home / লাইফস্টাইল
ক্যারাটে শেখার সময় নেই? সেলফ ডিফেন্সের এই প্রোডাক্টগুলো ব্যাগে রাখুন

ক্যারাটে শেখার সময় নেই? সেলফ ডিফেন্সের এই প্রোডাক্টগুলো ব্যাগে রাখুন

এই কথাটি সত্য়ি যে রাস্তায় একা হাঁটার সময় একটু হলেও ভয় লাগে। অন্ধকারে একা হাঁটার সময় বা রাতে ফিরতে দেরি হলে রাস্তায় একা হাঁটতে আমাদের ভয় লাগে। এই কথা সত্য়ি। কিন্তু তার মানে তো এই নয় যে আমরা আমাদের বাড়ির মধ্য়েই বন্দি করে রাখব। রাস্তায় বেরব না! বরং আমাদের নিজেদেরই নিজেদের রক্ষা করতে শিখতে হবে। সেল্ফ ডিফেন্স টেকনিক শিখে রাখতে হবে। কিন্তু সবাই তা সময়ে প্রয়োগ করতে পারেন না। সেই সময় এই সেল্ফ ডিফেন্স কিট আমাদের সাহায্য়ে আসে। কয়েকটি সেল্ফ ডিফেন্স টুল বা আত্মরক্ষার হাতিয়ার (self defence products) সঙ্গে রাখুন আপনিও, তালিকা দিচ্ছি আমরা

সিরোনার পিপার স্প্রে(self defence products)

আত্মরক্ষার হাতিয়ার (self defence aids) হিসেবে এই পিপার স্প্রে খুবই জনপ্রিয়। সহজেই ব্যবহার করা যায়। কাজেও আসে। এটি আপনার ব্যাগে রেখে দেবেন। কেউ যদি আপনাকে আক্রমণ করে সঙ্গে সঙ্গে তার দিকে তাক করে স্প্রে করে দিন। তার চোখে, মুখে স্প্রে করবেন। এটি ত্বকে, চোখে, শ্বাসতন্ত্রে প্রভাব ফেলে। চোখ, মুখ জ্বালা করে। তখন আপনি পালিয়ে যেতে পারবেন।

কিনোকি ফোল্ডেবল ডিফেন্স স্টিক

এটি আপনি ভাঁজ করে রাখতে পারবেন। অ্যালুমিনিয়ামের তৈরি হয়। হালকা হয়। এইটা খুলে আপনি আক্রমণকারীকে মারতেও পারবেন।

হাঙ্ক শপার-এর কি চেন(self defence products)

এই টুলটি দেখতে সাধারণ কি চেনের মতোই। কিন্তু এর একটি ধারালো দিক আছে। এমার্জেন্সি অ্য়ালার্ম বাটন প্রেস করলে সেটি কাজে আসে। এর মধ্য়ে একটি ম্য়ানুয়াল হুইসেলও আছে।

অপটিসেফের ডিস্ট্রেস কম্পেনিয়ন

এর মধ্য়ে আছে এসওএস মেসেজিং পরিষেবা(self defence products) । এছাড়াও লাইভ লোকেশন ট্র্যাকিং, অডিয়ো/ ভিডিয়ো রেকর্ডিং এবং সাইরেন অ্য়ালার্ট।

স্টিলোডিলের ৬ ইন ওয়ান আর্মি কি চেন

এই ছোট কি চেনের মধ্য়ে আছে ৬টি আলাদা আলাদা ফিচার। একটি কি রিং, সাদা এলইডি লাইট, ছুরি, দুটো স্ক্রু ড্রাইভার এবং একটি ক্যান ওপেনার আছে।

VRT-এর এমার্জেন্সি টুল

এর মধ্য়ে একটি গ্লাস ব্রেকার আছে, একটি সিট বেল্ট কাটার আছে (self defence products) এবং একটি জোরালো ফ্ল্যাশ লাইট আছে।

লুমিনটপ-এর ফ্ল্যাশ লাইট(self defence products)

এটি একটি অত্য়ন্ত জোরালো আলো, যা আপনি আক্রমণকারীর চোখে ফেলতে পারেন। সাময়িকভাবে সে চোখে কিছু দেখতে পাবে না।

সেফটি কি চেন সেট

এর মধ্য়ে আছে একটি এলইডি আলো, একটি খালি বোতল যার মধ্য়ে আপনি পিপার জেল বা স্যানিটাইজার রাখতে পারেন(self defence products) । চ্য়াপস্টিক হোল্ডার আছে, জানলার কাচ ভাঙার যন্ত্র আছে। একটি বোতল ওপেনার ও একটি বাঁশি আছে।

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

13 Apr 2022

Read More

read more articles like this
good points logo

good points text