Advertisement

লাইফস্টাইল

‘সুখী দাম্পত্যের চাবিকাঠি হল পরিতৃপ্ত শারীরিক মিলন’ – কথাটা কতটা যুক্তিসম্মত জেনে নিন

Debapriya BhattacharyyaDebapriya Bhattacharyya  |  Dec 6, 2019
‘সুখী দাম্পত্যের চাবিকাঠি হল পরিতৃপ্ত শারীরিক মিলন’ –  কথাটা কতটা যুক্তিসম্মত জেনে নিন

Advertisement

সুখী দাম্পত্যের (happy marriage) চাবিকাঠি হল পরিতৃপ্ত শারীরিক মিলন – কথাটা শুনে কেউ হয়তো ভুরু উঁচু করবেন, কারও বা কপালে ভাঁজ পড়বে, আবার কেউ মুখ বাঁকাবেন বা কেউ হয়তো মুখ টিপে হাসবেন! তবে একটা কথা থেকেই যাবে, সত্যিই কি সুখী দাম্পত্যের মূল ভিত শারীরিক মিলনের (sex) উপরেই দাঁড়িয়ে রয়েছে নাকি শরীরী স্পর্শ না থাকলেও দাম্পত্য সুখী হতে পারে?

আমরা প্রতিদিনই চলতে-ফিরতে, এদিক-ওদিক, এমনকি সোশ্যাল মিডিয়াতেও নানা ‘কাপল গোলস শুড বি লাইক’ –জাতীয় নানা পোস্ট দেখি! কেউ বা নিজের বরের দিকে তাকিয়ে বলি, ‘দেখো, দেখে শেখো’; আবার কেউ বা মনে-মনে হিংসেয় জ্বলে গিয়ে মুখে বলি ‘ন্যাকামো’! আসলে কার বেডরুমে কী হচ্ছে, সে খবর আমাদের কাছে এসে পৌঁছয় না। আর সে-খবরে আমাদের প্রয়োজনও নেই। তবে নিজের বেডরুমে কী ঘটছে, সে ব্যাপারে কিন্তু আপনাকেই সতর্ক থাকতে হবে।

দু’জন মানুষ শারীরিকভাবে একে অন্যের প্রতি আকৃষ্ট মানেই যে তাঁরা দু’জন দু’জনের মনের অতলের খবরও রাখেন, তা কিন্তু না-ও হতে পারে! আবার উল্টোটাও সম্ভব। অর্থাৎ, স্বামী-স্ত্রী-র (couple) মধ্যে শারীরিক মিলন (sex) না হলেও কিন্তু অনেকসময়েই দেখা যায় যে, তাঁরা সত্যিই সুখী দম্পতি। আপনি হয়তো বলবেন যে প্রতিদিন মিলনে কে-ই বা রত হয়, আমিও প্রতিদিনের কথা বলছি না। এমন অনেক কাপল আছেন, যাঁদের মধ্যে হয়তো বহু বছর শারীরিক মিলন ঘটেনি, কিন্তু তাঁরা তাঁদের দাম্পত্যে সুখী (happy marraige)। কীভাবে? এটা একটা বড় প্রশ্ন, এবং সে প্রশ্নের উত্তরের খোঁজেই আজকের এই প্রতিবেদন।

দু’জনের মধ্যে বোঝাপড়া থাকাটা খুব জরুরি

অনেক বিশেষজ্ঞ মনে করেন যে, সুখী দাম্পত্যের চাবিকাঠিটি-ই হল দু’জনের মধ্যে সঠিক বোঝাপড়া। কোনও সম্পর্ক যদি সম্পূর্ণভাবে শারীরিক মিলনের উপরে নির্ভরশীল হয়, তা হলে সে সম্পর্ক কতটা টিকবে এবং কত দিন টিকবে, সে বিষয়ে যথেষ্ট সন্দেহ থাকে। একে অপরের প্রতি বিশ্বাস, সম্মান, ভরসা থাকাটা খুব বেশি প্রয়োজনীয়, দাম্পত্য সুখের করার জন্য।

শরীর না, মনের অতল খুঁজুন

যদিও অনেকেই মনে করেন যে, মনের মিলন না হলে শারীরিক মিলন (sex) সম্ভব নয়, কিন্তু কথাটা ঠিক কতখানি যুক্তিযুক্ত, তা নিয়ে এই মুহূর্তে দাঁড়িয়ে যথেষ্ট সন্দেহের অবকাশ থেকে যায়! এমন অনেক স্বামী-স্ত্রী (couple) আছেন, যাঁরা হয়তো প্রতি রাতে শারীরিক মিলনে রত হন, কিন্তু নিজেদের মধ্যে সম্পর্ক একেবারেই ঠিক নেই। একে অন্যের পছন্দ-অপছন্দ জানা তো দূরের কথা, হয়তো একে অন্যকে সুযোগ পেলে অপমান করতেও ছাড়েন না! আপনি কি এঁদের ‘সুখী দম্পতি’ (happy marriage) বলতে পারবেন?  

বন্ধু হওয়াটা খুব দরকার

স্বামী-স্ত্রী (couple) হওয়ার আগে একে অপরের ভাল বন্ধু হওয়াটা খুব জরুরি। মনে রাখবেন, বিয়ে মানে কিন্তু সারা জীবন একে অন্যের সঙ্গে থাকা। সুখ-দুঃখ, চড়াই-উতরাই, জীবনের ভাল-মন্দ সবটা একে অন্যের সঙ্গে ভাগ করে নিতে পারলে তবেই সুখী দাম্পত্যের (happy marriage) স্বাদ পাবেন। এর জন্য শরীরী সম্পর্ক (sex) না থাকলেও অসুবিধে নেই!

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty – POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়