home / রূপচর্চা ও বিউটি টিপস
ব্ল্যাকহেডস দূর হবে সহজেই, ট্রাই করুন হট টাওয়েল স্ক্রাব

ব্ল্যাকহেডস দূর হবে সহজেই, ট্রাই করুন হট টাওয়েল স্ক্রাব

বাতাসের দূষণ, ধোয়া-ধুলো, উল্টোপাল্টা খাওয়া-দাওয়া – সব কিছু মিলিয়ে আমাদের শরীরের উপরে কিন্তু যথেষ্ট প্রভাব পড়ে। শুধু শরীরে না, ত্বকের উপরেও এর প্রভাব পড়ে। ফলে অনেকের মুখেই মরাকোষ, ব্ল্যাকহেডস, হোয়াইটহেডসের মত নানা সমস্যা দেখা যায়। আর এই সমস্যাগুলো দূর করতেই আমরা প্রায়শই ছুটি পার্লারে। সঠিকভাবে স্ক্রাব করার জন্য। তবে, স্ক্রাব করলেও কিছুদিনের মধ্যেই আবার এই সমস্যাগুলো মাথাচাড়া দিয়ে ওঠে। (skin care with hot towel scrub and benefits)

তবে আপনি কি জানেন, এই যে সমস্যাগুলোর কথা আমি বললাম, এগুলো পার্মানেন্ট ভাবে সমাধান করা যায়! আজ্ঞে হ্যাঁ। ব্ল্যাকহেডস, হোয়াইটহেডস এবং মরাকোষের মত সমস্যা চিরতরে দূর করা সম্ভব! হট টাওয়েল স্ক্রাব করে।

এবার ভাবছেন এই হট টাওয়েল স্ক্রাব ব্যাপারটা কী। খায় না মাথায় দেয়। কত খরচ, কীভাবে করতে হবে, ব্যথা লাগবে নাকি বিনা কষ্টেই কেষ্ট মিলবে – সব প্রশ্নের উত্তরই দেব।

হট টাওয়েল স্ক্রাব কী?

হট টাওয়েল স্ক্রাব এক ধরনের ত্বকের চিকিৎসা। এটি ত্বককে এক্সফোলিয়েট করে এবং ত্বক পুনরুজ্জীবিত করতে সহায়তা করে। হট টাওয়েল স্ক্রাবের জন্য গরম জলে একটি তোয়ালে ভিজিয়ে রাখুন। তারপর এই ভেজা তোয়ালে শরীরে আলতোভাবে ঘষে সার্কুলার মোশনে মাসাজ করুন। এটি স্ক্রাবের মতো কাজ করে। এটি ত্বকের টিস্যু, পেশী এবং ছিদ্রগুলিকে আলগা করতে সাহায্য করে। তবে দুটি বিষয় খেয়াল রাখবেন, আপনার তোয়ালে যেন নরম হয় এবং জল যেন বেশি গরম না হয়। (skin care with hot towel scrub and benefits)

 হট টাওয়েল স্ক্রাব নিয়মিত করবেন কেন

হট টাওয়েল স্ক্রাব হাত, মুখ বা শরীরের ত্বকের বলিরেখা কমায়। একটা বয়সের পর আমাদের সবার ত্বকেই ভাঁজ পড়ে আর তা থেকে তৈরি হয় বলিরেখা। সপ্তাহে একবার করে হট টাওয়েল স্ক্রাব করে দেখুন, এই সমস্যা থেকে মুক্তি পাবেন।

এই স্ক্রাব মুখের রক্ত ​​সঞ্চালন ব্যবস্থার উন্নতি ঘটায়। ফলে মুখ, গলা ও ঘাড়ের চামড়া ঝুলে যায় না। বেশ টানটান থাকে অনেক দিন পর্যন্ত। (skin care with hot towel scrub and benefits)

এই স্ক্রাব শারীরিক ও মানসিক ক্লান্তি দূর করে। এটি আমাদের পেশীগুলিকে অনেক শিথিলতা দেয়। অনেক ক্রীড়াবিদ এটি ব্যবহার করেন।

আপনি নিশ্চয়ই CTM রুটিন ফলো করেন? প্রতিদিন নিয়মিত ক্লেনজিং-টোনিং-ময়শ্চারাইজিং করলেও অনেক সময়েই কিন্তু আমাদের ত্বক ভিতর থেকে পরিষ্কার হয় না। ফলে লোমকূপ বন্ধ হয়ে যায় ও অ্যাকনের সমস্যা দেখা যায়। হট টাওয়েল স্ক্রাবের ফলে ত্বকে জমে থাকা ময়লা সহজেই পরিষ্কার হয় এবং একই সাথে সারা শরীর গভীরভাবে পরিষ্কার করা হয়।

হট টাওয়েল স্ক্রাব আমাদের মরা চামড়া দূর করে নতুন কোষ তৈরি করতে সাহায্য করে। (skin care with hot towel scrub and benefits)

সকালে একটি উষ্ণ তোয়ালে দিয়ে শরীর ঘষে নিলে আপনি সারাদিন তরতাজা অনুভব করবেন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!      

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

26 Oct 2021

Read More

read more articles like this
good points logo

good points text