logo
Logo
User
home / লাইফস্টাইল
আপনার ‘ভাল বন্ধু’ কি মনে মনে আপনাকে পছন্দ করেন?

আপনার ‘ভাল বন্ধু’ কি মনে মনে আপনাকে পছন্দ করেন?

আপনার কি একজন ‘খুব কাছের বন্ধু’ আছেন? তিনি আপনার সব সময়ই খেয়াল রাখেন। আপনার ভাল-মন্দ নিয়ে ভাবেন। মাঝেমধ্য়ে আপনার দিকে অপলক তাকিয়ে থাকেন বৈ কী। এসব দেখার পরেও কি আপনি না বোঝার ভান করে আছেন? মানে আপনি কি বুঝতে পারছেন না, আপনার বন্ধু আপনাকে সামান্য় বিশেষ চোখেই দেখেন। আপনি তাঁকে বন্ধু ভাবেন ঠিকই, কিন্তু আপনাকে তিনি বন্ধুই ভাবেন? নাকি তিনি আপনার ‘বন্ধুর চাইতে বেশি’ (your friend) ! কীভাবে বুঝবেন? কী করবেন? পরামর্শ দিলাম আমরা

তিনি (your friend) কি এই কাজগুলো করেন?

তিনি আপনাকে নিয়ে কী ভাবেন?

আপনি ডাকলেই তিনি আসেন

আপনি যখনই তাঁকে ডাকেন তিনি আসেন। আপনার কোনও সমস্যা হলে যখন তাঁকে ডাকেন কিংবা কোনও বিপদে পড়লে তাঁকে জানালে তিনি সঙ্গে সঙ্গে আসেন(friend has feelings for you)। কোনও অনুষ্ঠানে ডাকলেও আসেন। আপনাকে তিনি ফেরান না।

বেশিরভাগ ক্ষেত্রেই না বলেন না

আপনি তাঁকে যে অনুরোধ করেন তিনি রাখেন। আপনাকে তিনি কখনওই না বলেন না। তবে অনেক সময় বেশ কিছু গুরুতর সমস্যার জন্য সময় দেওয়া সম্ভব হয় না। তখন না বলতেই পারেন। তবে বেশিরভাগ সময়েই আপনার সব কথাই তিনি রাখেন।

Shraddha Kapoor Bollywood GIF by bypriyashah - Find & Share on GIPHY

আপনার পাশে থাকেন

বন্ধু হিসেবে বন্ধুর পাশে থাকাই কর্তব্য। কিন্তু এঁর মধ্যে একটু অন্যরকম ব্যাপার আপনি লক্ষ্য করেন। আপনি তাঁকে রাত দুটোর সময় মেসেজ করুন কিংবা দুপুর দুটোয়, আপনাকে রিপ্লাই করেন। আপনার মনখারাপ থাকলে তিনি আপনার পাশে থাকেন। আপনার খারাপ সময়ে পাশে থাকেন(friend has feelings for you)। আপনার আনন্দের সময়েও তিনি আপনার পাশে থাকেন।

আপনাকে মাঝেমধ্যে ফ্লার্ট করেন (your friend)

বন্ধুদের মধ্যে আড্ডা হবেই। বিভিন্ন বিষয়ে আলোচনাও হতে পারে। কিন্তু আপনার বন্ধু আড্ডার মাঝেমধ্যেই আপনাকে একটু ফ্লার্ট করেন। তিনি আপনার দিকে তাকিয়ে থাকতে পারেন। কখনও আপনাকে ভালোবাসার কোনও বার্তা পাঠাতে পারেন। বা অন্য় কোনওরমক ইঙ্গিতে বুঝিয়ে দিতে পারেন যে তিনি আপনাকে পছন্দ করেন। সেই ইঙ্গিত বোঝার চেষ্টা করুন (your friend) ।

Half Girlfriend Bollywood GIF by bypriyashah - Find & Share on GIPHY

আপনি কী করবেন

এখন প্রথম প্রশ্ন হল, আপনিও কি বন্ধুকে ভালোবাসেন বা পছন্দ করেন? তাহলে তাঁর ইঙ্গিত বুঝে আপনিও পদক্ষেপ করুন। একইভাবে আপনিও তাঁর পাশে থাকুন (your friend) । আপনি তাঁকে বুঝিয়ে দিন আপনি পছন্দ করেন।

কিন্তু আপনি যদি তাঁকে সেই চোখে না দেখেন, তবে বন্ধুর সঙ্গে সরাসরিও এই বিষয়ে কথা বলতে পারেন। না হলে তাঁকে সব বিষয়ে ডাকা বন্ধ করতে হবে। তিনি আপনাকে পছন্দ করেন বলে তাঁর থেকে আপনি যখন ইচ্ছে সাহায্য নিতে পারেন না। আলাদা করে সময় কাটাবেন না(friend has feelings for you)। আপনার ইঙ্গিতের মাধ্যমেই তাঁকে বুঝিয়ে দিতে হবে, আপনি তাঁকে একই চোখে দেখেন না।

মূল ছবি – বাইশে শ্রাবণ

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

28 Feb 2022

Read More

read more articles like this
good points logo

good points text