home / রিলেশনশিপ
আপনার পছন্দের মানুষ কি আদৌ আপনার উপযুক্ত?

আপনার পছন্দের মানুষ কি আদৌ আপনার উপযুক্ত?

আমাদের জীবনে নানা সময়ে একাধিক মানুষ আসেন। একাধিক মানুষের সঙ্গে আমাদের পরিচিতি হয়। তাঁদের মধ্য়ে কেউ কেউ আমাদের জীবনে বিশেষ জায়গায় থাকেন। কাউকে দেখে আমাদের ভাল লাগে। তাঁর প্রেমে পড়ি (your partner) । পরবর্তী সময়ে দুই তরফেই চাইলে সম্পর্ক তৈরি হয়। কিন্তু সম্পর্ক তৈরি হওয়ার পর সব স্মৃতিই সুখের হয় না। সম্পর্কে যাওয়ার আগে সেই মানুষটাকে যেমন মনে হত। সম্পর্ক শুরু হওয়ার পর সেই মানুষটির বিষয়ে ধারণা সম্পূর্ণ বদলে যেতে পারে। আপনাকে সেই কথাটি বুঝতে হবে। এখন সম্পর্কে দুইজন মানুষের সব সময় মতের মিল হয় না। কিন্তু কোনও ক্ষেত্রেই যদি আপনাদের মিল না থাকে, তাহলে বুঝতে হবে সেই মানুষটি (your partner) নন। কী কী বিষয় আপনার লক্ষ্য করা উচিত।

তিনি আপনার বিষয়ে কতটা চিন্তিত

আপনার শরীর খারাপ হলে তিনি কতটা চিন্তিত থাকেন? সেই দিকটা লক্ষ্য করেছেন? আপনি অসুস্থ হলে কি তিনি আপনার দায়িত্ব নিতে পারবেন বা নিতে চাইছেন? সারাদিনে কি বার বার খোঁজ নিচ্ছেন? তাহলে বুঝতে হবে, আপনি সঠিক মানুষকেই বেছে নিয়েছেন। কিন্তু আপনার শরীর খারাপ হলে তিনি যদি একবারও সেই বিষয়ে না ভাবেন, তাহলে আপনার ভেবে দেখার প্রয়োজন আছে।

সব বিষয় নিয়েই অশান্তি হয়

ঘুরতে যাওয়া থেকে শুরু করে কোনও কিছু কেনা, সব নিয়েই আপনাদের মধ্যে অশান্তি শুরু হয়ে যায়। কোনও ক্ষেত্রেই দুই পক্ষের মতের মিল হয় না। তাহলে তো অবশ্যই আপনার ভাবা উচিত। প্রতি বিষয়ে অশান্তি মানসিক চাপ তৈরি করে। আপনি কি সেই মানসিক চাপ নিতে প্রস্তুত? যদি না হয়, তবে ভাবুন।

তিনি (your partner) দায়িত্ব নিতে পারেন

অনেক সঙ্গীই দায়িত্ব নিতে চান না। তাঁরা কমিটমেন্ট থেকে দূরে থাকেন। কখনও দায়িত্ব নেওয়ার কথা উঠলেই তাঁরা শত হস্ত দূরে থাকতে চান। আপনি কি এরকম একজনের সঙ্গে সময় ইনভেস্ট করার কথা ভাবছেন, যিনি সম্পর্কের দায়িত্বই নিতে পারেন না?

সম্পর্কের প্রতি সম্মান নেই

প্রতিটি সম্পর্কেই দুইজন পার্টনারের একে অপরকে সম্মান করা উচিত। অশান্তি ও ঝগড়া সবার মধ্যেই হবে। কিন্তু সেই সময়েও যেন কেউ কারও সীমা না অতিক্রম করেন। কিন্তু আপনার সঙ্গী যদি আপনাকে এবং আপনার ব্যক্তিগত পরিসরকে সম্মানই না করেন, তবে কি সেই সম্পর্কে (your partner) আপনার থাকা উচিত? ভেবে দেখুন।

উপরের যে বিষয়গুলো নিয়ে আলোচনা করলাম, তার মধ্য়ে সব বিষয় মিলতে পারে আবার নাও মিলতে পারে। এছাড়াও আপনি অন্য কোনও সমস্যার মধ্য়ে দিয়ে যেতে পারেন। সম্পর্কে যদি কখনও আপনার হতাশ লাগে বা দমবন্ধ হয়ে আসে, সেই সম্পর্ক নিয়ে দুইবার ভাবুন। তারপর সিদ্ধান্ত নিন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

29 Jul 2021

Read More

read more articles like this
good points logo

good points text