home / ঘরের সাজসজ্জা
ঠিক এভাবে আপনার ছোট বাড়ি সাজান একদম ছবির মত

ঠিক এভাবে আপনার ছোট বাড়ি সাজান একদম ছবির মত

আপনি যদি বাড়িতে বন্ধুবান্ধব বা পরিবারের গেট টুগেদারের আয়োজন এড়িয়ে যাচ্ছেন আপনার বাড়ি ছোট বলে তাহলে আজই তাদের ফোন করে প্ল্যান করে ফেলুন। কারণ আপনার বাড়িকে কিভাবে সাজাবেন তার ডিটেলস দিয়ে দিচ্ছি আমি। (small apartment decorating ideas on a budget)

জায়গা বাড়ান

ছোট ফ্ল্যাটের মূল সমস্যাটাই হচ্ছে জায়গার অভাব। যতটা সম্ভব কম জায়গার মধ্যে নিজের সব প্রয়োজনীয় জিনিস গুছিয়ে রাখতে হয়। তার মধ্যেই চেষ্টা করুন কিভাবে জায়গা বাড়ানো যায় (small apartment decorating ideas on a budget)। এখন জিনিসপত্র রাখার অনেক রকম অর্গানাইজার কিনতে পাওয়া যায় সেগুলো ব্যবহার করুন।

আসবাবপত্র কম করুন

সংখ্যা এবং আকার দুটোতেই কম করুন আসবাবপত্র। ছোট ফ্ল্যাটে ফার্নিচার যত কম থাকবে ফ্ল্যাট তত বড় লাগবে। বিশাল বড় আলমারি রাখার থেকে একটা দেওয়াল জুড়ে আলমারি বানিয়ে নিন। বাড়িতে খাট বাড়তি থাকলে তা বদলে ভাল ম্যাট্রেস কিনে নিন।

রঙের ব্যবহার

হালকা এবং উজ্জ্বল রং ব্যবহার করুন বাড়ি রং করার সময়। গাঢ় রঙে ঘর ছোট দেখায়। সাদা টাইলস লাগান বাড়িতে। সাদা অ্যাভয়েড করলে ঘিয়ে রং বা হালকা হলুদ চলতে পারে। এখন পুরো ঘর সাদা রং করার ট্রেন্ড হয়েছে, এতে ঘর দেখতে ভাল আর বড় লাগে। (small apartment decorating ideas on a budget)

দেওয়াল হালকা রাখুন

প্রচুর ছবি বা খুব বড় ওয়ালপিস দেওয়ালে রাখবেন না। ছোট ফ্ল্যাট আরও সংকুচিত লাগে। দেওয়ালে ছোট ছোট মূর্তি বা ফটো রাখুন।

আয়নার ব্যবহার

আয়না স্পেস হ্যালুসিনেশন সৃষ্টি করে তাই ঘরের বিভিন্ন কোণে যদি আয়না রাখা হয় তাহলেও ঘর ছোট দেখাবে না..

জানলা খোলামেলা রাখুন

জানলার ওপর বা আশেপাশে জিনিসপত্র বা ফার্নিচার রাখবেন না, অন্তত কয়েক ফুট দূরত্বে রাখুন। জানলা ফাঁকা থাকলে ঘর বড় দেখায়। (small apartment decorating ideas on a budget)

ঘর তো ভাললাগে ঘরের মানুষের জন্য। আপনি ভাল হলে এক কামরার ঘর থেকেও নড়বে না মানুষ। তবে নিজের শখ বা ইচ্ছে থাকে বুঝি। শুধু ছোট ঘর বলে অকারণ সংকোচ করবেন না।

POPxo এখন চারটে ভাষায়!ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও! বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPx আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!o App

13 Jun 2022

Read More

read more articles like this
good points logo

good points text