home / লাইফস্টাইল
আপনার পছন্দের মানুষ কি আপনাকে কেবল ‘ভাল বন্ধু’ বানিয়ে রেখেছেন?

আপনার পছন্দের মানুষ কি আপনাকে কেবল ‘ভাল বন্ধু’ বানিয়ে রেখেছেন?

আপনি যাঁর প্রেমে দীর্ঘদিন হাবুডুবু খাচ্ছেন, তিনিও কি আপনার প্রেমেই পড়েছেন? নাকি দিব্য ‘ভাল বন্ধু’ তকমা দিয়ে আপনাকে নিয়ে ঘুরে বেড়াচ্ছে। মানে আপনার জন্য় বিশেষ কাজ করে। সব কথা প্রথম এসে আপনাকেই জানায়। এদিকে যখনই আপনাদের সম্পর্ক কেমন, তা কেউ জিজ্ঞেস করলেই তিনি বলেন, “আমরা ভাল বন্ধু” (friend zoned)। এইখানেই তো সমস্য়া। তাই আপনার পছন্দের মানুষটি আপনাকে আদৌ পছন্দ করেন নাকি শুধুই বন্ধু বানিয়েই রাখতে চান। আপনি বুঝবেন কীভাবে? কীভাবে বুঝবেন তিনি কোনওদিন আপনার সঙ্গে সম্পর্ক গড়ার কথা চিন্তা করেন না (friend zoned) ।

Rejected Friend Zone GIF by Jack Harlow - Find & Share on GIPHY

ওঁরা কখনও আপনার সঙ্গে ফ্লার্ট করবেন না

যাঁর আপনাকে পছন্দ, তিনি কখনও না কখনও আপনার সঙ্গে ফ্লার্ট করবেনই। আপনার সুন্দর পোশাক নিয়ে কমপ্লিমেন্ট দেবেন। মজায় মজায় ডেটে যাওয়ার প্রস্তাব দেবেন, কোনও না কোনওভাবে বুঝিয়েই দেবেন আপনাকে তাঁর পছন্দ। কিন্তু তিনি যদি ইতিমধ্য়েই আপনাকে ফ্রেন্ডজোন করে (friend zoned) দেন, তবে জানবেন এসব কিচ্ছুটি হবে না আপনার সঙ্গে! সুন্দর পোশাক পরে মুখ ভার করে বসে থাকতে হবে।

ভাল বন্ধুত্বের প্রশংসা করবে (friend zoned)

যখনই তিনি কোনও সমস্যা পড়েন, আপনিই তাঁকে সাহায্য করার জন্য যান। তাঁর সব কথা শোনেন। একজন ভাল বন্ধুর থেকে আর কী বেশি আশা কেউ করতে পারেন? তাই এই ভাল বন্ধুত্বের সবসময়ই তাঁরা প্রশংসা করবেন। কিন্তু কোনও সম্পর্কের কথা বলবেন না।

Awkward Friend Zone GIF by The Bachelor - Find & Share on GIPHY

আপনার ভাল লাগা নিয়ে সাধারণত কোনও প্রশ্ন করবে না

যাঁর আপনার অনুভূতি বোঝার সময়েই নেই, তিনি আপনার ভাল-মন্দ নিয়ে মাথা ঘামাবে এই কথা ভাবাও ভুল। তিনি কখনওই আপনার ভাল-মন্দ নিয়ে ভাববেন না। আপনার আগ্রহ কীসে, সেই নিয়েও কোনও প্রশ্ন করবেন না।

আপনার সঙ্গে ক্রাশের গল্প করবে (friend zoned)

যেমনটা ঠিক আমার সঙ্গে হয়েছিল। আমার মাথায় বুদ্ধি কম থাকায় বুঝিনি। আপনার সঙ্গে তিনি তাঁর ক্রাশের গল্প করবেন। এমনকী তাঁর ক্রাশকে কীভাবে ইমপ্রেস করা যায় (friend zoned) , সেসব পরামর্শও চাইতে পারেন। কিন্তু আপনি কিছু বলতে পারবেন না। আপনি তাঁর যে ‘ভাল বন্ধু’ (friend zoned) !

আপনার সঙ্গেও কি ঠিক এইগুলোই হচ্ছে? তবে এখনও সময় আছে। মানে মানে এড়িয়ে চলুন। না হলে আপনাকেই ফ্রেন্ডজোন করে আপনাকেই দুঃখ দিয়ে চলে যাবে, ধরতে পারেবন না!

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!


বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন
#POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন
নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

15 Nov 2021

Read More

read more articles like this
good points logo

good points text