ADVERTISEMENT
home / লাইফস্টাইল
আপনার সোশ্যাল মিডিয়ার প্রোফাইল পিকচার দেখে নাকি বোঝা যায় আপনি কেমন!

আপনার সোশ্যাল মিডিয়ার প্রোফাইল পিকচার দেখে নাকি বোঝা যায় আপনি কেমন!

সোশ্যাল মিডিয়া কে ব্যবহার করে না বলুন দেখি। আপনি বা আমি সবাই সোশ্যাল মিডিয়া ব্যবহার করি। সারাদিন সময় পাই না ঠিকই, কিন্তু রাতে শুতে যাওয়ার আগে সোশ্য়াল মিডিয়ার নিউজ ফিড কিন্তু একবার স্ক্রোল করে নিই। তবে কোনও ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহণ করার সময়ে বা কারও প্রোফাইল দেখার সময়ে প্রথমেই যেটা চোখে পড়ে, সেটি হল সেই প্রোফাইলের প্রোফাইল পিকচার (profile picture)। কোনও প্রোফাইলের প্রোফাইল পিকচারই আমাদের সবার প্রথম টানে, সেই দিকে চোখ যেতেই আমরা প্রোফাইলটিতে আগ্রহ দেখাই।

এই কথা কি জানেন, আপনার সোশ্য়াল মিডিয়ায় কোন প্রোফাইল পিকচার রয়েছে, তা দেখেই বলে দেওয়া যায় আপনি মানুষটি আসলে কেমন! হ্যাঁ, অবাক হওয়ার কিছু নেই। প্রোফাইল পিকচার (profile picture)দেখেই বোঝা যেতে পারে আসলে আপনি কেমন মানুষ। আমরা কয়েকটি ধরন আজ আলোচনা করব। মিলিয়ে নিন তো আপনি এর মধ্যে কোনটি।

সেলফি (profile picture)

আপনার প্রোফাইল পিকচারে (profile picture) যদি আপনার সেলফি থাকে তবে বুঝতে হবে আপনি নিজের প্রতি অবসেসড। আর অবসেসড বলেই আপনি নিজের প্রতি ছাড়া অন্য কারও প্রতি বিশ্বাস করতে চান না। নিজের তোলা ছবি ছাড়া অন্য কারও তোলা ছবির উপর ভরসা করতে পারেন না

Selfie GIF by Charli XCX - Find & Share on GIPHY

ঘুরতে যাওয়ার ছবি

কারও প্রোফাইলে যদি ঘুরতে যাওয়ার ছবি থাকে, সেক্ষেত্রে বুঝতে হবে তিনি বেড়াতে যেতে ভালবাসেন। এবং নিজের ঘুরতে যাওয়ার ছবি প্রোফাইলে আপ্লোড (profile picture) করে তিনি অন্যদের মনে হিংসেও একটি বাড়িয়ে দিতে চান বৈ কী!

ADVERTISEMENT

অন্য কিছুর ছবি (profile picture)

নিজের ছবি ছাড়া অন্য কিছুর ছবি প্রোফাইলে থাকলে মনে করা হয় অন্যদের বিভ্রান্ত করে দিতে চাইছেন। এমনকী আপনার জীবন নিয়েও হয়তো আপনি একেবারেই সিরিয়াস নন।

ক্রপ করা ছবি

এই ধরনের প্রোফাইলের ছবি (profile picture) থাকলে অর্থাৎ ছবি ক্রপ করা থাকলে সেই ব্যক্তি নিজের চেহারা নিয়ে আত্মবিশ্বাসী নন বলেই মনে করে বিশেষজ্ঞরা।

Social Media Reaction GIF by Travis - Find & Share on GIPHY

ছোটবেলার ছবি

প্রোফাইলে কোনও পুরনো স্মৃতির ছবি বা ছোটবেলার ছবি (profile picture) থাকলে মনে করা হয় সেই দিনগুলোই আপনি অজান্তেই খুবই মিস করেন।

পার্টনারের সঙ্গে ছবি

প্রোফাইলে যদি পার্টনারের সঙ্গে ছবি (profile picture says about you)থাকে, তবে জেনে রাখবেন বাকিদের থেকে আপনার পার্টনারকেই আপনি বেশি গুরুত্ব দেন। অন্তত আপনার ব্যক্তিত্ব সেইদিকেই ইঙ্গিত করছে। কারণ, প্রোফাইল পিকচার বেশিরভাগ ক্ষেত্রেই নিজের ছবি আপ্লোড করে থাকি আমরা। তাই সেই জায়গায় আপনার পার্টনারের ছবি সেই বিশ্বাসই বাড়িয়ে দেয়।

ADVERTISEMENT

POPxo এখন চারটে  ভাষায়! ইংরেজি, হিন্দিমারাঠি আর বাংলাতেও!       

বাড়িতে থেকেই অনায়াসে নতুন নতুন বিষয় শিখে ফেলুন। শেখার জন্য জয়েন করুন #POPxoLive, যেখানে আপনি সরাসরি আমাদের অনেক ট্যালেন্ডেট হোস্টের থেকে নতুন নতুন বিষয় চট করে শিখে ফেলতে পারবেন। POPxo App আজই ডাউনলোড করুন আর জীবনকে আরও একটু পপ আপ করে ফেলুন!

12 Dec 2021

Read More

read more articles like this
good points

Read More

read more articles like this
ADVERTISEMENT