Advertisement

Natural Care

দাগছোপহীন উজ্জ্বল ত্বকের রহস্য লুকিয়ে আছে এই তিনটি সবজি ও ফল দিয়ে তৈরি স্মুদিতে

Doyel BanerjeeDoyel Banerjee  |  Nov 19, 2019
দাগছোপহীন উজ্জ্বল ত্বকের রহস্য লুকিয়ে আছে এই তিনটি  সবজি ও ফল দিয়ে তৈরি স্মুদিতে

শীতকাল আসছে। আসছে, আসছে করতে-করতে কিন্তু একদিন সত্যিই দুম করে এসে যাবে। আর আপনি তখন পা ছড়িয়ে কাঁদতে বসবেন। এ মা, আমার ত্বকের কী হাল হয়েছে গো বলে! তা অ্যাদ্দিন কী করছিলেন? জানতেন তো যে শীতকালে একটু স্পেশ্যাল যত্ন লাগে ত্বকের (skin)। জানি, ফেসিয়াল করেছেন আর গাদা গুচ্ছের ক্রিম মুখে মেখেছেন। তাতে লাভ হয়েছে ঘণ্টা! আরে বাবা, ত্বকের যত্ন মানে শুধু বাইরে থেকে যত্ন নয়। যত্ন করতে হয় ভিতর থেকে। না, না তেতো বা বিস্বাদ কোনও সবজি আপনাকে খেতে হবে না। আপনি বরং আমাদের বলে দেওয়া ফল-সবজির মিশেলে তৈরি স্মুদি খান, যেটা তৈরি করা সহজ, খেতে সুস্বাদু এবং যেটা খেলে আপনার ত্বক হবে লাবণ্যময় আর উজ্জ্বল (glowing)। তাই আজ থেকেই এই তিনটি স্মুদি (smoothies) খেতে শুরু করুন আর ম্যাজিক দেখুন নিজের ত্বকে। 

স্মুদি#১

pixabay

স্মুদি আপনাকে ভিতর থেকে আর্দ্রতা যোগায়। তাই এই স্মুদি তৈরি করতে গেলে আপনার প্রয়োজন সবুজ। হ্যাঁ, অনেকটা সবুজ। যেমন সবুজ আপেল, সবুজ পাতাওয়ালা সব্জি যেমন লেটুস, পালংশাক বা পুদিনা এবং শসার। স্বাদ যোগ করতে এর মধ্যে আমন্ড বাদাম দিতে পারেন। যে কোনও একটা সব্জি আর শসা আর কয়েকটা বাদাম দুধের মধ্যে ব্লেন্ড করে নিন। এই স্মুদি আপনার ত্বকে ভিটামিন এ, সি আর ই’র যোগান দেবে।

স্মুদি#২

Pixabay

ত্বকে শুধু ভিতর থেকে আর্দ্রতা দিলেই তো আর হবে না। তাকে ভিতর থেকে পরিষ্কারও রাখতে হবে। এটি হল ডিটক্স করার জন্য প্রোবায়োটিক স্মুদি। না কঠিন নাম শুনে ভয় পাবেন না। উপাদান মাত্র দুটি। আর সেই দুটো দিয়েই কাজ হবে দারুণ। আপনার দরকার একটা গোটা শসা আর একটা গোটা লেবু। শসা ব্লেন্ড করে নিন তারপর তার মধ্যে লেবুর রস পুরোটা দিয়ে দিন। শসা ভাল করে মিহি করে ব্লেন্ড করবেন একটু জল দিয়ে যাতে সেটা আপনি পান করতে পারেন। লেবুতে আছে ভিটামিন সি আর শসায় আছে আর্দ্রতা। 

স্মুদি #৩

pixabay f

এক টুকরো আপেল, একটু দুধ আর এক চিমটে দারচিনি, এই সামান্য কয়েকটি উপাদানেই আপনার তৃতীয় স্মুদি তৈরি হয়ে যাবে। ত্বকে ঔজ্জ্বল্য আনতে সবচেয়ে বেশি যা প্রয়োজন সেই ভিটামিন সি আছে আপেলে। এছাড়াও আছে অন্যান্য খনিজ ও ভিটামিন। আর দারচিনিতে আছে সেই গুণ যা ত্বকের দাগছোপ দূর করে এবং অ্যাকনে নিয়ন্ত্রণে রাখে। তবে এই স্মুদিতে আপনি আপেলের পরিবর্তে অন্য মরসুমি ফলও ব্যবহার করতে পারেন। 

POPxo এখন ৬টা ভাষায়! ইংরেজি, হিন্দি, তামিল, তেলুগু, মারাঠি আর বাংলাতেও!

এসে গেল #POPxoEverydayBeauty – POPxo-র স্কিন, বাথ, বডি এবং হেয়ার প্রোডাক্টস নিয়ে, যা ব্যবহার করা ১০০% সহজ, ব্যবহার করতে মজাও লাগবে আবার উপকারও পাবেন! এই নতুন লঞ্চ সেলিব্রেট করতে প্রি অর্ডারের উপর এখন পাবেন ২৫% ছাড়ও। সুতরাং দেরি না করে শিগগিরই ক্লিক করুন POPxo.com/beautyshop-এ এবার আপনার রোজকার বিউটি রুটিন POP আপ করুন এক ধাক্কায়…