logo
Logo
User
home / Fitness
বিগবস খ্য়াত শেহনাজ ওজন কমানোর সিক্রেট জেনে নিন আপনিও

বিগবস খ্য়াত শেহনাজ ওজন কমানোর সিক্রেট জেনে নিন আপনিও

বিগ বস-এর অত্য়ন্ত পরিচিত মুখ ছিলেন শেহনাজ গিল। তাঁর বিভিন্ন ভিডিয়ো ক্লিপ যথেষ্ট জনপ্রিয়তা পেয়েছে দর্শক মহলে। তাঁর শিশুসুলভ আচরণে দর্শক মন জয় করে নিয়েছেন শেহনাজ। প্রয়াত অভিনেতা সিদ্ধার্থ শুকলার সঙ্গে তাঁর রসায়ন দর্শক মহলে ব্যাপক সারা ফেলেছিল। যাই হোক, বিগ বস-এ আমরা গোলগাল শেহনাজকে দেখেই অভ্য়স্ত ছিলাম। কিন্তু এখন শেহনাজ ওজন কমিয়ে একদম ছিপছিপে, সুন্দরও বটে। কিন্তু কীভাবে ওজন কমালেন শেহনাজ, কী সেই রহস্য় (shehnaaz gill), প্রথমবার প্রকাশ্য়ে আনলেন তিনি

কোনও কড়া ডায়েট বা শরীরচর্চার অভ্য়াস ছিল?

শেহনাজ জানান, ওজন কমানোর জন্য় কোনও কড়া ডায়েট তিনি মেনে চলেননি। এমনকী কঠোর শরীরচর্চাও তিনি করেননি। বরং তিনি যা খাবার খেতেন, পরবর্তী সময়েও সেই খাবার খেতেন। বরং, তা খেতেন অল্প পরিমাণে। শেহনাজ বলেন, ‘‘ওজন ঝরানোর জন্য ডায়েটে কোনও রকম পরিবর্তন আমি করিনি। বরং আগে যা খেতাম, তাই খেয়েছি। কেবল খাবারের পরিমাণ কমিয়েছিলাম।’’

কী ছিল তাঁর (shehnaaz gill) ডায়েটে?

ঘুম থেকে ওঠার পর চা ও হলুদ জল পান করতেন। সম্প্রতি অবশ্য় তিনি অ্যাপেল সাইডার ভিনিগার খান। তবে আপনাকেও তাই খেতে হবে, এমন অর্থ নেই। খাওয়ার আগে অবশ্য়ই পুষ্টিবিদের পরামর্শ নিতে হবে। শেহনাজের ব্রেকফাস্টে কখনও থাকত সবুজ মুগ, কখনও মেথির পরোটা বা দোসা খেতেন শেহনাজ। ডায়েটে প্রোটিনযুক্ত খাবার থাকে বেশি।

হাইড্রেটেড থাকতেন শেহনাজ (shehnaaz gill)

ডায়েট করার সময় প্রোটিন যেমন প্রয়োজন, একইসঙ্গে পর্যাপ্ত পরিমাণে জল খাওয়াও প্রয়োজন। জলে অনেক সময় স্ট্রবেরি বা শশার টুকরো দিয়ে দেন তিনি। এই গরমে এরকম ইনফিউজড ওয়াটার আপনিও খেতে পারেন। জল শুধুই আপনার শরীর ভাল রাখবে তা নয়, বরং আপনার ত্বকও ভাল রাখে। তাই দিনে অন্তত ১০ গ্লাস জল খাওয়া উচিত।

অনেকেই মনে করে, কঠোর ব্য়ায়াম করে তবেই ওজন কমানো সম্ভব। এই ধারণা একদমই ভুল। ওজন কমানোয় সাহায্য় করে ডায়েট। আপনি ডায়েট মেনে চলুন। ব্য়ায়াম করতে পারেন ফিট থাকার জন্য় এবং অতিরিক্ত ক্য়ালোরি ঝরিয়ে ফেলার জন্য়। শেহনাজও তাই মনে করেন, লকডাউনে জিম বন্ধ ছিল। কিন্তু তখনই তিনি ওজন কমিয়েছিলেন। নিয়মিত হাঁটলেও ওজন কমানো সম্ভব বলে মনে করেন তিনি।

মূল ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজিহিন্দি, মারাঠি আর বাংলাতেও!                

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

04 Apr 2022

Read More

read more articles like this
good points logo

good points text