ, শীতকালে বিকিনি ওয়াক্স করালেও সুতির ঢিলে পোশাক পরেই যাবেন। বিকিনি লাইন খুব স্পর্শকাতর এবং গরম ওয়াক্স লাগানো এবং টেনে তোলা – পুরো ব্যাপারটাই বেশ কষ্টকর। তার উপরে যদি আপনি টাইট পোশাক পরেন, বিশেষ করে জিনস, তাহলে বাতাস চলাচল করতে পারবে না এবং পরে ত্বকে র‍্যাশ বেরতে পারে। (salon etiquette to maintain for bikini wax)

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

01 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text