home / Uncategorized
বিয়ে বাড়িতে কোনও সিল্কের শাড়ি পরার ইচ্ছে আছে? এই শাড়িগুলো অনায়াসেই পরতে পারেন

বিয়ে বাড়িতে কোনও সিল্কের শাড়ি পরার ইচ্ছে আছে? এই শাড়িগুলো অনায়াসেই পরতে পারেন

এই বছরের মতো বিয়ের মরশুম প্রায় শেষের দিকে। কিন্তু তাই বলে পরের বছরও যে বিয়ে নেই তা নয়। জানুয়ারি, ফেব্রুয়ারি, মার্চ, তিন মাসেই বিয়ের মরশুম চলবে। গরম কালে বিয়ে বাড়িতে মন চাইলেও অনেক সাজগোজ করা যায় না। কিন্তু শীতকালের বিয়ে বাড়িতে সেরকম কোনও সমস্য়া নেই। তাই চাইলে বিয়ে বাড়িতে ভারী শাড়ি পরে যাওয়াই যায়। ঘেমে যাওয়ার কোনও সম্ভাবনাই নেই। বিয়ে বাড়িতে কোন কোন সিল্কের শাড়ি (silk saree) আপনি পরে যেতে পারেন, সেই নিয়ে সামান্য় কিছু পরামর্শ দিচ্ছি আমরা…

কাঞ্জিভরম (silk saree)

দক্ষিণের এই সিল্ক (silk saree) বোধহয় প্রায় প্রত্যেক মহিলার আলমারিতেই পাওয়া যাবে। গোল্ডেন জরির পাড় ব্রাইট কালারের ভারী সিল্ক তো বিয়েবাড়িতে সকলেই পরে যান। তবে একঘেয়ে লাগলে জরি ছাড়া কাঞ্জিভরম পরে দেখতে পারেন। ওজনেও হালকা। আর ম্যানেজ করতে সুবিধে।

পৈঠানি সিল্ক (silk saree)

মহারাষ্ট্রের এই ট্র্যাডিশনাল সিল্কও (silk saree) খুব ভাল অপশন। এই শাড়ি বিখ্যাত ন্যাচারাল প্যাটার্নসের জন্য। এই যেমন- গাছপালা, টিয়া অথবা ময়ূরের মতো পাখি ফুটে ওঠে শাড়ির জমিতে। জমকালো এই শাড়ির সঙ্গে একেবারে ট্র্যাডিশনাল সাজগোজ।

তসর সিল্ক

বিয়েবাড়িতে পরে যাওয়ার জন্য ভারী সিল্ক (silk saree) তো ঠিকই আছে। কিন্তু অনেকে হালকা সিল্কের শাড়িতেই (silk saree) গর্জাস লুক পছন্দ করেন। তাঁরা তসর সিল্ক পরে যেতে পারেন। সঙ্গে হালকা সাজ।

পিওর সিল্ক মটকা

বিয়েবাড়িতে স্টাইলিশ লুকে নজর কাড়তে ট্রাই করতে পারেন পিওর সিল্ক মটকা শাড়িও। মুড অনুযায়ী এর কালার বাছুন।

বেনারসি (silk saree)

কী হল চমকে গেলেন নাকি? না না চমকাবেন না। কাছের কোনও আত্মীয় বা বন্ধুর বিয়ে কি সামনে? তাহলে এই ধরনের শাড়ি পরতে পারেন সেই বিয়েতে। বিয়ের অনুষ্ঠানে বেনারসি শাড়ি (silk saree) পরুন। আপনাকে দেখতে খুবই সুন্দর লাগবে। একটু হালকা বেনারসি পরতে চাইলে আপনি কাতান সিল্ক বেনারসি পরতে পারেন। তবে ট্র্যাডিশনাল বেনারসি অনেকেই বেশি পছন্দ করেন।

বালুচরী

বেনারসি পরতে ইচ্ছে না করলে পরতে পারেন বালুচরী (silk saree) । বাঁকুড়ার প্রসিদ্ধ এই সিল্কের শাড়ির (silk saree) আঁচলে আর পাড়ে ফুটে ওঠে পৌরাণিক কাহিনি। উজ্জ্বল রং আর ভীষণ জমকালো এই শাড়ি বিয়েবাড়িতে পরে যাওয়ার জন্য একদম পারফেক্ট। আর বালুচরীর সঙ্গে সাজগোজও হবে ট্র্যাডিশনাল।

মূল ছবি – ইনস্টাগ্রাম

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজিহিন্দিমারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

08 Dec 2021

Read More

read more articles like this
good points logo

good points text