Advertisement

Self Help

শরীরের ভাল-মন্দের সঙ্গে কিন্তু Aura-র সম্পর্ক বেজায় গভীর, জেনে নিন Aura Cleanse-এর পদ্ধতি

popadminpopadmin  |  Dec 19, 2019
শরীরের ভাল-মন্দের সঙ্গে কিন্তু  Aura-র সম্পর্ক বেজায় গভীর, জেনে নিন Aura Cleanse-এর পদ্ধতি

Advertisement

‘Aura’, সেটা আবার কী মশাই? বাস্তুশাস্ত্র মতে, আমাদের বাড়ির চার দেওয়ার মধ্যে খারাপ শক্তির প্রভাব বাড়লে যেমন নানা বিপদ ঘটার আশঙ্কা থাকে, তেমনই আমাদের শরীরকে ঘিরেও খারাপ-ভাল শক্তির আনাগোনা লেগেই থাকে। তবে সেকথা বাস্তুশাস্ত্রে উল্লেখ না থাকলেও, প্রাচীন কালে লেখা বহু পুঁথিতেই এই বিষয়ে জানতে পারা যায়। বাংলার ব্যাখ্যা করতে গেলে, আমাদের শরীরের চারপাশ ঘিরে একটি ইলেকট্রো-ম্যাগনেটিক এনার্জি ফিল্ড রয়েছে, তাকেই বলে Aura। আজকাল তো শরীরকে সুস্থ রাখতে অনেকেই শরীরকেন্দ্রিক এই খারাপ-ভাল শক্তির বিষয়ে জানার চেষ্টায় লেগে রয়েছে। কারণ, বাস্তবিকই মন-মেজাজ সহ শরীরের সুস্থ থাকা বা না থাকা, সবটাই কিন্তু এই Aura-এর উপর নির্ভর করে থাকে। বিশেষজ্ঞদের মতে, দিনের পর দিন মেজাজ খিটেখিটে থাকা, বারে বারে অসুস্থ হয়ে পড়া, সঙ্গে ক্লান্তি, ঘুম কমে যাওয়া, স্ট্রেস এবং ধৈর্য কমে যাওয়ার মতো ঘটনা ঘটলে জানবেন, আপনার শরীরের আশেপাশে যে magnetic field রয়েছে তার উপর নেতিবাচক প্রভাব বেড়েছে। তাই তো এত সমস্যা দেখা দিচ্ছে। আচ্ছা, তখন কী করণীয়? সেই উত্তরই তো এবার দিতে চলেছি।

Aura-র খারাপ-ভাল প্রভাব

pixabay

এই বিষয়ে লেখা একাধিক বই এবং বিশেষজ্ঞদের মতামত অনুসারে যখনই আমরা কারও সংস্পর্শে আসি, তখনই তাঁর সঙ্গে এনার্জির আদান-প্রদান হয়। তাই তো সারাদিনব্যাপী যে সব মানুষের সঙ্গে আমরা কথা বলি বা সময় কাটাই, তাঁদের এনার্জি যদি নেগেটিভ হয় , তাহলে তার খারাপ প্রভাব পড়ে আমাদের এনার্জির উপরে। সে সময় আমাদের শরীরের আশেপাশে থাকা ম্যাগনেটিক ফিল্ডে খারাপ প্রভাব বাড়তে থাকে, যার প্রভাবে স্ট্রেস-অ্যাংজাইটি তো বাড়েই, সঙ্গে শরীর খারাপ হওয়ার আশঙ্কাও থাকে। তবে সুখবর হল, এই নেগেটিভ Aura-র প্রভাব কাটিয়ে ফেলা সম্ভব। আর যদি ঠিক ঠিক নিয়ম মেনে এমনটা করতে পারেন, তা হলে তো কথাই নেই! দেখবেন, শরীর-মন চাঙ্গা হয়ে উঠতে সময় লাগবে না।

নেগেটিভ শক্তির প্রভাব কাটানো যায় কীভাবে?

এক্ষেত্রে ঝটপট স্নান সেরে ফেলতে হবে। তবে যেমন-তেমন স্নান নয়। একটু যত্ন নিয়ে করতে হবে। এক্ষেত্রে স্নানের জলে অল্প পরিমাণে নুন এবং এসেনশিয়াল তেল মিশিয়ে স্নান করলেই দেখবেন উপকার মিলবে। কী ধরনের এসেনশিয়াল তেল এবং নুন ব্যবহার করতে হবে? এক বালতি জলে দশ-বারো ফোঁটা Ucalyptus অথবা Lavender essential oil, সঙ্গে এক কাপ হিমালয়ান সি সল্ট মিশিয়ে নিয়ে স্নান সেরে ফেলুন। এই নিয়ম মানলে দেখবেন উপকার পাবেই পাবেন।

বৃষ্টিতে ভিজলেও উপকার মিলবে

pixabay

বলেন কী বৃষ্টির সঙ্গেও Aura-র যোগ রয়েছে! কীভাবে? প্রাচীনকালে লেখা বেশ কিছু বই অনুসারে চুটিয়ে বৃষ্টিতে ভিজলে নাকি নেগেটিভ Aura-র প্রভাব কমতে থাকে। বাড়তে থাকে পজেটিভ শক্তির মাত্রা, যে কারণে শরীর তো বটেই, সেই সঙ্গে মনের জোরও বাড়ে। তবে এই ভরা শীতে বৃষ্টি পাবেন কই! তাই স্নানের জলে এসেনশিয়াল তেল আর নুন মেশানোটাই বুদ্ধিমানের কাজ! 

মেডিটেশনের উপরও ভরসা রাখতে পারেন

বিশেষজ্ঞদের মতে, খারাপ শক্তির প্রভাব কমাতে এই পদ্ধতিটির জুড়ি মেলা ভার। কোনও নিরিবিলি জায়গায় বসে একমনে ‘ওম’, নয়তো অন্য যে-কোনও মন্ত্র পাঠ করুন। মিনিটপনেরো এইভাবে মনোযোগ সহকার প্রাণায়াম করার অভ্যাস করলেই দেখবেন খারাপ শক্তি ধারেকাছেও ঘেঁষতে পারবে না। কারণ, এই পদ্ধতিতে প্রাণায়াম করলে মন শান্ত থাকবে, সঙ্গে energy field-এ ইতিবাচক পরিবর্তন আসতে শুরু করবে, যার সরাসরি প্রভাব পড়বে শরীরের উপরে। ফলে দেহের ক্ষমতা বাড়বে বই কী!

ঔষধি গাছড়ার গুণেও নেগেটিভ হয়ে যায় পজিটিভ

pixabay

নেগেটিভ Aura-র প্রভাব কমাতে চাইছেন? তাহলে একটা কাজ করুন! নিয়ম করে বাড়ির প্রতিটি কোণায় অল্প করে sage বা thyme পাতা জ্বালাতে শুরু করে দিন দেখি। তাতে কী হবে? পাতার ধোঁয়ায় খারাপ শক্তির প্রভাব কমে যাবে। এমনকী, স্ট্রেস-অ্যাংজাইটি কমতেও সময় লাগবে না। এক্ষেত্রে আরেকটা কাজও করতে পারেন। কী কাজ? ভুঁই-তুলসি বা sage-এর একটা গোছা কিনে এনে পাতাগুলো জ্বালিয়ে সেই ধোঁয়া সারা শরীরে লাগান। তাতেও দেখবেন উপকার মিলবে।

এই দশকটি আমরা শেষ করতে চলেছি #POPxoLucky2020-র মাধ্যমে। যেখানে আপনারা প্রতিদিন পাবেন নতুন-নতুন সারপ্রাইজ। আমাদের এক্কেবারে নতুন POPxo Zodiac Collection মিস করবেন না যেন! এতে আছে নতুন সব নোটবুক, ফোন কভার এবং কফি মাগ, যেগুলো দারুণ ঝকঝকে তো বটেই, আর একেবারে আপনার কথা ভেবেই তৈরি করা হয়েছে। হুমম…আরও একটা এক্সাইটিং ব্যাপার হল, এখন আপনি পাবেন ২০% বাড়তি ছাড়ও। দেরি কীসের, এখনই POPxo.com/shopzodiac-এ যান আর আপনার আগামী বছরটা POPup করে ফেলুন!