home / Nail Art
নেলপলিশ লাগানোর স্মার্ট ট্রিক

নেলপলিশ লাগানোর স্মার্ট ট্রিক

যখন স্যাঁলো থেকে ম্যানিকিওর করিয়ে আসি, তখন নেলপলিশটা (smart tricks to apply nail polish) দেখতে কি সুন্দর লাগে। একদম পারফেক্ট! কিন্তু যখন বাড়িতে নেলপলিশ লাগাই, স্যাঁলোর মতো কিছুতেই হয়না। হয় বাইরে বেরিয়ে আসে, তা না হলে সম্পূর্ণ নখে সমানভাবে লাগে না। কিছু না কিছু একটা গণ্ডগোল হবেই। সুন্দর করে প্রফেশনালদের মতো নেলপলিশ লাগাতে গেলে শুধুমাত্র দক্ষতা নয়, তার সাথে আরও কয়েকটা জিনিস প্রয়োজন, সেগুলো হল ধৈর্য, প্র্যাকটিস আর একাগ্রতা। নেলপলিশ ঠিক কীভাবে লাগালে মনে হবে যে আপনিও একজন প্রফেশনাল নেল আর্টিস্ট, সেকথা তো জানাবোই; কিন্তু তার আগে নেলপলিশ সম্বন্ধে একটু বিস্তারিত আলোচনা করবো যাতে স্যাঁলোর মতো নেলপলিশ লাগাতে আপনার সুবিধে হয়।

স্কিনটোন অনুযায়ী কিভাবে বেছে নেবেন পারফেক্ট নেলপলিশ

১। নিজের স্কিনটোন অনুযায়ী নেলপলিশ বাছাটা খুব গুরুত্বপূর্ণ। আপনি হয়তো একটা রং কিনলেন খুব পছন্দ করে, কিন্তু নেলপলিশটি আপনার হাতে লাগাতেই সেটা আর দেখতে ভাল লাগছে না, অথচ মডেলের হাতে সেই রংটাই দারুণ লাগছিল! এটা হয় তার কারণ হল আপনাদের দুজনের স্কিনটোন বা গায়ের রং হয়তো আলাদা।

২। যারা ফর্সা তারা ন্যুড, বেইজ, টোম্যাটো রেড, উজ্জ্বল কমলা এই ধরণের নেলপলিশ লাগাতে পারেন। খুবই মানাবে। পার্পল, কালো, ওয়াইন রেড বা চকলেট ব্রাউন এইধ ধরণের শেড লাগাবেন না, ক্যাটক্যাট করে।

৩। যাদের গায়ের রং গমের মতো, তারা বেশ অনেকগুলো রং (smart tricks to apply nail polish) নিয়ে এক্সপেরিমেন্ট করতে পারেন। প্যাস্টেল শেডও ভাল লাগে আবার নিয়ন কালারও খুব মানায় তাদের। যেকোনো লাল, কমলা, হট পিঙ্ক, স্কাই ব্লু, ফুসিয়া গ্রিন, কালো এই ধরণের রং আপনি বাছতে পারেন। গোল্ডেন বা রাস্ট শেডের নেলপলিশটা না লাগানোই ভাল।

৪। আপনার গায়ের রং যদি শ্যামলা হয় তাহলে পার্পল, গাঢ় লাল, বারগ্যান্ডি, হট পিঙ্ক এই ধরণের শেডের নেলপলিশ আপনি বাছতে পারেন। যেকোনো হালকা রং বা প্যাস্টেল শেড না পরলে ভাল।

নেলপলিশ নাগানোর স্মার্ট ট্রিক

ক) নখে নেলপলিশ লাগানোর আগে নখের চারদিকে ঘন করে ভ্যাসলিন পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিতে হবে।

খ) একটা কটন বাড পেট্রোলিয়াম জেলিতে ডুবিয়ে খানিকটা জেলি তাতে লাগিয়ে নিন।

গ) এবারে নখের চারপাশে সাবধানে ঘন করে ভ্যাসলিন পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন।

ঘ) প্রত্যেকটা নখের ধারেই কিন্তু লাগাবেন। এর ফলে আপনি যদি নেলপলিশ লাগাতে গিয়ে নখের বাইরেও লাগিয়ে ফেলেন (smart tricks to apply nail polish) তাহলে পেট্রোলিয়াম জেলি মুছে নেবার সাথে সাথেই চামড়ার ওপরে লেগে থাকা নেলপলিশের আস্তরণও উঠে যাবে।

ক) দ্বিতীয় পদ্ধতি হল স্কুল-গ্লু লাগিয়ে নেওয়া।

খ) যেভাবে পেট্রোলিয়াম জেলি লাগিয়েছেন, ঠিক সেভাবেই একটা কটন বাডের মধ্যে স্কুল-গ্লু (না থাকলে ফেভিকল ব্যবহার করতে পারেন) লাগিয়ে নখের চারদিকে ঘন করে লাগিয়ে নিন।

গ) এবারে স্কুল-গ্লু শুকিয়ে গেলে তবেই নেলপলিশ লাগাবেন।

ঘ) নেলপলিশ শুকিয়ে গেলে আঠার আস্তরণ সাবধানে নখের পাশের চামড়া থেকে টেনে তুলে নিন।

POPxo এখন চারটে ভাষায়! ইংরেজি, হিন্দি, মারাঠি আর বাংলাতেও!        

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

06 Jun 2022

Read More

read more articles like this
good points logo

good points text